JonopriyoblogPostAd

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps - ছবি এডিট করার apps

আপনি যদি একটি ছবি সুন্দরভাবে এডিট করতে চান তাহলে ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps সম্পর্কে আপনাকে জানতে হবে। বর্তমানে ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps অনেকগুলো রয়েছে তার ভিতর কিছু সেরা এপস রয়েছে যেগুলোর মাধ্যমে আপনি সুন্দরভাবে ছবি এডিট করতে পারবেন। সেজন্য আজকের আর্টিকেলে আপনাদের ছবি এডিট করার apps অর্থাৎ ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps সম্পর্কে জানাবো।
ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps ছবি এডিট করার apps কোনগুলো ভালো এবং কিভাবে আপনি এই অ্যাপস গুলোর মাধ্যমে সুন্দর ছবি এডিট করতে পারবেন এই সকল বিষয়ে জানতে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন। 

পোষ্ট সূচিপত্রঃ যে অংশ পড়তে চান তার উপর ক্লিক করুন

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps

স্মার্টফোন দিয়ে ছবি তুলতে সবাই পছন্দ করে থাকি কিন্তু ছবি তোলার পরে দেখতে তেমন একটা ভালো লাগে না কিন্তু আপনি যদি সেই ছবিটি এডিট করতে পারেন তাহলে দেখতে অনেক সুন্দর লাগে। কিন্তু কিভাবে ছবি এডিট করতে হয় এবং ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps সম্পর্কে হয়তো আপনি জানেন না।

আরো পড়ুনঃ ফ্রিল্যান্সিং কিভাবে শিখব - ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি

এমন অনেক ছবি এডিট করার apps রয়েছে যেগুলোর মাধ্যমে আপনি খুব সহজেই আপনার ছবি এডিট করে অনেক আকর্ষণীয় করতে পারেন। তাই এখন আপনাদের বলব কয়েকটি সেরা ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps সম্পর্কে। তো জেনে নিন সেরা কয়েকটি ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps সম্পর্কে।

Snapseed

একটা নরমাল এন্ড্রয়েড ফোন দিয়ে ছবি এডিট করার জন্য সবচেয়ে সেরা অ্যান্ড্রয়েড অ্যাপস হলো Snapseed. এই অ্যাপসের মাধ্যমে আপনার একটি নরমাল ছবিকে এবং কালো ছবিকে আকর্ষণীয় ভাবে এডিট করতে পারবেন। এই অ্যাপসের অনেক টুলস রয়েছে যেগুলোর মাধ্যমে আপনি বিভিন্ন রকম ভাবে ছবি এডিট করতে পারবেন।  

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps

অ্যাপসটি আপনি খুব সহজেই ডাউনলোড করতে পারবেন এই অ্যাপস ডাউনলোড করার জন্য গুগল প্লে স্টোর এ গিয়ে Snapseed লিখে সার্চ করলেই চলে আসবে। আর এই অ্যাপসটি গুগল কোম্পানির তাই এটি ব্যবহার করতে কোন রকমের সমস্যা হবে না। এই অ্যাপটি ১০০ মিলিয়ন প্লাস ডাউনলোড করা হয়েছে। এবং এই অ্যাপসটি আপনি বিনামূল্যেই চালাতে পারবেন। সেজন্য সুন্দরভাবে ছবি এডিট করতে চাইলে এই অ্যাপসটি ব্যবহার করতে পারেন। 

Lightroom

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps এর ভেতর আরো একটি জনপ্রিয় অ্যাপস হলো Lightroom এই অ্যাপসের মাধ্যমে আপনি আপনার ছবির ব্যাকগ্রাউন্ড কালার চেঞ্জ করতে পারবেন এবং ব্যাকগ্রাউন্ড কালার অনেক আকর্ষণীয় করতে পারবেন। এছাড়া এই অ্যাপসের মাধ্যমে আপনার ফেস স্মুথ করতে পারবেন। এছাড়া ঐ এ্যাপস এর মধ্যে আরো অনেক টুলস রয়েছে যেগুলোর মাধ্যমে আপনি একটি ছবি আকর্ষণীয় ভাবে এডিট করতে পারবেন। 

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps

Lightroom অ্যাপসটি আপনি গুগল প্লে স্টোর থেকে খুব সহজে ডাউনলোড করতে পারবেন। ডাউনলোড করার পরে জিমেইল দিয়ে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিবেন তারপরে ব্যবহার করতে পারবেন। Lightroom অ্যাপসের ফ্রি এবং পেইড দুটি ভার্সনে রয়েছে।

আরো পড়ুনঃ ফেসবুক আইডির নাম - স্টাইলিশ ফেসবুক আইডির নাম

আপনি যদি নিয়মিত এডিট করেন এবং এডিটের কাজ করেন তাহলে আপনি পেইড ভার্সন নিতে পারেন। আর হালকা পাতলা ছবি এডিট করার জন্য ফ্রি ভার্সনই চলবে। এই অ্যাপসটি প্লে স্টোর থেকে ডাউনলোড করা হয়েছে ১০০ মিলিয়ন প্লাস। 

Picsart

মোবাইলের মাধ্যমে খুব সহজেই সুন্দর ছবি এডিট করার জন্য Picsart অ্যাপটি অনেক জনপ্রিয়। এখন যারা ছবি এডিট করে থাকেন তারা বেশিরভাগই Picsart অ্যাপস টির মাধ্যমে ছবি এডিট করে। এই অ্যাপসের মাধ্যমে আপনি খুব সহজেই আপনার ছবির ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করতে পারবেন। এবং আপনার ছবির কালার অনেক আকর্ষণীয় করতে পারবেন। এছাড়া এই অ্যাপস দিয়ে ছবি এডিট করা অনেক সহজ তাই আপনি চাইলে এই অ্যাপসটির মাধ্যমে আপনার ছবি সুন্দর এবং আকর্ষণীয়ভাবে এডিট করতে পারেন। 

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps

এই অ্যাপসটি আপনি গুগল প্লে স্টোরে পেয়ে যাবেন কিন্তু এই অ্যাপসটির দুটি ভার্সন রয়েছে ফ্রি এবং পেইড আপনি যেহেতু আপনার ছবি শুধুমাত্র এডিট করবেন সে জন্য পেইড ভার্সন নেয়ার প্রয়োজন নেই ফ্রি ভার্সন দিয়েই আপনি অনেক ভাল ছবি এডিট করতে পারবেন। গুগল প্লে স্টোর থেকে এই ছবিটি ডাউনলোড করা হয়েছে ১ বিলিয়ন প্লাস। তাহলে নিশ্চয়ই বুঝতে পারলেন এই অ্যাপসটি ছবি এডিট করার জন্য কতটা জনপ্রিয়। 

Photoshop 

ছবি এডিট করার apps বা ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps এর মধ্যে আরো একটি জনপ্রিয় অ্যাপস হলো Photoshop এই অ্যাপসের মাধ্যমে আপনি আপনার মোবাইল দিয়ে খুব সহজেই একটি ছবি আকর্ষণীয় ভাবে এডিট করতে পারবেন। এই অ্যাপস এর মধ্যে রয়েছে বিভিন্ন রকম টুলস যেগুলো আপনি খুব সহজে ব্যবহার করতে পারবেন। 

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps

Photoshop অ্যাপসটি আপনি গুগল প্লে স্টোরে পেয়ে যাবেন। এবং খুব সহজেই এই অ্যাপসটি আপনি ব্যবহার করতে পারবেন। বর্তমানে গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপসটি ডাউনলোড করা হয়েছে ১০০ মিলিয়ন প্লাস। তাহলে নিশ্চয়ই আপনি বুঝতে পারলেন এই অ্যাপসটি ছবি এডিট করার জন্য কতটা জনপ্রিয় হতে পারে অর্থাৎ সেরা হতে পারে। 

3d Light Photo Editor

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps এর ভেতর আরও একটি অ্যাপস হলো 3d Light Photo Editor. আপনি যদি ফটো এডিটরে দক্ষ না হন তাহলে এই অ্যাপস এর মাধ্যমে আপনি সুন্দরভাবে আপনার ফটো এডিট করতে পারবেন। আপনি যদি চান যে আপনার ফটোর ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করে অন্য একটা ব্যাকগ্রাউন্ডে সেট করবেন তাহলে এই অ্যাপসটির মাধ্যমে করতে পারবেন। 

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps

আর এই 3d Light Photo Editor আপনি খুব সহজেই প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন এবং মোবাইল দিয়ে ছবি এডিট করতে পারবেন। প্লে স্টোর থেকে এই অ্যাপসটি ডাউনলোড করা হয়েছে ১০ মিলিয়ন প্লাস। তাই আপনি চাইলে এই অ্যাপসটির মাধ্যমে ছবি এডিট করতে পারেন। 

Air Brush Photo editor

ছবি এডিট করার apps অর্থাৎ ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps এর ভেতর আরো একটি জনপ্রিয় অ্যাপস হলো Air Brush Photo editor এই অ্যাপস এর মাধ্যমে আপনি আপনার যে কোন ছবি অনেক সুন্দর ভাবে এডিট করতে পারবেন। আর এই অ্যাপসটি আপনি সম্পূর্ণ ফ্রিতে ব্যবহার করতে পারবেন।

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps

Air Brush Photo editor লিখে গুগল প্লে স্টোরে সার্চ করলেই পেয়ে যাবেন। এবং এই অ্যাপসটি গুগল প্লে স্টোর থেকে বর্তমানে ৫০ মিলিয়ন প্লাস মানুষ ডাউনলোড করেছেন। তাহলে নিশ্চয়ই বুঝতে পারছেন যে এই অ্যাপসটি ফটো এডিট করার জন্য কতটা ভালো হবে। তাই আপনি চাইলে এই অ্যাপসটির মাধ্যমে ফটো এডিট করতে পারেন। 

ছবি এডিট করার apps

উপরে ছবি এডিট করার apps যেগুলো অ্যাপসের নাম বলা হলো এ সকল অ্যাপস ছবি এডিট করার জন্য অনেক জনপ্রিয় এবং যারা ছবি এডিট করে থাকেন নিয়মিত তারা সবাই এই অ্যাপসগুলো ব্যবহার করে থাকেন। তাই আপনি যদি একটি ভাল মানের ছবি এডিট করতে চান তাহলে এই অ্যাপস গুলোর মাধ্যমে খুব সহজেই ছবি এডিট করতে পারবেন। 

আরো পড়ুনঃ মালয়েশিয়া ভিসা চেক - মালয়েশিয়া ভিসার দাম কত

আর এই ছবি এডিট করার apps গুলো ব্যবহার করা অনেক সহজ তারপরও যদি আপনার ব্যবহার করতে কোন রকম সমস্যা হয় এবং কোন কিছু বুঝতে না পারেন তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন আপনার সমস্যা তাহলে আমরা আপনাকে সঠিক সমাধান করে দেব। 

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps - ছবি এডিট করার apps: শেষ কথা

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps ছবি এডিট করার apps সম্পর্কে আপনাদের এই আর্টিকেলে কিছুটা ধারণা দেওয়ার চেষ্টা করেছি আশা করছি আপনাদের ছবি এডিট করার জন্য এই অ্যাপসগুলো অনেক ভালো হবে। পরবর্তীতে যদি আরো কোন বিষয় জানতে চান তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন