JonopriyoblogPostAd

কাহাফ গার্ড কি ও কাহাফ গার্ড ব্যবহারের নিয়ম

বর্তমানে ইন্টারনেট ব্যবহার করতে গেলে আমাদের সামনে অনিচ্ছাকৃতভাবে অনেক হারাম বা অ্যাডাল্ট অ্যাড অথবা কনটেন্ট চলে আসে। আর এগুলো আমাদের সমাজের ছোট বড় সবারই অনেক বেশি ক্ষতি করে থাকে সেজন্য এগুলো অ্যাড ব্লক করার জন্য Kahf Guard অ্যাপস তৈরি করা হয়েছে। চলুন নিচের অংশ থেকে আরো বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক কাহাফ গার্ড কি ও কাহাফ গার্ড ব্যবহারের নিয়ম।
কাহাফ গার্ড কি ও কাহাফ গার্ড ব্যবহারের নিয়ম

কাহাফ গার্ড অ্যাপস ব্যবহার করার মাধ্যমে গুগল ইউটিউব ফেসবুক সহ আরো যত সার্চ ইঞ্জিন রয়েছে এগুলো থেকে আসা হারাম বিজ্ঞাপন আপনার সামনে দেখাবে না। বর্তমানে আমাদের মুসলিম সমাজে এরকম অ্যাপের অনেক বেশি প্রয়োজন। 

পোস্ট সূচিপত্রঃ কাহাফ গার্ড কি ও কাহাফ গার্ড ব্যবহারের নিয়ম 

কাহাফ গার্ড কি

কাহাফ গার্ড হলো হারাম কনটেন্ট অ্যাড গুগল বিং সহ আরো যত সার্চ ইঞ্জিন রয়েছে সেগুলোর নিরাপদ সার্চ ফিচার ও অ্যাড ব্লকার। অর্থাৎ কারো মোবাইল অথবা কম্পিউটারে যদি কাহাফ গার্ড অ্যাপস একটিভ করা থাকে তাহলে সেই ডিভাইস দিয়ে কোনরকম এডাল্ট কনটেন্ট সার্চ দেওয়া যাবে না। এবং সেই ডিভাইসে কোনরকম হারাম অ্যাড দেখাবে না। 

প্রতিনিয়ত আমাদের অনেকেরই অনিচ্ছাকৃতভাবেই বিভিন্ন ওয়েবসাইট এবং অ্যাপস থেকে বিভিন্ন রকম হারাম অথবা অ্যাডাল্ট এড দেখিয়ে থাকে। এই অ্যাপস এর মাধ্যমে ইউটিউব রেস্ট্রিকটেশন মোডের সুবিধা পাওয়া যাবে। ধর্ম*বিরোধী এডাল্ট নে*শা জাতীয় এবং পর্নো*গ্রাফি জাতীয় এরকম আরো ৫০ লাখেরও বেশি হারাম ওয়েবসাইট থেকে সুরক্ষা দিবে এই কাহাফ গার্ড অ্যাপস। 

কাহাফ গার্ড এর মাধ্যমে হারাম থেকে বাচার উপায় 

বর্তমানে কম বেশি সবাই ইন্টারনেট ব্যবহার করে থাকি কিন্তু ইন্টারনেট ব্যবহার করার সময় আমাদের ইচ্ছে না থাকা সত্ত্বেও বিভিন্ন ওয়েবসাইট ভিজিট করার সময় এবং ভিডিওর মধ্যে অ্যা*ডাল্ট অর্থাৎ খারাপ অ্যাড বা বিজ্ঞাপন চলে আসে। তখন সেগুলো আমাদের দেখার ইচ্ছা না থাকলেও দেখতে হয় যা আমাদের পাপের কারণ। 

কিন্তু আমরা অনেকেই খুব সাবধান ভাবে বিভিন্ন ওয়েবসাইটের আর্টিকেল এবং ভিডিও দেখতে চেষ্টা করি যাতে করে আমাদের সামনে কোনরকম হারাম ভিডিও অথবা বিজ্ঞাপন না আসে। কিন্তু তারপরেও বিভিন্ন ওয়েবসাইটের মালিক এবং চ্যানেলের মালিক সেগুলো অ্যাড সেট করে রাখে সেজন্য আমাদের সামনে চলে আসে যেগুলো আমাদেরকে দেখতে হয়। 

আরো পড়ুনঃ এই নাম্বারটা কোথায় আছে - মোবাইল নাম্বার লোকেশন

তাই আপনি যদি আপনার মোবাইলে অথবা কম্পিউটারে কাহাফ গার্ড অ্যাপস ইনস্টল করে একটিভ করে রাখেন তাহলে এগুলো সকল হারাম ভিডিও এবং বিজ্ঞাপন বন্ধ করে দিবে এতে করে আপনাদের কোন হারাম বিজ্ঞাপন বা কন্টেন্ট দেখতে হবে না। তবে এটাই যে আপনাকে পরিপূর্ণ হারাম থেকে রক্ষা করবে এমনটি নয় আপনি নিজ থেকে যদি সতর্ক না হন তাহলে কোন কিছু দ্বারাই সম্ভব না হারাম থেকে বাঁচানো। 

কাহাফ গার্ড ব্যবহারের নিয়ম 

কাহাফ গার্ড ব্যবহারের নিয়ম খুব সহজ প্রথমে আপনাকে গুগল প্লে স্টোরে গিয়ে Kahf Guard লিখে সার্চ করতে হবে। তারপর সেই অ্যাপসটি আপনার মোবাইলে ডাউনলোড করে নিবেন। ডাউনলোড করার পরে অ্যাপের মধ্যে প্রবেশ করবেন তারপরে দেখতে পারবেন Disconnect একটি লেখা এবং তার উপরে অন অফ করা একটি ফিচার রয়েছে সেখানে ক্লিক করে Connect করে দিবেন। 

কাহাফ গার্ড ব্যবহারের নিয়ম

কানেক্ট করার পরে এবার নিচে একটি টিক চিহ্ন দেওয়ার মত ঘর থাকবে সেখানে যদি আপনি টিক চিহ্ন দেন তাহলে ইউটিউব গুগল বিং সহ আরো যত সার্চ ইঞ্জিন রয়েছে এগুলোতে কোনরকম অ্যাডাল্ট কিছু সার্চ দিতে পারবেন না। আশা করছি নিয়মটি খুব সহজে বুঝতে পেরেছেন। 

কাহাফ গার্ড কতটা নিরাপদ 

কাহাফ গার্ড কতটা নিরাপদ এ নিয়ে আপনাদের অনেকের ভিতরেই দ্বিধাদ্বন্দ্ব থাকতে পারে। এটি একটি DNS প্রটেকশন অ্যাপস সেজন্য এখান থেকে কোন ধরনের তথ্য চুরি হওয়া এবং কোন ধরনের ব্যক্তিগত তথ্য সংরক্ষণ হয়ে থাকার সিস্টেম নেই অর্থাৎ আপনি যে কোন কিছু করেন না কেন সেগুলো কখনও এই অ্যাপস সংরক্ষণ করে রাখে না। 

এতে করে এই অ্যাপস সম্পন্ন নিরাপদ। কাহাফ গার্ড এর প্রতিষ্ঠাতা নিজাম উদ্দিন জানান এই অ্যাপস ব্যবহারকারীদের প্রাইভেসির গুরুত্ব দিয়ে থাকে। তাই আপনারা চাইলে কোন রকম দ্বিধাদ্বন্দ্ব ছাড়াই এই অ্যাপসটি ব্যবহার করতে পারেন। 

কাহাফ গার্ড এর প্রতিষ্টাতা কে

হালালজ কাহাফ গার্ড এর প্রতিষ্ঠাতা হলেন নিজাম উদ্দিন। বর্তমানে আমাদের সমাজে অনলাইনের মাধ্যমে অশ্লীলতা এবং নৈতিক অবক্ষয় অনেক বেশি দেখা যায় সেজন্য ২০২২ সাল থেকে ইন্টারনেটের অশ্লীল কনটেন্ট অশ্লীল বিজ্ঞাপন থেকে মুক্তির উপায় নিয়ে এই কাহাফ গার্ড অ্যাপসটি তৈরি করেছেন। তিনি মুসলিমদের হারাম থেকে রক্ষা করার জন্য এই অ্যাপসটি তৈরি করেছেন যা আমাদের বর্তমান সমাজের জন্য অনেক প্রয়োজনীয় একটি অ্যাপস। 

কাহাফ গার্ড এর কাজ কি

Kahf Guard এর অনেক কাজ রয়েছে যেগুলো আপনার ইন্টারনেট এবং মোবাইল ফোন ব্যবহারে বিভিন্ন রকম হারাম থেকে রক্ষা করবে। যেমন এটি যদি আপনি ইনস্টল করে আপনার মোবাইলে অন করে রাখেন তাহলে আপনার মোবাইলে কোন ধরনের খারাপ বিজ্ঞাপন দেখাতে পারবে না। বর্তমানে আমাদের অনিচ্ছা সত্ত্বেও বিভিন্ন রকম খারাপ কিছু দেখতে হয়। 

আরো পড়ুনঃ হ্যালো গুগল আমি এখন কোথায় আছি - আমি এখন কোথায় আছি

কিন্তু এগুলো অনেকেই পছন্দ করে থাকেন না এবং এগুলো বন্ধ করার জন্য এমন ভালো কোন উপায়ও পান না। সেজন্য কাহাফ গার্ড ব্যবহার করে এগুলো সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। কাহাফ গার্ড এর কাজ হল হারাম অ*শ্লীল বিজ্ঞাপন দেখানো বন্ধ করা এবং বিভিন্ন সার্চ ইঞ্জিনে গিয়ে অ*শ্লীল কিছু সার্চ দেওয়া থেকে প্রতিরোধ করা। 

কাহাফ গার্ড এর সুবিধা কি কি

কাহাফ গার্ড অ্যাপসটি যদি ব্যবহার করেন তাহলে বিভিন্ন ধরনের সুবিধা পাবেন। তাহলে জেনে রাখুন কাহাফ গার্ড এর সুবিধা কি কি?

  • কোন ধরনের ওয়েবসাইট এবং অ্যাপস থেকে আশা হারাম বিজ্ঞাপন আপনার সামনে দেখাবে না।
  • এটি যেহেতু vpn এর মত কাজ করে এবং বিজ্ঞাপন দেখাবে না সেহেতু খুব তাড়াতাড়ি একটি ওয়েব সাইটে প্রবেশ করতে পারবেন।
  • অনেক হারাম ওয়েবসাইট রয়েছে এগুলোর মধ্যে ৫.৫ মিলিয়ন ওয়েবসাইট বাই ডিফল্ট ব্লক করে রাখা হবে এতে করে কোন রকম খারাপ কিছু দেখতে হবে না।
  • প*র্নো*গ্রাফি, জু*য়া, প্রতা*রণা, ফিসিং, এবং ড্রা*গ ওয়েবসাইট অটোমেটিক ব্লক করে রাখা হবে। সেজন্য এগুলো ওয়েবসাইটের মাধ্যমে আপনার কোন ক্ষতি হবে না। 
  • ইসলাম বিদ্বেষ প্রচার-প্রচারণা ছড়ায় এবং সমাজের মধ্যে নৈতিক অবক্ষয় ঘটাতে চাই এরকম কনটেন্ট এবং ওয়েবসাইট ব্লক করে রাখা হবে।
  • ইউটিউবে কোন ধরনের খারাপ ভিডিও দেখাবে না এবং হারাম বিজ্ঞাপন দেখাবে না।
  • গুগল/ বিং সার্চ ইঞ্জিনে নিরাপদ সার্চের সুবিধা দিবে। এতে করে আপনি এই অ্যাপস ওপেন রাখা অবস্থায় চাইলেও খারাপ কোন কিছু সার্চ করতে পারবেন না। 

এগুলোই মূলত কাহাফ গার্ড এর সুবিধা। তাই আপনি যদি সকল সুবিধা পেতে চান তাহলে অবশ্যই  কাহাফ গার্ড ব্যবহার করে দেখতে পারেন। এবং আপনার কাছে এটা কেমন লাগছে সেটা কমেন্ট করে আমাদের জানাতে পারেন। 

কাহাফ গার্ড এর অসুবিধা কি কি

কাহাফ গার্ড এর অনেক সুবিধা থাকলেও রয়েছে বেশ কয়েকটি অসুবিধা। যেমন ইন্টারনেটে অনেকের তথ্য মতে জানতে পারা গেছে  কাহাফ গার্ড এর অসুবিধা গুলো হলো কেউ যদি এই অ্যাপস ডাউনলোড করে অন করে রাখে তাহলে অন্য কিছু কিছু অ্যাপস রয়েছে যেগুলোতে প্রবেশ করা যায় না। যেমন ডিজিটাল লেনদেন নগদ, বিকাশ, রকেট সহ এরকম আরো বেশ কিছু অ্যাপস রয়েছে যেগুলোতে কাহাফ গার্ড ওপেন রাখা অবস্থায় প্রবেশ করতে পারবেন না। 

তাই আপনার যদি ওই সকল অ্যাপস বেশি বেশি ব্যবহার করার প্রয়োজন হয় তাহলে এটা আপনার জন্য একটু অসুবিধা হতে পারে। সেজন্য বারবার কাহাফ গার্ড অ্যাপস অফ করে ওই সকল অ্যাপসের মধ্যে প্রবেশ করতে হবে। এছাড়া কাহাফ গার্ড অ্যাপস এর অন্য আর কোন তেমন অসুবিধা নেই। তারপরেও পরবর্তীতে অন্য কোন অসুবিধা পাওয়া গেলে আপনাদের জানাবো। এবং এগুলো সমস্যা সমাধান হয়েও যেতে পারে। 

কাহাফ গার্ড কি ফ্রি ব্যবহার করা যায় 

কাহাফ গার্ড কি ফ্রি ব্যবহার করা যায়? হ্যাঁ বর্তমানে কাহাফ গার্ড মোবাইল ফোন এবং কম্পিউটার থেকে ফ্রিতেই ডাউনলোড করে ব্যবহার করা যায়। সেজন্য চাইলে এ অ্যাপসটি যে কেউ ফ্রিতে ডাউনলোড করে বিভিন্ন রকম হারাম থেকে রক্ষা পেতে পারে। এছাড়াও পরিবারের আরো অনেক সদস্য থাকে যাদের সামনে মোবাইল ফোন ব্যবহার করতে গেলে এগুলো হারাম বিজ্ঞাপন চলে আসে। 

আরো পড়ুনঃ ১০ টি সাইবার অপরাধের নাম - সাইবার অপরাধ গুলো কি কি

এতে করে বিব্রতকর অবস্থার মধ্যে পড়ে যেতে হয় সেজন্য এই সকল সমস্যার সমাধান পেতে ফ্রিতে ব্যবহার করতে পারেন কাহাফ গার্ড অ্যাপস। আরেকটি মজার বিষয় হলো এই অ্যাপস ব্যবহার করলে আপনার ডিভাইসে কোনরকমই অ্যাড দেখাবে না। তাই এটি অ্যাড ব্লকার হিসেবেও কাজ করে থাকে। 

কাহাফ গার্ড ডাউনলোড করার নিয়ম

কাহাফ গার্ড অ্যাপস ডাউনলোড করার নিয়ম খুব সহজ প্রথমে আপনার মোবাইল ফোন থেকে গুগল প্লে স্টোরে যাবেন তারপরে সার্চ করবেন Kahf Guard তাহলে আপনার সামনে কাঙ্খিত অ্যাপসটি চলে আসবে সেটা ডাউনলোড করে আপনার ডিভাইসে অন করে রাখুন এবং সকল প্রকার অশ্লীল এবং হারাম বিজ্ঞাপন দেখা থেকে মুক্ত থাকুন। 

কাহাফ গার্ড সম্পর্কিত সকল ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

কাহাফ গার্ড অ্যাপস ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

কাহাফ গার্ড ওয়েবসাইট ভিজিট করে আরো তথ্য পেতে এখানে ক্লিক করুন

আমাদের শেষ কথা 

প্রিয় বন্ধুরা আজকে আপনাদের বিস্তারিতভাবে জানানোর চেষ্টা করেছি কাহাফ গার্ড কি ও কাহাফ গার্ড ব্যবহারের নিয়ম। তবে অনেক সময় এই অ্যাপস কাজ না করতে পারে এবং বিভিন্ন ব্রাউজার এবং ওয়েবসাইট ভিজিট করার জন্য সমস্যা করতে পারে। আশা করছি এই সকল বিষয়ে আপনি জানতে পেরে কিছুটা হলে উপকৃত হয়েছেন। 

তারপরেও যদি এই বিষয়ে আরো কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এবং এরকম আরো তথ্য পেতে আমাদের JONOPRIYO BLOG ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন