JonopriyoblogPostAd

বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা জেনে নিন

আসসালামু আলাইকুম আপনারা অনেকেই বেটনোভেট সি ক্রিম ব্যবহার করতে চান কিন্তু তার আগে অবশ্যই আপনাদের জেনে রাখা প্রয়োজন বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা সম্পর্কে। এতে করে আপনারা সমস্যা অনুযায়ী বেটনোভেট সি ক্রিম ব্যবহার করে উপকারিতা পেতে পারেন।
বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা জেনে নিন

বেটনোভেট সি ক্রিম এর বেশ কয়েকটি উপকারিতা রয়েছে। হয়তো আমরা অনেকেই সেগুলো উপকারিতা না বুঝেই ব্যবহার করে থাকি কিন্তু আপনি যদি উপকারিতা বুঝে থাকেন তাহলে এটা আপনার জন্য অনেক ভালো হবে। তাহলে চলুন জেনে নেয়া যাক বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা গুলো। 

পোস্ট সূচিপত্রঃ বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা জেনে নিন

বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা

যারা একটু সচেতন তারা অবশ্যই যে কোন কিছু ব্যবহার করার আগে সেগুলো উপকারিতা অপকারিতা এবং ব্যবহারের নিয়ম জেনে নেবে। আপনিও যদি তেমনি মানুষ হয়ে থাকেন তাহলে আপনারও জানা উচিত আপনি কোন কোন সমস্যা হয় বেটনোভেট সি ক্রিম ব্যবহার করতে পারবেন অর্থাৎ বেটনোভেট সি ক্রিম কোনগুলো সমস্যা হয় উপকারী হিসেবে কাজ করে। বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা গুলো হলোঃ

  • একজিমার সমস্যায় উপকারী
  • ব্রণের দাগ দূর করে
  • মেছতার দাগ দূর করে
  • কাটা দাগ দূর করে
  • চর্ম রোগে উপকারী
  • সোরিয়াসিস সমস্যায় উপকারী
  • ডার্মাটাইটিস সমস্যায় উপকারী

একজিমার সমস্যায় উপকারী

যাদের একজিমার সমস্যা রয়েছে তাদের জন্য বেটনোভেট সি ক্রিম অনেক উপকারী একটি ক্রিম। এই ক্রিম ব্যবহার করার মাধ্যমে একজিমার সমস্যা থেকে মুক্তি পেতে পারেন তবে ব্যবহারের জন্য আপনাকে অবশ্যই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ব্যবহার করতে হবে।

ব্রণের দাগ দূর করে

অনেক সময় বিভিন্ন কারণে আমাদের ত্বকে ব্রণ বের হয় এবং সেগুলো ভালো হয়ে যাওয়ার পরেও কালো কালো দাগ হয়ে থাকে এতে করে দেখতে অনেক খারাপ লাগে তাই ব্রণের দাগ দূর করতে বেটনোভেট সি ক্রিম বেশ উপকারী। নিয়মিত ব্যবহারে ব্রনের কালচে দাগ ভালো হয়। 

আরো পড়ুনঃ fona plus gel এর উপকারিতা - ফোনা প্লাস জেল ব্যবহারের নিয়ম

মেছতার দাগ দূর করে

অনেকের ত্বকের মধ্যে মেছতার থাকে দাগ থাকে এতে করে ত্বক দেখতে অনেকটা খারাপ লাগে। তাই আপনার যদি মুখে মেছতার দাগ থেকে তাহলে এটি ভালো করার জন্য বেটনোভেট সি ক্রিম ব্যবহার করতে পারেন। 

কাটা দাগ দূর করে

কেটে যাওয়ার পরে অনেক জায়গায় অনেকদিন ধরে কাটা দাগ থেকে যায় কিন্তু অনেকে জান যে কাটা দাগ দূর করতে সেজন্য কাটা দাগ দূর করতে বেটনোভেট সি ক্রিম ব্যবহার করবেন তাহলে আস্তে আস্তে কাটা দাগ মিশে যেতে থাকবে। 

চর্ম রোগে উপকারী

আমাদের শরীরে অনেক সময় বিভিন্ন রকম চর্ম রোগ হয়ে থাকে এতে করে শরীরের বিভিন্ন জায়গায় অনেক বেশি চুলকায়। তাই আপনার যদি চর্ম রোগের সমস্যা থাকে তাহলে এটা ভালো করতে বেটনোভেট সি ক্রিম বেশ কার্যকারিত তবে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ব্যবহার করতে হবে। 

সোরিয়াসিস সমস্যায় উপকারী

সোরিয়াসিস রোগ মূলত হাতের আঙ্গুলে হয়ে থাকে। এটি যখন হাতে অথবা পায়ে হয় তখন প্রচন্ড পরিমাণ চুলকায় তাই সোরিয়াসিস রোগ থেকে মুক্তি পাওয়ার জন্য বেটনোভেট সি ক্রিম অনেক উপকারী। এটি ব্যবহারের নিয়ম জেনে নিয়মিত ব্যবহার করলে সোরিয়াসিস থেকে মুক্তি পাওয়া যায়। 

ডার্মাটাইটিস সমস্যায় উপকারী

ডার্মাটাইটিস একটি ইনফেকশন জনিত রোগ। অনেক সময় এটি আমাদের শরীরের বিভিন্ন স্থানে হয়ে থাকে। আপনার যদি এরকম সমস্যা থাকে তাহলে বেটনোভেট সি ক্রিম ব্যবহার করার মাধ্যমে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন তবে ব্যবহারের নিয়ম অবশ্যই চিকিৎসকের থেকে জানতে হবে। 

এগুলোই মূলত বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা। তবে বেটনোভেট বেটনোভেট সি ক্রিম ব্যবহার করার আগে অবশ্যই আপনার ত্বক অনুযায়ী ব্যবহার করতে হবে আর সেজন্য আপনাকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ব্যবহার করতে হবে। ব্রণের দাগ দূর করার ঘরোয়া উপায় জানতে এখানে ক্লিক করুন

বেটনোভেট সি ক্রিম ব্যবহারের নিয়ম

বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা গুলো জানতে পেরেছেন কিন্তু সেগুলো উপকারিতা ভালোভাবে পাওয়ার জন্য আপনাকে অবশ্যই বেটনোভেট সি ক্রিম ব্যবহারের নিয়ম জানতে হবে। বেটনোভেট সি ক্রিম ব্যবহারের নিয়ম হলো প্রথমে আপনার মুখ ভালোভাবে ধুয়ে নিবেন এবং তারপরে পরিষ্কার কাপড় দিয়ে মুছে নিবেন। 

আরো পড়ুনঃ বেটামেসন ক্রিম এর উপকারিতা - বেটামেসন ক্রিম এর ব্যবহার

তারপরে হালকা পরিমাণ বেটনোভেট সি ক্রিম হাতের আঙ্গুলে নিবেন এবং তারপরে সেগুলো আপনার মুখের মধ্যে যেখানে যেখানে দাগ রয়েছে সেখানে হালকা করে ম্যাসেজ করে লাগিয়ে নিবেন। লাগানো হয়ে গেলে কিছুক্ষণ শুয়ে থাকবেন এভাবে প্রতিদিন নিয়ম মেনে ব্যবহার করলে ব্রণের দাগ সহ মুখের বিভিন্ন দাগ দূর হয়ে যাবে ইনশাআল্লাহ। তবে আপনার ত্বকে যদি কোন রকম সমস্যা থাকে তাহলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিয়ে ব্যবহার করবেন। 

বেটনোভেট সি ক্রিম এর দাম কত

৩০ গ্রাম বেটনোভেট সি ক্রিম এর একটি প্যাকের দাম ১৩০ টাকা থেকে শুরু করে ১৫০ টাকার মধ্যে পেয়ে যাবেন। আসলে একেক জায়গায় এবং এক এক জন একেক রকম দাম নিয়ে থাকে তাই নির্দিষ্ট করে গ্রাম বলা সম্ভব হয় না। তবে এখানে যে দাম বলা হয়েছে এই দামের মধ্যেই হয়তো আপনি পেয়ে যাবেন যদি এর থেকে বেশি দাম চাই তাহলে সেখান থেকে নিবেন না। এছাড়াও এই দামের মধ্যে অনলাইন থেকে অর্ডার করলেই পেয়ে যাবেন। 

বেটনোভেট সি ক্রিম এর পার্শ্ব প্রতিক্রিয়া

বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা ব্যবহারের নিয়ম এবং দাম সবগুলোই জানা হলো কিন্তু এটি অতিরিক্ত ব্যবহার এবং নিয়ম না মেনে ব্যবহার করার কারণে বিভিন্ন রকম পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে। তাই আপনাদের জেনে রাখা ভালো বেটনোভেট সি ক্রিম এর পার্শ্ব প্রতিক্রিয়া গুলো। 

  • চামড়া তো চুলকানি হতে পারে।
  • দৃষ্টিশক্তি ঝাপসা হয়ে যেতে পারে।
  • মুখে ব্রণ বের হতে পারে।
  • ক্ষুধামন্দা হতে পারে।
  • চামড়ার রং পরিবর্তন হয়ে যেতে পারে।
  • চামড়া শুকিয়ে যেতে এবং ফেটে যেতে পারে।
  • উদ্বিগ্নতা দেখা দিতে পারে।

এছাড়াও নিয়ম না মেনে ব্যবহার করার কারণে এবং অতিরিক্ত বেশি ব্যবহার করার কারণে মানসিক অবসাদ দেখা দিতে পারে এবং মেয়েদের ক্ষেত্রে পিরিয়ডের সমস্যা দেখা দিতে পারে। তাই অবশ্যই এগুলো দিক বিবেচনা করে চিকিৎসকের পরামর্শ নিয়ে আপনার ত্বক অনুযায়ী সঠিক নিয়মে ব্যবহার করবেন। 

বেটনোভেট সি ক্রিম এর উপকারিতাঃ শেষ কথা 

তো আশা করছি আজকের পোস্ট থেকে আপনারা বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা বেটনোভেট এন ক্রিম ব্যবহারের নিয়ম বেটনোভেট সি ক্রিম এর দাম কত এবং বেটনোভেট সি ক্রিম এর পার্শ্ব প্রতিক্রিয়া গুলো জানতে পেরেছেন। 

এগুলো বিষয়ে জানার পরেও যদি আপনাদের এই বিষয়ে আরো কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন আমরা আপনাকে সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করব। আর এরকম আরো গুরুত্বপূর্ণ তথ্য পেতে আমাদের JONOPRIYO BLOG ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন