JonopriyoblogPostAd

রবি ইমারজেন্সি ব্যালেন্স কিভাবে আনব

বর্তমান যুগে মোবাইল নাই এরকম মানুষ কমই রয়েছে। এবং এই মোবাইল সঠিক ভাবে ব্যবহার করার জন্য বিভিন্ন কোম্পানির সিম কার্ড অনেকে ব্যবহার করে থাকেন। তার মধ্যে একটি জনপ্রিয় সিম কার্ড হলো রবি। অনেক সময় রবি ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার প্রয়োজন পড়ে কিন্তু অনেকের জানা থাকে না রবি ইমারজেন্সি ব্যালেন্স কিভাবে আনব বা আনবেন এই বিষয়ে।
রবি ইমারজেন্সি ব্যালেন্স কিভাবে আনব

তাই আজকের আর্টিকেলের নিচের অংশ থেকে আপনাদের জানানোর চেষ্টা করব রবি ইমারজেন্সি ব্যালেন্স কিভাবে আনব এই বিষয়ে বিস্তারিত তথ্য। তাহলে চলুন জেনে নেওয়া যাক রবি ইমারজেন্সি ব্যালেন্স কিভাবে আনব এই বিষয়ে। 

পোস্ট সূচিপত্রঃ রবি ইমারজেন্সি ব্যালেন্স কিভাবে আনব 

রবি ইমারজেন্সি ব্যালেন্স কিভাবে আনব

রবি ইমারজেন্সি ব্যালেন্স কিভাবে আনব এই প্রশ্নটি দ্বারা করে থাকেন তাদের বলবো আপনি দুইটি উপায়ে রবি ইমারজেন্সি ব্যালেন্স আনতে পারবেন একটি হলো কোড ডায়াল করার মাধ্যমে এবং আরেকটি হল রবি অ্যাপের মাধ্যমে। রবি ইমারজেন্সি ব্যালেন্স আনার দুইটি উপায় জেনে রাখুন।

রবি ইমারজেন্সি ব্যালেন্স কোড ডায়াল করে

  • মোবাইলে থাকা ডায়াল প্যাড অপশনে গিয়ে টাইপ করবেন *123*007#
  • এবার দিতে পারবেন বেশ কিছু মেনু রয়েছে সেগুলোর মধ্যে আপনার পছন্দের এমন নির্বাচন করুন অর্থাৎ আপনি কত টাকা ইমারজেন্সি ব্যালেন্স নিতে চাচ্ছেন সেটা নির্বাচন করুন।
  • সকল নির্দেশনা মেনে কনফার্ম করুন।
  • অল্প সময়ের মধ্যে মোবাইল ব্যালেন্সে ইমারজেন্সি ব্যালেন্স যুক্ত হয়ে যাবে। 

রবি ইমারজেন্সি ব্যালেন্স অ্যাপ এর মাধ্যমে

  • যদি মোবাইল ফোনে রবি অ্যাপ না থাকে তাহলে ডাউনলোড করে নিন আর যদি ইতোমধ্যে ডাউনলোড করা থাকে তাহলে অ্যাপ এর মধ্যে প্রবেশ করুন।
  • ইমারজেন্সি ব্যালেন্স মেনু দেখতে পাবেন তার ভেতর প্রবেশ করুন।
  • কত টাকা ইমারজেন্সি ব্যালেন্স নিতে চাচ্ছেন সেটা নির্বাচন করুন।
  • এবার কনফার্ম বাটনে ক্লিক করুন।
  • অল্প কিছুক্ষণের মধ্যে ইমারজেন্সি ব্যালেন্স চলে আসবে। 

এই দুটি নিয়মে রবি ইমারজেন্সি ব্যালেন্স আনতে পারবেন এবং যেকোনো সময় এগুলো ব্যালেন্স ব্যবহার করে কথা বলতে পারবেন। তবে আরেকটি বিষয় মনে রাখা ভালো ইমারজেন্সি ব্যালেন্স এর বৈধতা সাত দিন থাকবে যদি সাত দিনের মধ্যে রিচার্জ না করা হয় তাহলে মূল ব্যালেন্স থেকে কেটে নেওয়া হবে। 

রবি সিমে ইমারজেন্সি ব্যালেন্স দেখার কোড

উপরে আপনাদের জানিয়েছি রবি সিমে কিভাবে ইমারজেন্সি ব্যালেন্স আনতে পারবেন বা নিবেন। আপনাদের অনেকের আরেকটি বিষয়ে জানার প্রয়োজন হয় সেটি হলো রবি সিমে ইমারজেন্সি ব্যালেন্স দেখার কোড। ব্যালেন্স অর্থাৎ আপনি যখন ইমারজেন্সি ব্যালেন্স নেবেন কখন সেই ব্যালেন্স যোগ হলো কিনা জন্য সেটা দেখার জন্য একটি কোড রয়েছে সেই কোড ডায়াল করে ইমার্জেন্সি ব্যালেন্স চেক করতে পারবেন। 

আরো পড়ুনঃ প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন ২০ টি সহজ কাজ করে

রবি সিমে ইমারজেন্সি ব্যালেন্স দেখার জন্য আপনার মোবাইলের ডায়াল প্যাড অপশনে গিয়ে টাইপ করবেন *1# অথবা *222# এরপর ডায়াল করে দিবেন। তাহলে একটু সময় নিয়ে আপনার মোবাইলে ইমারজেন্সি ব্যালেন্স দেখাবে। এছাড়াও আপনার মোবাইলে যদি রবি অ্যাপ থাকে তাহলে সেখানে প্রবেশ করলে খুব সহজেই ইমারজেন্সি ব্যালেন্স দেখতে পাবেন। 

রবি ইমারজেন্সি মিনিট লোন

আপনার যদি রবি ইমারজেন্সি মিনিট লোন নেওয়ার প্রয়োজন হয় তাহলে মোবাইলে থাকা ডায়াল প্যাড অপশনে গিয়ে টাইপ করবেন *৮# এবং ডায়াল করে দিবেন। তাহলে আপনার সামনে বেশ কিছু মিনিট লোনের অপশন দেখাবে এর মধ্যে থেকে আপনি যেটা নিতে চাচ্ছেন সেটা নির্বাচন করবেন।

নির্বাচন করার জন্য নিচের ফাঁকা ঘরে সেই সংখ্যাটি টাইপ করবেন তারপরে Send বাটনে ক্লিক করবেন তাহলে অল্প কিছুক্ষণ অপেক্ষা করার পর রবি ইমারজেন্সি মিনিট লোন যুক্ত হয়ে যাবে। মিনিট লোন নেওয়ার পরে *222*2# ডায়াল করে ইমারজেন্সি মিনিট লোন চেক করে নিতে পারবেন। 

রবি ঝটপট ব্যালেন্স বন্ধ করার কোড

আর রবি সিমে যদি ঝটপট ব্যালেন্স অটোমেটিক মনে হয়ে থাকে তাহলে সেটা বন্ধ করার জন্য প্রথমে আপনার মোবাইলের ডায়াল প্যাড অপশনে যাবেন তার পরে টাইপ করবেন *9# ডায়াল করার পরে মধ্যে ৭২ ঘণ্টার মধ্যে আপনার রবি ঝটপট ব্যালেন্স সার্ভিসটি বন্ধ হয়ে যাবে। তারপরে সার্ভিসটি বন্ধ হয়ে গেছে কিনা সেটা যদি চেক করতে চান তাহলে আপনাকে ডায়াল করতে হবে *123*6# তাহলে দেখতে পাবেন আপনার রবি সিমে কোন প্রকার অটো সার্ভিস অন রয়েছে কিনা। 

আমাদের শেষ কথা

তো বন্ধুরা আশা করছি আজকের আর্টিকেলটি পড়ার পরে আপনারা ভালোভাবে জানতে পেরেছেন রবি ইমারজেন্সি ব্যালেন্স কিভাবে আনব এই বিষয়ে। এখন থেকে আপনাদের যদি প্রয়োজন হয় তাহলে খুব সহজেই রবি ইমারজেন্সি ব্যালেন্স নিতে পারবেন। 

এই আর্টিকেলটি করার পরে আপনাদের যদি এই বিষয়ে আরো কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানতে পারেন। এবং এরকম আরো তথ্য পেতে আমাদের JONOPRIYO BLOG ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন