JonopriyoblogPostAd

fona plus gel এর উপকারিতা - ফোনা প্লাস জেল ব্যবহারের নিয়ম

আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা আজকের এই পোষ্টের মাধ্যমে আপনাদের জানানোর চেষ্টা করব fona plus gel এর উপকারিতা এবং ফোনা প্লাস জেল ব্যবহারের নিয়ম। মুখের দাগ দূর করার জন্য ফোনা প্লাস জেল ব্যবহার করা হয়ে থাকে।
fona plus gel এর উপকারিতা

কিন্তু fona plus gel এর উপকারিতা ফোনা প্লাস জেল এর অপকারিতা এবং ফোনা প্লাস জেল ব্যবহারের নিয়ম সম্পর্কে জেনে এটা ব্যবহার করা উচিত। তাই চলুন নিচের অংশ থেকে এই বিষয়ে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

পোস্ট সূচিপত্রঃ fona plus gel এর উপকারিতা - ফোনা প্লাস জেল ব্যবহারের নিয়ম 

fona plus gel এর উপকারিতা - ফোনা ক্রিম এর উপকারিতা

বয়সের সাথে সাথে আমাদের বিভিন্ন রকম পরিবর্তন দেখা দেয়। এমনই যখন বয়সন্ধিকাল চলে আসে তখন মুখের মধ্যে বিভিন্ন কারনে ব্রণ সহ আরো অনেক দাগ তৈরি হয়। মুখের মধ্যে যখন ব্রণ বের হয় তখন সেগুলো কিছুটা লাল আকার হয়ে থাকে এবং সেগুলো যখন শুকিয়ে যায় তখন কালো আকার ধারণ করে এতে করে মুখের আকৃতি দেখতে অনেকটা খারাপ লাগে। 

fona plus gel এর উপকারিতা হল মুখের মধ্যেই হওয়া ব্রণের কালো দাগ গুলো দূর করে থাকে। এছাড়াও অন্যান্য কারণে অনেকের বুকের মধ্যে বিভিন্ন রকম কালো কালো দাগ হয়ে থাকে সেগুলো দাগ দূর করতে এই ফোনা প্লাস জেল অনেক উপকারী। 

আরো পড়ুনঃ বেটামেসন ক্রিম এর উপকারিতা - বেটামেসন ক্রিম এর ব্যবহার

তাই কারো যদি মুখে ব্রণ থেকে কালো কালো দাগ হয়ে থাকে তাহলে ফোনা প্লাস জেল ব্যবহার করার মাধ্যমে এটা ভালো করতে পারবেন। তবে ব্যবহার করার আগে অবশ্যই ফোনা প্লাস জেল ব্যবহারের নিয়ম জানতে হবে তাহলে চলুন নিচের অংশ থেকে এবার কিভাবে ব্যবহার করবেন সেই বিষয়ে জেনে নেওয়া যাক। 

ফোনা প্লাস জেল ব্যবহারের নিয়ম

ফোনা প্লাস জেল ব্যবহারের নিয়ম হল প্রাপ্তবয়স্কদের জন্য প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে মুখ ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিতে হবে তারপরে মুখের যেগুলো স্থানে ব্রণের কালো দাগ রয়েছে সেগুলোর মধ্যে হালকা পরিমাণ করে লাগাতে হবে। তবে এটা শুধুমাত্র প্রাপ্তবয়স্কদের জন্য ব্যবহারযোগ্য যাদের বয়স ১২ বছরের কম তাদের জন্য এই ফোনা প্লাস জেল ব্যবহার না করাই ভালো।

তবে এটি ব্যবহার করার ক্ষেত্রে সাবধান হওয়া উচিত কারণ সবার স্ক্রিন এক রকম নয়। এটি শুধুমাত্র মুখমন্ডলে ব্যবহার করা যাবে কখনো মুখের মধ্যে অথবা চোখের মধ্যে এগুলো জেল দেওয়া যাবে না। 

এই জেলটি ব্যবহার করার আগে অবশ্যই আপনার স্কিন অনুযায়ী চিকিৎসকের পরামর্শ মত ব্যবহার করা ভালো হবে। কারণ আপনার কাছে স্ক্রিনে যদি কোন সমস্যা থাকে তাহলে ভুল ব্যবহারে আরো বেশি ক্ষতি হতে পারে।

ফোনা প্লাস জেল ক্রিম দাম কত

ফোনা প্লাস জেল একটি টিউবের মধ্যে ১০ গ্রাম পরিমাণ থাকে আর এ ১০ গ্রাম  ফোনা প্লাস জেল এর দাম অর্থাৎ একটি ফোনা প্লাস জেল এর দাম ১৬০ টাকা। তবে সবকিছুর দাম যেহেতু প্রতিনিয়ত কম বেশি হয়ে থাকে সেজন্য আপনার এলাকায় কিছুটা কম বেশি হতে পারে। 

তবে এখানে যে দামের ধারণা দেওয়া হয়েছে এর থেকে বেশি দাম হওয়ার কথা নয়। যে আপনার যদি ব্রণের দাগের সমস্যা থাকে তাহলে এই টাকার মধ্যে একটি ক্রিম কিনে ব্যবহার করে দেখতে পারেন। তবে আপনার স্কিনে ব্যবহার করা যাবে কিনা সে বিষয়ে জেনে নিবেন। 

ফোনা প্লাস জেল কি ব্রন দূর করে

ফোনা প্লাস জেল কি ব্রন দূর করে? হ্যাঁ ফোনা প্লাস জেল ব্রণ এবং ব্রণের দাগ দূর করে। কিন্তু অনেকের এটি ব্যবহার করার সময় ব্রণ এবং এবং ব্রণের কালো দাগ দূর হয়ে গেলেও যখন ব্যবহার করা বন্ধ করে দেয় তখন আবারো কিছুদিনের মধ্যে মুখের মধ্যে উঠে। 

আরো পড়ুনঃ মুখের কালো দাগ দূর করার উপায় - মুখের দাগ দূর করার ক্রিম

তাই আপনি যদি স্থায়ীভাবে ব্রণ ভালো করতে চান তাহলে আপনার এটি ব্যবহার করার যে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী অন্য কোন ব্যবস্থা নেওয়া ভালো হবে।  তারপরও যারা আগে এটি ব্যবহার করে দেখতে চান তারা ব্যবহার করতে পারেন তবে আপনার স্কিনের ভারসাম্য অনুযায়ী ব্যবহার করতে হবে। 

ফোনা প্লাস জেল এর অপকারিতা

fona plus gel এর উপকারিতা এবং ফোনা প্লাস জেল ব্যবহারের নিয়ম তো ভালোভাবে জানতে পারলেন কিন্তু ফোনা প্লাস জেল এর অপকারিতা রয়েছে সেটাও আপনাদের জেনে রাখা ভালো। এটি যেহেতু সরাসরি মুখের স্কিনে ব্যবহার করা হয় সেজন্য নিয়ম না মেনে ব্যবহার করার কারণে ক্ষতি হতে পারে।

ফোনা প্লাস জেল এর অপকারিতা হলো এটি অতিরিক্ত ব্যবহার করার কারণে ত্বকের জ্বালাপোড়া হতে পারে, মুখের ত্বকে প্রদাহ দেখা দিতে পারে, ত্বক শুষ্ক হয়ে যেতে পারে এবং ত্বকের প্রকৃতস্থানে অস্বস্তিকর অনুভূতি হতে পারে। 

তাই এগুলো ক্ষতি যাতে না হয় সেজন্য চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ব্যবহার করা ভালো হবে। যদি আপনার ত্বকে ফোনা প্লাস জেল ব্যবহারযোগ্য হয় তাহলে ব্যবহার করবেন আর যদি ব্যবহারযোগ্য না হয় তাহলে ব্যবহার করবেন না। 

fona plus gel এর উপকারিতা - ফোনা প্লাস জেল ব্যবহারের নিয়মঃ শেষ কথা 

fona plus gel এর উপকারিতা ফোনা প্লাস জেল ব্যবহারের নিয়ম সম্পর্কে আপনারা জানতে পেরেছেন সেজন্য এটি ব্যবহারের ক্ষেত্রে অবশ্যই এগুলো বিষয়ে গুরুত্ব দিবেন। এটি ব্যবহার করার পরও যদি আপনার ব্রণ এবং ব্রনের কালো দাগ দূর না হয় তাহলে চিকিৎসকের কাছে গিয়ে পরামর্শ নিবেন। 

আরো পড়ুনঃ ব্রণের দাগ দূর করার সেরা ১১ টি উপায় - ব্রণের দাগ দূর করার ক্রিম

এবং এ বিষয়ে যদি আপনাদের কারো কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকবেন নিজের ত্বকের যত্ন নিবেন তাহলে ইনশাআল্লাহ এ ধরনের কোন সমস্যা হওয়ার সম্ভাবনা থাকবে না। এরকম আরো হেলথ টিপস পেতে আমাদের JONOPRIYO BLOG ওয়েবসাইটের সাথেই থাকুন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন