হ্যালো গুগল আমি এখন কোথায় আছি - আমি এখন কোথায় আছি

হ্যালো গুগল আমি এখন কোথায় আছি এবং আমি এখন কোথায় আছি এগুলো নিয়ে অনেক সময় ইন্টারনেটের সার্চ করার প্রয়োজন হয় কারণ আমরা যখন বিভিন্ন জায়গায় ঘুরতে যাই তখন সেই জায়গাটি অপরিচিত হওয়ার কারণে আমরা বুঝতে পারি না যে এই মুহূর্তে কোন লোকেশনে আছি। তাই আপনার যদি প্রশ্ন হয়ে থাকে হ্যালো গুগল আমি এখন কোথায় আছি তাহলে আজকের পোষ্টের মাধ্যমে আপনারা জেনে নিতে পারেন।
হ্যালো গুগল আমি এখন কোথায় আছি

হ্যালো গুগল আমি এখন কোথায় আছি এবং আমি এখন কোথায় আছি এগুলো লিখে অনেকে সার্চ করে থাকেন কিন্তু সঠিক লোকেশন কিভাবে বের করতে হয় সেটা অনেকেরই অজানা তাই চলুন আজকের এই পোস্ট থেকে বিস্তারিত জেনে নেওয়া যাক। 

পোস্ট সূচিপত্রঃ হ্যালো গুগল আমি এখন কোথায় আছি - আমি এখন কোথায় আছি 

আমি এখন কোথায় আছি - আমি এখন কোথায় আছি লোকেশন

আপনি যদি আপনার মোবাইলের লোকেশন অপশন অন করে গুগলে সার্চ করেন আমি এখন কোথায় আছি তাহলে গুগল আপনাকে সরাসরি একটি ঠিকানা দেখাবে। অর্থাৎ আপনি সেই সময় যেই ঠিকানায় রয়েছেন তার আশেপাশে যদি কোন ঠিকানা গুগলের কাছে থাকে তাহলে সেই ঠিকানার নাম দেখাবে এবং রোড ম্যাপ দেখাবে। 

আমি এখন কোথায় আছি

সেটা দেখলে আপনি খুব সহজেই বুঝতে পারবেন যে আপনি বর্তমানে কোথায় আছেন। যেমন মনে করেন আমি গুগলে সার্চ করেছি আমি এখন কোথায় আছি তখন গুগল আমার কাছে একটি ঠিকানা লোকেশন দেখিয়েছে এবং আমি এই ঠিকানার আশেপাশেই রয়েছি। গুগল আপনাকে সরাসরি কিভাবে আপনার বর্তমান লোকেশন দেখাবে সেটার একটি স্ক্রিনশট দিয়ে দিলাম দেখে নিন। 

হ্যালো গুগল আমি এখন কোথায় আছি - গুগল আমি এখন কোথায় আছি

হ্যালো গুগল আমি এখন কোথায় আছি এটা নিচে যারা এ সার্চ করে থাকেন তারা খুব সহজেই আপনার মোবাইলে থাকা গুগল ম্যাপস ব্যবহার করে আপনার বর্তমান লোকেশন জেনে নিতে পারবেন। কিন্তু অনেকেই জানেন না কিভাবে গুগল ম্যাপস এর মাধ্যমে বর্তমান লোকেশন ঠিকানা জানা যায়। 

হ্যালো গুগল আমি এখন কোথায় আছি এটা গুগলের কাছে প্রশ্ন করার কোন প্রয়োজন নেই আপনি কোথায় আছেন সেই লোকেশন জানার জন্য প্রথমে আপনার মোবাইল থেকে লোকেশন অপশন অন করবেন তারপরে গুগল ম্যাপস এর ভেতর প্রবেশ করবেন। তারপরে দেখতে পাবেন গুগল ম্যাপের ডান সাইটের নিচে কোনার দিকে দুইটি অপশন তার মধ্যে উপরের অংশে ক্লিক করবেন তাহলে আপনি বর্তমানে কোথায় রয়েছেন সেই ঠিকানা দেখাবে। 

হ্যালো গুগল আমি এখন কোথায় আছি

আর সেই নির্দিষ্ট ঠিকানা যদি গুগল ম্যাপের কাছে না থাকে তাহলে তার আশেপাশের কোন ঠিকানা দেখাবে তাহলে আপনি বুঝতে পারবেন বর্তমানে আপনি কোথায় আছেন উপরে একটি গুগল ম্যাপ পিকচারের মাধ্যমে দেখিয়ে দিয়েছি সেই নিয়ম ফলো করুন তাহলে আপনি সহজেই বুঝতে পারবেন হ্যালো গুগল আমি এখন কোথায় আছি অর্থাৎ আপনার বর্তমান লোকেশন বা ঠিকানা। 

গুগোল আমার বাড়ি কোথায়

গুগোল আমার বাড়ি কোথায় এটা কিছুটা অদ্ভুত ধরনের প্রশ্ন কারণ গুগল ম্যাপে যদি আপনার বাড়ির ঠিকানা যুক্ত করা না থাকে তাহলে আপনি কখনোই সেখানে গিয়ে সার্চ করে আপনার বাড়ি কোথায় তা জানতে পারবেন না। 

গুগোল আমার বাড়ি কোথায় এটা জানার জন্য প্রথমে আপনাকে আপনার মোবাইলে থাকা গুগল ম্যাপ এ গিয়ে আপনার বর্তমান বাড়ির ঠিকানা সংযুক্ত করতে হবে তারপরে সেটা যখন গুগল ম্যাপে এপ্রুভ হয়ে যাবে তখন আপনি যদি সার্চ করেন তাহলে গুগল আপনাকে আপনার বাড়ির ঠিকানা বা বাড়ি কোথায় সেটা জানাবে। 

আরো পড়ুন: এই নাম্বারটা কোথায় আছে - মোবাইল নাম্বার লোকেশন

কিভাবে গুগল ম্যাপে আপনার বাড়ির ঠিকানা যুক্ত করবেন এই বিষয়ে জানতে চাইলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। তাহলে আমরা আরেকটি আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সম্পূর্ণভাবে দেখাবো কিভাবে গুগল ম্যাপে আপনার বাড়ির ঠিকানা যুক্ত করবেন এবং গুগলে সার্চ খুজে পাবেন। 

আমি এখন কোন জেলায় আছি

আমি এখন কোন জেলায় আছি তা আপনি খুব সহজে জানতে পারবেন সেজন্য আপনাকে গুগল ম্যাপে প্রবেশ করতে হবে এবং নিচে ডান কোনাই একটি অপশন পাবেন সেখানে যদি ক্লিক করেন তাহলে আপনার বর্তমান লোকেশন দেখাবে এবং আপনার বর্তমান লোকেশন এর আশেপাশে দেখতে পাবেন আরো অনেক ঠিকানা দেখাচ্ছে এবং সেখানে আরো দেখতে পাবেন। 

আপনি যেখানে রয়েছেন সেটা কোন জেলা। এভাবেই খুব সহজে আপনি আপনার বর্তমান লোকেশন জানতে পারবেন এবং সেই লোকেশনের আশেপাশে থেকে দেখে নিতে পারবেন আপনি এখন কোন জেলায় আছেন। 

আমি এখন কোথায় আছি - হ্যালো গুগল আমি এখন কোথায় আছি: শেষ কথা

তো প্রিয় বন্ধুরা আশা করছি আজকের পোস্ট থেকে আপনারা জানতে পেরেছেন হ্যালো গুগল আমি এখন কোথায় আছি বা আমি এখন কোথায় আছি গুগোল আমার বাড়ি কোথায় আমি এখন কোন জেলায় আছি এই সমস্ত বিষয়ে। 

তারপরও যদি এই সকল বিষয়ে আপনাদের আরো কিছু জানার থাকে বা কোন কিছু বুঝতে না পারেন তাহলে কমেন্ট বক্সে কমেন্ট করবেন আমরা আপনাকে সেটার সঠিক সমাধান দেওয়ার চেষ্টা করব।আর এইরকম আরও নতুন নতুন তথ্য পেতে আমাদের JONOPRIYO BLOG ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন