ফেসবুক ওপেন হচ্ছে না কেন - ফেসবুক চালু করতে চাই সরাসরি

ফেসবুক ওপেন হচ্ছে না কেন এবং ফেসবুক চালু করতে চাই সরাসরি এই বিষয়গুলো নিয়ে অনেকে ইন্টারনেটে সার্চ করে থাকেন। তাই আজকের এই পোষ্টের মাধ্যমে আপনাদের জানাবো ফেসবুক ওপেন হচ্ছে না কেন এবং কিভাবে ফেসবুক ওপেন করতে পারবেন।
ফেসবুক ওপেন হচ্ছে না কেন

তো আপনি যদি ফেসবুক ওপেন হচ্ছে না কেন এবং সরাসরি ফেসবুক ওপেন করতে চান তাহলে নিচের অংশগুলো মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ে ফেলুন। 

পোস্ট সূচিপত্রঃ ফেসবুক ওপেন হচ্ছে না কেন - ফেসবুক চালু করতে চাই সরাসরি 

ফেসবুক ওপেন হচ্ছে না কেন - ফেসবুক চালু হচ্ছে না কেন

আমাদের অনেকের অনেক সময় ফেসবুক ওপেন হয় না অনেক চেষ্টা করার পরেও ফেসবুক না ওপেন হওয়ার কারণে চিন্তিত হয়ে পড়েন। কিন্তু ফেসবুক ওপেন হচ্ছে না কেন এই বিষয় সম্পর্কে যদি আপনি জেনে থাকেন তাহলে সেগুলো সমস্যা সমাধান করলে ফেসবুক ওপেন হবে। ফেসবুক ওপেন না হওয়ার বেশ কিছু কারণ রয়েছে সেগুলো হলোঃ 

মোবাইল থেকে ফেসবুক ওপেন না হওয়ার কারণ গুলো হলোঃ

  • নেটওয়ার্ক সমস্যা থাকার কারণে 
  • ফেসবুক অ্যাপ আপডেট না করার কারণে 
  • আইডিতে কোনো সমস্যা হলে
  • অনেক সময় ফ্রী ফেসবুক ওপেন হতে চাইনা
  • মোবাইল ফোনের কোনো সমস্যা থাকলে যেমন মোবাইলর স্টোরেজ ফুল হয়ে গেলে।
  • ফেসবুক অ্যাপস এর কুকিজ ক্লিন না করার কারণে 

কম্পিউটার বা ল্যপটপ থেকে ফেসবুক ওপেন না হওয়ার কারণ গুলো হলোঃ

  • নেটওয়ার্ক সমস্যা থাকার কারণে 
  • গুগল ক্রম বা যেকোনো ব্রাউজার আপডেট না করার কারণে। 
  • কম্পিউটার এর কোনো সমস্যা হয়ে স্পিড কমে গেলে
  • কম্পিউটার কুকিজ ক্লিন না হওয়ার কারণে। 

এগুলো কারনের মূলত ফেসবুক মাঝে মাঝে ওপেন হতে চায় না তাই যদি আপনার ফেসবুক ওপেন না হয় তাহলে এই সকল সমস্যাগুলো সমাধান করবেন তাহলে অবশ্যই ফেসবুক ওপেন হবে। তবুও যদি ওপেন না হয় তাহলে ফেসবুকে অ্যাপস ডিলিট করে দিয়ে আবারো ডাউনলোড করে ফেসবুক একাউন্ট লগইন করবেন। 

ফেসবুক চালু করতে চাই সরাসরি

আপনি কি সরাসরি ফেসবুক চালু করতে যাচ্ছেন তাহলে ফেসবুকে নিয়ম অনুযায়ী সরাসরি চালু করতে পারবেন। ফেসবুক চালু করার জন্য প্রথমে আপনাকে google play store থেকে ফেসবুকে অ্যাপ ডাউনলোড করে নিতে হবে। ফেসবুকে অ্যাপ ডাউনলোড করার পরে সেখানে প্রবেশ করুন তারপরে নতুন একটি অ্যাকাউন্ট ক্রিয়েট করুন। 

অথবা আপনি চাইলে আপনার আগে থেকে খোলা আইডি দিয়ে ফেসবুক চালু করতে পারবেন। যদি আগে থেকে কোন আইডি খোলা না থাকে থাকে খুলে নিন তাহলেই আপনার ফেসবুক সরাসরি চালু হয়ে যাবে। 

আরো পড়ুন: ফেসবুক আইডির নাম - স্টাইলিশ ফেসবুক আইডির নাম

আর যদি আগে থেকে আপনার একটি আইডি থাকে এবং সেগুলোর নাম্বার এবং পাসওয়ার্ড মনে থাকে তাহলে সেগুলো দিয়ে লগইন করুন তাহলেই সরাসরি ফেসবুক অ্যাকাউন্ট চালু হয়ে যাবে। আশা করি আপনারা এগুলো আগে থেকেই জানেন। 

ফেসবুক চালু করার নিয়ম

আপনার ফেসবুক যদি চালু না হয় তাহলে চালু করার জন্য কয়েকটি ধাপ রয়েছে সেগুলো করার মাধ্যমে চালু করতে পারেন। আপনাদের দেখাবো মোবাইল এবং কম্পিউটার থেকে কোন কাজগুলো করলে ফেসবুক চালু করতে পারবেন।

মোবাইল থেকে ফেসবুক চালু করার নিয়মঃ

  • প্রথমে আপনার মোবাইল সেটিংস এ প্রবেশ করবেন।
  • এরপরে দেখতে পাবেন Apps & Notification অপশন পাবেন সেখানে ক্লিক করবেন। এই অপশনটি বিভিন্ন ফোনে বিভিন্ন রকম ভাবে থাকতে পারে। 
  • এরপরের ভিতরে প্রবেশ করলে দেখতে পাবেন আপনার ফেসবুকে অ্যাপ সেখানে ক্লিক করবেন।
  • এবার দেখতে পাবেন Storage লেখা দেখতে পারবেন সেখানে ক্লিক করবেন। এবং Clear Storage অপশনে ক্লিক করে স্টোরেজ ক্লিন করে নিবেন। 
  • এবার পুনরায় আবারো আপনার ফেসবুক অ্যাপস এর মধ্যে প্রবেশ করবেন তাহলে অবশ্যই ফেসবুক চালু হবে।

এটা করার পরেও যদি ফেসবুক চালু না হয় তাহলে আপনার মোবাইলে টাকা ফেসবুক অ্যাপস ডিলিট করে দিবেন তারপর গুগল প্লে স্টোর থেকে আবার নতুন করে ডাউনলোড করবেন। তারপর ইন্টারনেট সংযোগ ঠিক রয়েছে কিনা সেটা দেখবেন এবং ফেসবুক আইডি লগইন করবেন। 

ফেসবুক চালু করার নিয়ম

কম্পিউটার থেকে ফেসবুক চালু করার নিয়মঃ 

  • ইন্টারনেট সংযোগ বা ওয়াইফাই লাইন ঠিক রয়েছে কিনা সেটা চেক করে নিবেন।
  • কম্পিউটারের বিভিন্ন ব্রাউজারের মাধ্যমে ফেসবুক চালু করা যায় সেজন্য আপনার ব্যবহৃত ব্রাউজার আপডেট রয়েছে কিনা সেটা দেখে নিবেন।
  • অনেক সময় ব্রাউজারের কুকিজ হিস্টরি ক্লিন না থাকার কারণে ফেসবুক চালু হতে চাই না তাই ব্রাউজার কুকি হিস্টরি ক্লিন করে নিবেন। সেজন্য কম্পিউটার কিবোর্ড থেকে Alt+Shift+Del একসাথে চাপবেন। 
  • তারপরে আপনার কম্পিউটারটি শার্ট ডাউন দিয়ে আবারো ওপেন করবেন।
  • এবার যে ব্রাউজার থেকে আপনি ফেসবুক অ্যাকাউন্ট লগইন করেন সেই ব্রাউজারে প্রবেশ করে ফেসবুক নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করবেন। তাহলেই ফেসবুক চালু হয়ে যাবে। 

ফেসবুক ডাউনলোড হচ্ছে না কেন

অনেক সময় ফেসবুক ডাউনলোড হতে চায় না সেজন্য অনেকে জানতে চেয়ে থাকেন ফেসবুক ডাউনলোড হচ্ছে না কেন? ফেসবুক ডাউনলোড না হওয়ার বেশ কিছু কারণ রয়েছে তার মধ্যে প্রধান যে কারণ সেটা হল আপনার মোবাইলের স্টোরেজ ফুল হয়ে যাওয়ার কারণে ফেসবুক ডাউনলোড হতে চাই না। 

আরো পড়ুন: মাসে ৫০ হাজার টাকা আয় করার ২৫ টি সেরা উপায়

অথবা আপনার ইন্টারনেট সংযোগে যদি কোন সমস্যা থাকে তাহলে সে কারণেও ফেসবুক ডাউনলোড না হতে পারে।ফেসবুক ডাউনলোড না হওয়ার আরেকটি কারণ হলো প্লে স্টোর ডাউনলোড প্রিফারেন্স সেটিংস ঠিক না থাকার কারণে।তাই এই সমস্যাগুলোর মধ্যে কোনটা আপনার রয়েছে সেটা দেখুন তারপরে সে সমস্যার সমাধান করে ফেসবুক ডাউনলোড করুন।

নতুন ফেসবুক ডাউনলোড

গুগল প্লে স্টোর থেকে খুব সহজে নতুন ফেসবুক ডাউনলোড করতে পারবেন কিন্তু যদি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড না হয় তাহলে গুগলে গিয়ে সার্চ করবেন facebook download তারপরে আপনার সামনে ফেসবুকের ওয়েবসাইট চলে আসবে সেখান থেকে খুব সহজে ফেসবুক ডাউনলোড করে নিতে পারবেন। 

আর আপনি যদি বিভিন্ন ভার্সনের ফেসবুক ডাউনলোড করতে চান তাহলে গুগলে সার্চ করবেন এবং আপনার সামনে অনেকগুলো ওয়েবসাইট গুলো আসবে সেগুলো ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করে বিভিন্ন ভার্সনের ফেসবুক পেয়ে যাবেন সেগুলো ডাউনলোড করে আইডি লগইন করবেন তাহলে হয়ে যাবে। 

ফেসবুক আপডেট করার উপায় 

ফেসবুক আপডেট করার উপায় হল আপনার মোবাইলে থাকে গুগল প্লে স্টোরের মধ্যে প্রবেশ করবেন তারপরে ফেসবুক লিখে সার্চ করবেন। যখন আপনার সামনে ফেসবুক অ্যাপস আসবে যখন ডান পাশে দেখতে পাবেন আপডেট লেখা নেট সংযোগ অন রেখে সেই আপডেট লেখার উপর ক্লিক করবেন তাহলে আপনার ফেসবুক আপডেট হয়ে যাবে। 

আরো পড়ুন: অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ ৮ টি উপায়

এছাড়া ফেসবুকের সেটিং এর মধ্যে প্রবেশ করে ফেসবুক অটো আপডেট অন করে রাখতে পারেন তাহলে যখন ফেসবুকের নতুন কোন আপডেট আসবে তখন অটোমেটিক আপনার ফেসবুক আপডেট হয়ে যাবে। 

ফেসবুক ওপেন হচ্ছে না কেন - ফেসবুক চালু করতে চাই সরাসরি: শেষ কথা

আশা করছি আজকের পোস্টটি পড়ার পরে ফেসবুক ওপেন হচ্ছে না কেন এবং ফেসবুক চালু করতে চাই সরাসরি এই বিষয়গুলো সম্পর্কে সমাধান পেয়ে গেছেন। তারপরেও যদি আপনাদের এই বিষয়ে আরো কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট বক্সে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এবং এরকম আরো বিভিন্ন বিষয়ে জানতে আমাদের JONOPRIYO BLOG ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন