মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি - মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা বেতন কত

আসসালামু আলাইকুম বন্ধুরা মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি এবং মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা বেতন কত এই সকল বিষয়ে যদি জানতে চান তাহলে আজকের পোস্টটি আপনার জন্য।মালয়েশিয়াতে বিভিন্ন কাজের ভিসা পাওয়া যায় এবং কোন কাজের কেমন বেতন তা অবশ্যই আপনাদের জেনে রাখা প্রয়োজন।
মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি

তাহলে চলুন নিচের অংশগুলো থেকে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা বেতন কত সহ আরো বেশ কিছু কাজের বেতন সম্পর্কে।

সূচিপত্রঃ মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি - মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা বেতন কত

মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি

মালয়েশিয়াতে বেশ কিছু ভিসার মাধ্যমে যাওয়া যায় তার মধ্যে একটি হলো ওয়ার্ক পারমিট ভিসা অর্থাৎ কাজের ভিসা। এখন আপনি যদি ওয়ার্ক পারমিট ভিসায় যেতে চান তাহলে অবশ্যই আপনার মনে প্রশ্ন আসবে মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি? 

বর্তমানে বাংলাদেশ থেকে বেশ কিছু কাজের জন্য শ্রমিক নিয়োগ দেওয়া হয়ে থাকে যেমন ইলেকট্রিক্যাল, কন্সট্রাকশন, সুপারমার্কেট, কৃষি কাজ, রেস্টুরেন্ট এর কাজ সহ আরো অনেক কাজ রয়েছে। এবং এ সকল কাজের জন্য বাংলাদেশ থেকে প্রতিনিয়ত অনেক মানুষ মালয়েশিয়া যাচ্ছে। 

আরো পড়ুন: বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ ২০২৪ - বোয়েসেল অফিসের ঠিকানা

কিন্তু মালয়েশিয়াতে এত কাজ থাকার পরেও বর্তমানে কিছু কাজ রয়েছে যেগুলোর বেতন সবচেয়ে বেশি। বর্তমানে মালয়েশিয়াতে ইলেকট্রিক কাজের বেতন সবচেয়ে বেশি। মালয়েশিয়াতে একজন ইলেকট্রিক শ্রমিকের বেতন ২২০০ থেকে ৪০০০ হাজার রিংগিত পর্যন্ত হয়ে থাকে। 

অর্থাৎ বাংলাদেশি টাকায় বলতে গেলে ৫০ হাজার টাকা থেকে ৯০ হাজার অথবা ১ লক্ষ টাকা পর্যন্ত।তাই আপনি যদি মালয়েশিয়াতে কাজের জন্য যেতে চান এবং সবচেয়ে বেশি বেতন পেতে চান তাহলে এই ইলেকট্রিক কাজের উপর দক্ষ হতে পারেন। 

মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা বেতন কত

মালয়েশিয়াতে অনেক ফ্যাক্টরি রয়েছে যেগুলোতে বাংলাদেশ থেকে অনেক শ্রমিক নিয়োগ দেওয়া হয়ে থাকে। তাই প্রতি বছর বাংলাদেশ থেকে অনেকে ফ্যাক্টরি ভিসার জন্য আবেদন করেন এবং মালয়েশিয়া গিয়ে থাকেন। তবে যারা নতুন যেতে চাচ্ছেন তাদের অনেকের মনেই এই প্রশ্নটি জাগে মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা বেতন কত? 

আসলে মালয়েশিয়াতে সব কাজের বেতনই মোটামুটি ভালো রয়েছে তবে আপনার অভিজ্ঞতা যদি ভালো থাকে তাহলে বেতন একটু বেশি হবে। তাই আপনি যদি মালয়েশিয়াতে ফ্যাক্টরি ভিসাতে যেতে চান তাহলে যেতে পারেন কারণ মালয়েশিয়ার ফ্যাক্টরি ভিসার বেতন প্রথম অবস্থায় আপনার যদি অভিজ্ঞতা না থাকে তাহলে ৩০ থেকে ৪০ হাজার টাকা পর্যন্ত পেতে পারেন। 

মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা বেতন কত

আর আপনার যদি একটু ভালো অভিজ্ঞতা থাকে তাহলে ৫০ হাজার টাকা থেকে ৭০ হাজার টাকা পর্যন্ত পেতে পারেন। তাই আপনি মালেশিয়াতে যে কাজের জন্য যান না কেন আগে থেকে আপনি এই কাজের উপর ভালো দক্ষতা অর্জন করবেন। 

মালয়েশিয়া কনস্ট্রাকশন কাজের বেতন কত

বর্তমানে অনেকে মালয়েশিয়াতে কনস্ট্রাকশন কাজের জন্য যেতে চান কিন্তু যাওয়ার আগে আপনাদের অবশ্যই জানা প্রয়োজন মালয়েশিয়া কনস্ট্রাকশন কাজের বেতন কত? বর্তমানে মালয়েশিয়াতে কনস্ট্রাকশন এর অনেক কাজ রয়েছে তাই আপনি যদি যান তাহলে ভালো পরিমান বেতন পাবেন তবে এজন্য আপনার এই কাজের ভালো দক্ষতা থাকতে হবে। 

আপনার যদি কনস্ট্রাকশন কাজের ভালো দক্ষতা থাকে তাহলে আপনি মালয়েশিয়া এই কাজ করার মাধ্যমে ২০০০ থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত বেতন পেতে পারেন। এছাড়াও এই কাজের প্রতি আপনার যদি আরও কোন দক্ষতা থাকে তাহলে সেগুলোর জন্য বেতন আরও বেশি হতে পারে। 

আরো পড়ুন: আমেরিকার ভিসা পাওয়ার যোগ্যতা ২০২৪ - আমেরিকার ভিসা খরচ

তাহলে মালয়েশিয়াতে কনস্ট্রাকশন কাজের বেতন বাংলাদেশি টাকায় ৬০ হাজার টাকা হয়ে থাকে। তবে আপনার যদি এই কাজের উপর অনেক বেশি দক্ষতা থাকে তাহলে এর থেকে আরও বেশি বেতন পেতে পারেন। 

মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত

মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি এই অংশে আপনাদের ইতোমধ্যে জানিয়ে দিয়েছি মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত হয়ে থাকে। তার পরেও আপনারা যেহেতু ভিন্নভাবে প্রশ্ন করেছেন তাই আবারও জানিয়ে দেই মালয়েশিয়াতে ইলেকট্রিক কাজের বেতন মালয়েশিয়ান রিংগিতে ২২০০ থেকে ৪০০০ হাজার। যেটা বাংলাদেশি টাকায় কনভার্ট করলে ৫০ হাজার টাকা থেকে ৯০ হাজার ১ লাখ টাকা পর্যন্ত হয়ে থাকে। 

মালয়েশিয়া সুপার মার্কেট বেতন কত

মালয়েশিয়াতে অনেক সুপার মার্কেট হয়েছে যেগুলোতে শ্রমিক নিয়োগ দেওয়া হয়ে থাকে অর্থাৎ বড় বড় সুপার মার্কেটগুলোতে অনেক লোকের প্রয়োজন হয় সেজন্য বাংলাদেশ থেকে অনেক লোক মালয়েশিয়া সুপার মার্কেটে কাজ করার জন্য গিয়ে থাকেন। তবে আপনি যদি মালয়েশিয়া সুপার মার্কেট এর কাজের জন্য যেতে চান তাহলে অবশ্যই আপনার আগে জেনে রাখা প্রয়োজন মালয়েশিয়া সুপার মার্কেট বেতন কত?

আসলে মালয়েশিয়া বিভিন্ন রকম সুপার মার্কেট রয়েছে সেগুলোর একেকটার বেতন এক এক রকম হয়ে থাকে তাই একেবারে সঠিক করে বলা সম্ভব নয় মালয়েশিয়া সুপার মার্কেট বেতন কত? তারপরেও একটা গড় হিসাব করে আমরা জানতে পেরেছি মালয়েশিয়া সুপার মার্কেট এর বেতন ১৭০০ রিংগিত থেকে ২০০০ রিংগিত পর্যন্ত। যা বাংলাদেশী টাকায় কনভার্ট করলে ৪০ হাজার টাকা থেকে ৪৬ হাজার টাকা পর্যন্ত। 

মালয়েশিয়া রেস্টুরেন্ট ভিসা বেতন কত

অনেকে মালয়েশিয়ার স্টুডেন্ট ভিসায় যাওয়ার জন্য চিন্তা করে থাকেন কিন্তু তার আগে জানতে চেয়ে থাকেন মালয়েশিয়া রেস্টুরেন্ট ভিসা বেতন কত? আসলে মালয়েশিয়াতে সব কাজেরই ভালো বেতন রয়েছে কিন্তু আপনি যদি সেখানে গিয়ে ভালো হবে সেটেল হতে পারেন এবং কাজ করতে পারেন তবেই ভালো বেতন পাবেন। 

আরো পড়ুন: বাংলাদেশ থেকে পোল্যান্ড যাওয়ার নিয়ম - পোল্যান্ড কাজের বেতন কত ২০২৪

আর যদি মালয়েশিয়া গিয়ে কোন কাজ না পান তাহলে আপনার জীবন অনেক দুর্বিসহ হয়ে পড়বে।আপনি যদি মালয়েশিয়াতে রেস্টুরেন্ট ভিসাতে যান এবং সেখানে গিয়ে তাড়াতাড়ি কাজ পেয়ে যান এবং আপনার কাজের উপর যদি ভালো অভিজ্ঞতা বা দক্ষতা থাকে তাহলে রেস্টুরেন্টের কাজ করে প্রতি মাসে ৫০ হাজার টাকা থেকে ৭০/৮০ হাজার টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। 

আমাদের শেষ কথা

তো বন্ধুরা আশা করছি আজকের আর্টিকেলটি পড়ার পরে আপনারা জানতে পেরেছেন মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা বেতন কত সহ মালয়েশিয়াতে আরো বেশ কিছু কাজের বেতন সম্পর্কে। 

তারপরেও যদি আপনাদের এই বিষয়ে আরো কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এবং এরকম আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের JONOPRIYO BLOG ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন