এই নাম্বারটা কোথায় আছে - মোবাইল নাম্বার লোকেশন

অনেকেই মোবাইল নাম্বার লোকেশন বের করার জন্য এই নাম্বারটা কোথায় আছে এটা লিখে সার্চ করে থাকেন। তাই আজকের এই পোষ্টের মাধ্যমে আপনাদের জানানোর চেষ্টা করবো এই নাম্বারটা কোথায় আছে এবং মোবাইল নাম্বার লোকেশন বের করার উপায়।
এই নাম্বারটা কোথায় আছে

তাই আপনি যদি আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ে থাকেন তাহলে আশা করছি আপনারা জানতে পারবেন এই নাম্বারটা কোথায় আছে মোবাইল নাম্বার লোকেশন বের করার উপায় সম্পর্কে।

পোস্ট সূচিপত্রঃ এই নাম্বারটা কোথায় আছে - মোবাইল নাম্বার লোকেশন

এই নাম্বারটা কোথায় আছে

মানুষ গুগলের মধ্যে বিভিন্নভাবে বিভিন্ন রকম জিনিস সার্চ করে থাকে তার মধ্যে অন্যতম একটি বিষয় হলো অনেকে গুগলের সার্চ অপশনে গিয়ে নাম্বার টাইপ করে এবং এই নাম্বারটা কোথায় আছে এরকম লিখে সার্চ করে থাকে। অর্থাৎ তিনি জানতে চাচ্ছেন যে সেই নাম্বারের লোকেশন কোথায় রয়েছে এবং সেটা বের করার জন্য। 

আরো পড়ুনঃ বিকাশ একাউন্ট খেলার নিয়ম ২০২৪ - বাটন মোবাইলে বিকাশ খোলার নিয়ম 

তাই আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের জানানোর চেষ্টা করব। এই নাম্বারটা কোথায় আছে অর্থাৎ যে কোন মোবাইল নাম্বার লোকেশন কিভাবে বের করবেন সেই বিষয়ে। তাহলে নিচের অংশ থেকে জেনে নিন আপনি যে নাম্বারটি দিয়ে সার্চ করছেন এই নাম্বারটা কোথায় আছে। 

নাম্বার দিয়ে লোকেশন ট্রাকিং বাংলাদেশ - মোবাইল নাম্বার দিয়ে লোকেশন বের করা

অনেকেই জানতে চেয়ে থাকেন মোবাইল নাম্বার দিয়ে লোকেশন ট্র্যাকিং করার উপায় সম্পর্কে আসলে আপনি যদি একজন সাধারণ মানুষ হয়ে থাকেন তাহলে কখনোই আপনি নিখুঁতভাবে মোবাইল নাম্বার দিয়ে অন্য একজন ব্যক্তির লোকেশন ট্র্যাক করতে পারবেন না বিশেষ করে আপনি যার নাম্বার দিয়ে লোকেশন ট্র্যাকিং করতে চাচ্ছেন সেই মোবাইলের সাথে যদি আপনার কোন কানেকশন না থাকে।

ইন্টারনেটে অনেকে আপনাদেরকে বিভিন্নভাবে তথ্য দিয়ে থাকে যে মোবাইল নাম্বার দিয়ে লোকেশন খুব সহজে বের করা যায় তবে আপনি যদি সাধারণ মানুষ হয়ে থাকেন তাহলে হয়তো আপনার জন্য এটা তেমন একটা সহজ নয় কিন্তু আপনি যদি আইনি সহায়তা নেন তাহলে তারা আপনাকে সেই নাম্বারের লোকেশন বের করে দিতে পারবে। 

মনে করেন আপনার একটি নাম্বার নিয়ে ঝামেলা হয়েছে এবং আপনি চাচ্ছেন সেই নাম্বারের লোকেশন ট্র্যাক করার জন্য তাহলে আপনাকে পুলিশের কাছে যেতে হবে এবং যে সমস্যা হয়েছে সেটা তাদেরকে বিস্তারিত বলতে হবে। 

তাহলে আপনি যদি এ বিষয়ে তাদেরকে বিস্তারিত ভাবে বলেন তাহলে তাদের যে অপারেটর নাম্বার দিবেন তখন তারা কোম্পানিতে কর্মরত ব্যাক্তিদের সাথে যোগাযোগ করবে এবং সেই অপারেটর অফিসে কর্মরত ব্যক্তিরা খুব সহজে সেই নাম্বার ট্র্যাক করতে পারবে এবং জানাতে পারবে যে এই নাম্বারটি এখন কোন স্থানে রয়েছে। 

এটা পুলিশ খুব সহজেই করতে পারবে কিন্তু আপনি যদি একজন সাধারণ মানুষ হয়ে থাকেন তাহলে আপনি কখনো সেই নাম্বারের অপারেটরের সাথে কথা বললে আপনাকে লোকেশন বের করে দিবেনা কারণ লোকেশন বের করার জন্য তাদেরকে প্রয়োজনীয় ডকুমেন্টস গুলো দেখাতে হবে। যারা বলে থাকে খুব সহজেই নিজের মোবাইল দিয়ে যেকোনো মোবাইল নাম্বার লোকেশন ট্র্যাক করা যায় এটা কিছুটা হলেও মিথ্যা ধারণা। 

নাম্বার লোকেশন app

অ্যাপস এর মাধ্যমে যারা নাম্বার লোকেশন বের করতে চান তাদের বলবো হয়তো আপনি অনেক জায়গায় অনেকের কাছ থেকে শুনে থাকবেন যে অ্যাপসের মাধ্যমে মোবাইল নাম্বার লোকেশন বের করা যায় আসলে মোবাইল নাম্বার বের করা অ্যাপস এর মাধ্যমে আপনি কখনোই সঠিকভাবে নাম্বার লোকেশন বের করতে পারবেন না। এটা শুধুমাত্র তাদের ভিউ অথবা ভিজিটর বাড়ানোর জন্য আপনাদের বলে থাকে।

তবে আপনি যদি চান গুগল ম্যাপ অ্যাপ্লিকেশনের মাধ্যমে নাম্বার লোকেশন বের করতে পারেন। এর জন্য আপনি যে মোবাইলের নাম্বার লোকেশন বের করবেন সেই মোবাইলে আপনাকে কিছু সেটিংস করে রাখতে হবে অন্যথায় যে মোবাইল আপনি সেটিং করে রাখবেন না সেই মোবাইলের নাম্বার লোকেশন কোনভাবেই জানতে পারবেন না। 

আরো পড়ুনঃ ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps - ছবি এডিট করার apps

এবং নাম্বার লোকেশন বের করার জন্য আরেকটি অ্যাপ্লিকেশন রয়েছে সেটা হল truecaller এটা ব্যবহার করে হয়তো বের করতে পারেন। সেজন্য প্রথমে আপনাকে এই অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে এবং তারপরে এই অ্যাপ্লিকেশনের প্রবেশ করে সার্চ বারে গিয়ে যে নাম্বার লোকেশন বের করতে চাচ্ছেন সেই নাম্বার লিখে সার্চ করবেন। 

তাহলে সেই নাম্বারের লোকেশন যদি এই অ্যাপ্লিকেশনের মধ্যে সেভ থাকে তাহলে হয়তো সেখান থেকে জানতে পারবেন। যদি তারপরেও না জানতে পারেন এবং মোবাইল নাম্বার লোকেশন বের করা যদি আপনার জন্য অত্যন্ত প্রয়োজনীয় হয়ে থাকে তাহলে অবশ্যই আপনাকে পুলিশের সাথে যোগাযোগ করতে হবে। আবার এগুলো অ্যাপস মোবাইলের সকল তথ্য চুরি করতে পারে সেজন্য এই সকল অ্যাপস ব্যবহারে সতর্ক থাকবেন। 

লোকেশন ম্যাপ লাইভ মোবাইল নম্বর - মোবাইল নাম্বার লোকেশন

এবার আপনাদের বলব লোকেশন ম্যাপ লাইভ মোবাইল নম্বর। অর্থাৎ আপনি চাইলে আপনার পরিবারের কারো লোকেশন ম্যাপ লাইভ দেখতে পারবেন। এর জন্য আপনাকে কিছু সেটিংস করতে হবে। সেজন্য আপনি যে মোবাইলের লোকেশন লাইভ দেখতে চাচ্ছেন সেই মোবাইল নিবেন এবং তারপরে এই সেটিংস গুলো করবেন।

ধাপ ১ঃ প্রথমে আপনার মোবাইলে থাকা Google Maps এর মধ্যে প্রবেশ করবেন। উপরে ডান কোনায় জিমেইল লোগো দেখতে পাবেন তার ওপর ক্লিক করবেন।

লোকেশন ম্যাপ লাইভ মোবাইল নম্বর

ধাপ ২ঃ এবার পরবর্তী অংশে অনেকগুলো অপশন আসবে তার মধ্যে থেকে Location Sharing লেখার উপর ক্লিক করবেন।

লোকেশন ম্যাপ লাইভ মোবাইল নম্বর

ধাপ ৩ঃ এবার আবারও Share Location লেখা দেখতে পাবেন তার উপর ক্লিক করবেন। 

লোকেশন ম্যাপ লাইভ মোবাইল নম্বর

ধাপ ৪ঃ পরবর্তী ধাপে আপনাকে রিয়েল টাইম লোকেশন সেট করে দিতে হবে এজন্য Until you trun this off এই লেখাটি সিলেক্ট করবেন।

লোকেশন ম্যাপ লাইভ মোবাইল নম্বর

ধাপ ৫ঃ এবার আপনি কোন নাম্বারে লোকেশন পেতে চাচ্ছেন সেই নাম্বার টাইপ করবেন। এবং নিচে দেখতে পাবেন Send বাটন তার ওপর ক্লিক করবেন। 

লোকেশন ম্যাপ লাইভ মোবাইল নম্বর

এভাবে এই সেটিংগুলো যদি আপনি করে রাখেন তাহলে আপনি যে নাম্বারে লাইভ লোকেশন পেতে চাচ্ছেন সেই নাম্বারে একটি এসএমএস যাবে এবং সেই এসএমএস লিংক এর মধ্যে ক্লিক করলে আপনাকে সব সময় অন্য ডিভাইসের লাইভ লোকেশন দেখাতে থাকবে। 

সিম লোকেশন ট্র্যাকার

বর্তমানে প্রায়ই লোকের কাছে একটি করে মোবাইল ফোন রয়েছে এবং এই মোবাইল ফোনের মধ্যে সিম কার্ড রয়েছে। আর এই সিমগুলোর মাধ্যমে খুব সহজেই একজন মানুষের লোকেশন ট্র্যাক করা যায়। তবে আপনি যদি একজন সাধারণ ব্যক্তি হয়ে থাকেন তাহলে এটা আপনার জন্য কিছুটা কঠিন হতে পারে এবং সঠিকভাবে সিম নাম্বার দিয়ে একা একা লোকেশন ট্র্যাক করতে পারবেন না। 

আরো পড়ুনঃ Top 10 Bangla Movie Download Sites 2024 - বাংলা মুভি ডাউনলোড

কোন ব্যক্তি যদি আপনাকে কোন নাম্বার থেকে কল করে ভয় দেখায় তাহলে আপনি সেই নাম্বার নিয়ে পুলি*শের কাছে চলে যাবেন এবং সেই নাম্বারটি তাদেরকে দিয়ে আপনার সমস্যাগুলো তাদেরকে বিস্তারিত বলবেন তাহলে তারা সেই সিম লোকেশন ট্র্যাক করবে। 

এবং সেই ব্যক্তিকে বের করার চেষ্টা করবে। তাহলে আশা করছি আপনি এই বিষয়ে ক্লিয়ার ধারণা পেয়েছেন। অনেকেই লাভের জন্য আপনাকে বিভিন্ন রকম উপায় বলে থাকবে যেগুলো তেমনটা সঠিক নয়। 

এই নাম্বারটা কোথায় আছে - মোবাইল নাম্বার লোকেশন: শেষ কথা

এই নাম্বারটা কোথায় আছে এবং মোবাইল নাম্বার লোকেশন সম্পর্কে আজকের পোস্টটি আলোচনা করা হয়েছিল আশা করছি আপনারা এই পোস্টটি পড়ার মাধ্যমে এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন। 

তারপরও যদি আপনাদের এই বিষয়ে আরো কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট বক্সে কমেন্ট করে আমাদের জানাতে পারেন তাহলে আমরা আপনাকে সেই প্রশ্নের সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করব। আর এরকম আরো বিভিন্ন বিষয়ে জানতে আমাদের JONOPRIYO BLOG ওয়েবসাইট নিয়মিত ঘুরে দেখতে পারেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন