বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ ২০২৪ - বোয়েসেল অফিসের ঠিকানা

বোয়েসেল একটি সরকারি প্রতিষ্ঠান যার মাধ্যমে সরকারিভাবে অস্ট্রেলিয়া যেতে পারবেন। আজকে আপনাদের জানাবো বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ ২০২৪ এবং বোয়েসেল অফিসের ঠিকানা সম্পর্কে।বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ দিয়েছে সেজন্য বোয়েসেল এর মাধ্যমে অস্ট্রেলিয়া যাওয়ার সকল তথ্য জেনে নিন।
বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ ২০২৪

বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ ২০২৪ এর সকল তথ্য আজকের এই আর্টিকেল আপনারা পাবেন তাই নিচের অংশগুলো মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ে ফেলুন।

সূচিপত্রঃ বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ ২০২৪ - বোয়েসেল অফিসের ঠিকানা 

বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ ২০২৪ - বোয়েসেল সার্কুলার

আপনি যদি সরকারি ভাবে অস্ট্রেলিয়া যেতে চান তাহলে বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ ২০২৪ সম্পর্কে জানতে হবে। কারণ বোয়েসেল একটি সরকারি প্রতিষ্ঠান এবং এটা সরকারিভাবে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য সকল ব্যবস্থা করে থাকে। অল্প খরচ এবং নিরাপদে সরকারিভাবে এই প্রতিষ্ঠানটি অস্ট্রেলিয়া নিয়ে গিয়ে থাকে। 

আরো পড়ুন: সরকারীভাবে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় - অস্ট্রেলিয়া বেতন কত 

যারা বিভিন্ন কাজের উদ্দেশ্যে সরকারিভাবে অস্ট্রেলিয়া যেতে চান তারা এই প্রতিষ্ঠানটির মাধ্যমে যেতে পারবেন। বেশ কয়েকটি কাজের জন্য বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। আর এগুলো সার্কুলার বিভিন্ন সময় দেওয়া হয়ে থাকে।চলুন নিচের অংশ জেনে নেওয়া যাক বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ ২০২৪ এর জন্য কোন কোন কাজের সার্কুলার দিয়ে থাকে। 

বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগের পদ সমূহ 

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট এন্ড সার্ভিসেস লিমিটেড যেটাকে সংক্ষেপে বলা হয়ে থাকে বোয়েসেল। অস্ট্রেলিয়াতে বিভিন্ন কাজের জন্য বোয়েসেল বিভিন্ন সময় সার্কুলার দিয়ে থাকে। আপনি যদি অস্ট্রেলিয়া কাজের জন্য বোয়েসেল এর মাধ্যমে যেতে চান তাহলে নিম্নে বলা কয়েকটি পদে যেতে পারবেন। অস্ট্রেলিয়াতে বোয়েসেল সার্কুলার সেগুলো কাজ বা পদের জন্য দিয়ে থাকে সেগুলো হলোঃ 

১. Nurse-নার্স : অস্ট্রেলিয়াতে নার্স পদে কর্মী নিয়োগ দেওয়া হবে। যাদের নার্স পদে ৫ বছরের অভিজ্ঞতা রয়েছে এবং যাদের বয়স ৪০ বছরের কম এবং IELTS এর স্কোর ৫ রয়েছে তারা এই পদে আবেদন করতে পারবে।

২. Welder-ওয়েল্ডার : যারা ওয়েল্ডার কাজের জন্য অস্ট্রেলিয়া এই কাজের আবেদন করতে চান তাদের কমপক্ষে এই কাজের ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এবং সেই ব্যক্তির বয়স ৪০ বছরের কম হতে হবে। সবশেষে IELTS স্কোর ৫ থাকে তাহলে এই পদে আবেদন করতে পারবে।

৩. Plumber-প্লাম্বার : অস্ট্রেলিয়াতে প্লাম্বার পদে কর্মী নিয়োগ দেওয়া হবে যাদের এই কাজের ৫ বছরের অভিজ্ঞতা রয়েছে এবং বয়স ৪০ এর মধ্যে রয়েছে।  এছাড়াও IELTS স্কোর ৫ রয়েছে তারা এই পদে আবেদন করতে পারবে।

৪. Stone Mason-স্টোন মেসন : অস্ট্রেলিয়াতে স্টোন মেসন পদে কর্মী নিয়োগ দেওয়া হবে। যাদের এই পদে ৫ বছরের অভিজ্ঞতা রয়েছে এবং বয়স ৪০ এর কম রয়েছে এছাড়া IELTS স্কোর ৫ রয়েছে তারা এই পদে আবেদন করতে পারবে।

আরো পড়ুন: বাংলাদেশ থেকে পোল্যান্ড যাওয়ার নিয়ম - পোল্যান্ড কাজের বেতন কত ২০২৩

৫. Boiler Markers-বয়লার মার্কেস : অস্ট্রেলিয়াতে বয়লার মার্কেস পদে কর্মী নিয়োগ দেওয়া হবে। যাদের বয়লার মার্কেস পদে ৫ বছরের অভিজ্ঞতা রয়েছে এবং বয়স ৪০ এর কম রয়েছে ও IELTS স্কোর ৫ রয়েছে তারা এই পদে আবেদন করতে পারবে।

৬. Chef-শেফ : অস্ট্রেলিয়াতে শেফ পদে কর্মী নিয়োগ দেওয়া হবে। তাদের এই পেশায় ৫/৬ বছরের অভিজ্ঞতা রয়েছে এবং বয়স ১৮ থেকে ৪০ এর মধ্যে রয়েছে তারা এই পদে আবেদন করতে পারবেন।

বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগের যোগ্যতা সমূহ 

বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগের যোগ্যতা সমূহ ইতোমধ্যে জানিয়ে দিয়েছি তারপরেও যদি ভালোভাবে না জানতে পারেন তাহলে এখান থেকে জেনে নিতে পারেন। আপনার যদি এ সকল যোগ্যতা না থাকে তাহলে আপনি বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ ২০২৪ এ আবেদন করতে পারবেন না। এবং এগুলো কাজের জন্য অস্ট্রেলিয়া যেতে পারবেন না। কেউ যদি বোয়েসেল এর মাধ্যমে অস্ট্রেলিয়াতে বিভিন্ন কাজের আবেদন করতে চাই তাহলে নিম্নোক্ত যোগ্যতা সমূহ থাকতে হবে।

  • যে কোন কাজের কমপক্ষে ৫ থেকে ৬ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
  • IELTS স্কোর ৫ এর মধ্যে থাকতে হবে।
  • ইংরেজিতে কথা বলার অভিজ্ঞতা থাকতে হবে।
  • একটি ভ্যালিড পাসপোর্ট থাকতে হবে। 
  • এবং বয়স ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।
এই কয়েকটি যোগ্যতা যদি কারো মধ্যে থাকে তাহলে বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ ২০২৪ এ আবেদন করতে পারবে। এবং বোয়েসেল এর মাধ্যমে সরকারিভাবে অস্ট্রেলিয়া যেতে পারবেন। 

বোয়েসেল অফিসের ঠিকানা

যারা বোয়েসেল এর মাধ্যমে অস্ট্রেলিয়া যেতে চান তারা বোয়েসেল অফিসের ঠিকানা জেনে রাখতে পারেন এবং সেই ঠিকানা অনুযায়ী তাদের সাথে যোগাযোগ করে আপনার অস্ট্রেলিয়াতে নিয়োগের ব্যাপারে সকল তথ্য বা পরামর্শ পেতে পারেন। নিম্নে বোয়েসেল অফিসের ঠিকানা দেওয়া হলোঃ 

৭১-৭২ ইস্কাটন গার্ডেন, প্রবাসী কল্যাণ ভবণ, চতুর্থ তলা, ঢাকা রমনা ১০০০ বাংলাদেশ। 

বোয়েসেল ফোন নাম্বার 

বোয়েসেল প্রতিষ্ঠান এর সাথে যোগাযোগ করার জন্য তাদের ফোন নাম্বারে ফোন করে যোগাযোগ করতে পারেন। বোয়েসেল ফোন নাম্বার : ০১৭৬৫৪১১৬৫৩ এবং তাদের সাথে যোগাযোগ করার জন্য তাদের জিমেইল ঠিকানা ব্যবহার করে যোগাযোগ করতে পারেন। বোয়েসেল এর জিমেইল ঠিকানা হলো: info@boesl.gov.bd

বোয়েসেল নোটিশ বোর্ড

বোয়েসেল নোটিশ বোর্ড দেখার জন্য আপনার মোবাইল ফোন অথবা কম্পিউটার থেকে গুগলে গিয়ে সার্চ করবেন https://boesl.gov.bd/site/view/notices তাহলে আপনার কাছে একটি নোটিশ বোর্ড এর ওয়েব পেজ চলে আসবে সেখানে নোটিশ প্রকাশের তারিখ শিরোনাম এবং PDF ডাউনলোড করার অপশন দেখতে পাবেন। 

বোয়েসেল নোটিশ বোর্ড

সেগুলো মনোযোগ সহকারে পড়লে বুঝতে পারবেন এবং আপনি যে নোটিশ সম্পর্কে জানতে চাচ্ছেন সেটাও সেখান থেকে দেখে নিতে পারবেন। বোয়েসেল নোটিশ বোর্ড এর নোটিশ দেখতে কেমন হয় তা বুঝার জন্য উপরের পিকচারটি ভালোভাবে ফলো করুন। 

বোয়েসেল নিবন্ধন 

বোয়েসেল নিবন্ধন নিবন্ধন করার জন্য প্রথমে আপনাকে আপনার মোবাইল থেকে সার্চ করতে হবে https://boesl.gov.bd/তারপরে আপনার সামনে বোয়েসেল নিবন্ধন এর অফিসিয়াল ওয়েবসাইট আসবে সেখানে প্রবেশ করে সেই ওয়েবসাইটের ভিতরে গিয়ে বোয়েসেল নিবন্ধন ফরম পাবেন সেটা পূরণ করে নিবন্ধন সম্পন্ন করতে হবে। 

আরো পড়ুন: পাসপোর্ট মেডিকেল রিপোর্ট চেক - মেডিকেল রিপোর্ট চেক করার উপায় 

এছাড়াও আপনি আপনার নিকটস্থ কম্পিউটারের দোকানে গিয়ে বোয়েসেল নিবন্ধন করিয়ে নিতে পারেন। এ সম্পর্কে যদি বিস্তারিত বিস্তারিতভাবে আরো কিছু জানার থাকে তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। 

বোয়েসেল ওয়েবসাইট 

অনেকে ইন্টারনেটে বোয়েসেল ওয়েবসাইট খুঁজে থাকেন কিন্তু কোনটি আসল ওয়েবসাইট টা খুঁজে পান না সেজন্য আপনাদের সুবিধার্থে এখানে বোয়েসেল ওয়েবসাইট এর লিংকসহ দিয়ে দিলাম। এখান থেকে দেখে বোয়েসেল এর মূল ওয়েবসাইটে যেতে পারবেন। বোয়েসেল এর ওয়েবসাইট হলোঃ boesl.gov.bd

বোয়েসেল ফেসবুক ঠিকানা 

যারা বোয়েসেল ফেসবুক ঠিকানা খুঁজে থাকেন তারা ফেসবুকে গিয়ে সার্চ করবেন https://www.facebook.com/boesl.gov.bd/ তাহলে আপনার কাছে বোয়েসেল এর অফিসিয়াল ফেসবুক পেজ চলে আসবে। এবং আপনি কিভাবে বুঝবেন এটা অফিসিয়াল সেটা বোঝার জন্য এদের মধ্যে প্রবেশ করে দেখবেন ফলোয়ার সংখ্যা 524K এটাই বোয়েসেল এর অফিশিয়াল ফেসবুক পেজ। 

আমাদের শেষ কথা 

তো প্রিয় বন্ধুরা আশা করছি আজকের আর্টিকেলটি পড়ে আপনারা বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ ২০২৪ এবং বোয়েসেল অফিসের ঠিকানা সহ এই সম্পর্কিত আরো বেশ কিছু বিষয়ে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন। আশা করছি এ বিষয়গুলো সম্পর্কে জেনে আপনারা অনেকটা উপকৃত হবেন।

তারপরও যদি আপনাদের এই বিষয়ে আরো কিছু জানার থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানিয়ে দিতে পারেন। তাহলে আমরা আপনাকে সেটা সঠিক উত্তর দিব। এবং এরকম আরো বিভিন্ন বিষয়ে জানতে আমাদের JONOPRIYO BLOG ওয়েবসাইট নিয়মিত ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন