beklo 10 এর কাজ কি - Beklo 10 খাওয়ার নিয়ম

আজকে আপনাদের জানাবো beklo 10 এর কাজ কি এবং Beklo 10 খাওয়ার নিয়ম। beklo 10 একটি ওষুধ কিন্তু এর কাজ কি আপনি কি জানেন যদি না জেনে থাকেন তাহলে আমাদের আজকের এই পোষ্টের মাধ্যমে জেনে নিতে পারবেন তো চলুন জেনে নেওয়া যাক beklo 10 এর কাজ কি?
beklo 10 এর কাজ কি

beklo 10 এর কাজ কি Beklo 10 খাওয়ার নিয়ম Beklo 10 এর দাম কত Beklo 10 এর পার্শ্বপ্রতিক্রিয়া সবকিছুই জানা প্রয়োজন তাই নিচের অংশগুলো মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ে ফেলুন আশা করছি সকল বিষয়ে ভালোভাবে জানতে পারবেন। 

পোস্ট সূচিপত্রঃ beklo 10 এর কাজ কি - Beklo 10 খাওয়ার নিয়ম 

beklo 10 এর কাজ কি

beklo 10 অনেকগুলো সমস্যা সমাধানের জন্য কাজ করে থাকে। যে কোন ঔষধ সেবনের আগে অবশ্যই সেই ঔষধ সম্পর্কে জেনে রাখা প্রয়োজন। beklo 10 অনেকগুলো রোগ বা সমস্যার সমাধান করতে কাজ করে থাকে যেমন 

beklo 10 ঘুমের সমস্যা সমাধান করে, মাংসপেশির ব্যথা দূর করে, হাঁটুর ব্যথা নিরাময় করে, মূত্রনালীর কার্যক্ষমতা বৃদ্ধি করে এবং মূত্রনালীর সমস্যা নিরাময় করে, কোমরের ব্যাথা নিরাময় করতে কাজ করে, মেরুদন্ডের ব্যথা ভালো করে, অতিরিক্ত টেনশন করে মাথা ব্যথা হলে সেটাও ভালো করতে beklo 10 কাজ করে, এছাড়াও শরীরের যেকোন স্থানে দীর্ঘদিন ধরে যদি ব্যথা থাকে তাহলে সেই ব্যথা নিরাময় করতে beklo 10 ভালো কাজ করে থাকে। 

আরো পড়ুন: ঘুমের ঔষধের নাম ও দাম - ঘুমের ঔষধের নাম ছবি

তবে মনে রাখবেন এই সকল কাজ করে বলে যে আপনি চিকিৎসকের পরামর্শ ছাড়া ঔষধটি সেবন করবেন তা কিন্তু নয় অবশ্যই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এই ওষুধটি সেবন করা প্রয়োজন। তারপরও আমরা নিচে Beklo 10 খাওয়ার নিয়ম বলে দিচ্ছি দেখে নিন।

Beklo 10 খাওয়ার নিয়ম

Beklo 10 খাওয়ার নিয়ম বয়স অনুযায়ী ভিন্ন ভিন্ন হতে পারে। যাদের বয়স দশ বছরের উপরে তাদের দিনে তিনবার খেতে হবে এবং যাদের বয়স দশ বছরের নিচে তাদেরকে দিনে চারবার করে এই ঔষধটি খেতে হবে। 

যাদের বয়স ১০ বছরের উপর তাদের প্রতিদিন তিনবার এই ঔষধটি সেবন করতে হবে। প্রতিবার ৫ মিলিগ্রাম একটি ট্যাবলেট খেতে হবে। এবং ঔষধ টি সেবন করার আগে অবশ্যই খাবার খেয়ে নিবেন। এই ট্যাবলেটটি প্রতিদিন ৮০ মিলিগ্রাম থেকে ১০০ মিলিগ্রাম খাওয়া যাবে। তবে সবচেয়ে ভালো হয় আপনার সমস্যা অনুযায়ী চিকিৎসকের পরামর্শ নিয়ে এই ঔষধ টি সেবন করা। 

যাদের বয়স ১০ বছরের কম তাদেরকে দিনে চারবার করে প্রতিবার ২.৫ মিলিগ্রাম পরিমাণ ঔষধ খাওয়াতে হবে। তবে পরবর্তীতে সমস্যা অনুযায়ী মাত্রা বাড়ানো যেতে পারে। তাই অবশ্যই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এই ঔষধটি সেবন করানো সবচেয়ে নিরাপদ হবে। গর্ভবতী মেয়েদের এই ঔষধ সেবন এর ক্ষেত্রে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিতে হবে। 

Beklo 10 এর দাম কত

Beklo 10 এই ঔষধ টি আপনার নিকটস্থ ফার্মেসি দোকানে পেয়ে যাবেন। Beklo 10 প্রতি পিস ট্যাবলেট এর দাম ১০ টাকা। তাহলে আশা করছি জানতে পারলেন Beklo 10 এর দাম কত। এখন থেকে যদি প্রয়োজন হয় তাহলে আপনি আপনার নিকটস্থ বাজারে গিয়ে ফার্মেসির দোকান থেকে কিনে নিতে পারেন। 

Beklo 10 এর পার্শ্বপ্রতিক্রিয়া

Beklo 10 বিভিন্ন সমস্যার সমাধানে কাজ করে থাকলেও এর রয়েছে বেশ কিছু পার্শ্ব প্রতিক্রিয়া। আপনি যদি নিয়মের বাইরে এই ঔষধটি সেবন করেন তাহলে এই সকল পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেবন না করার কারণে নিম্নোক্ত পার্শ্ব প্রতিক্রিয়া গুলো দেখা দিতে পারে।

  • শরীরে অতিরিক্ত ক্লান্তি ভাব দেখা দিতে পারে
  • ঝিমুনি এবং ঘুম ঘুম দেখা দিতে পারে
  • শরীর দুর্বলতা দেখা দিতে পারে
  • ডায়রিয়া হওয়ার সম্ভাবনা থাকে
  • নিদ্রাহীনতা দেখা দিতে পারে
  • মূত্রথলিতে ব্যথা অনুভব হতে পারে
  • মাথা ব্যথা করতে পারে এবং মাথা ঘুরতে পারে
  • বমি বমি ভাব অথবা বমি হতে পারে
  • পেশি দুর্বল হয়ে পড়তে পারে
  • অতিরিক্ত হতাশা লাগতে পারে
  • বিভ্রান্তি এবং কথার মধ্যে জড়তা আসতে পারে
  • এছাড়াও শ্বাস প্রশ্বাসের সমস্যা হতে পারে

আরো পড়ুন: এজিথ্রোমাইসিন কোন রোগের ঔষধ ও এজিথ্রোমাইসিন খাওয়ার নিয়ম

Beklo 10 এর এই সকল পার্শ্বপ্রতিক্রিয়া গুলো দেখা দিতে পারে এ ছাড়াও আরো বেশ কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে সেগুলোও দেখা দিতে পারে তাই অবশ্যই আপনার উচিত হবে চিকিৎসকের পরামর্শ ছাড়া ঔষধ সেবন না করা এবং ঔষধ সেবনের নিয়ম মেনে ঔষধ সেবন করা। যদি সকল নিয়ম মানেন তাহলে আশা করছি এই সকল পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিবে না। 

beklo 10 এর কাজ কি - Beklo 10 খাওয়ার নিয়ম: শেষ কথা 

প্রিয় বন্ধুরা আশা করছি আজকের আর্টিকেলটি পড়ার পরে আপনারা জানতে পারলেন beklo 10 এর কাজ কি Beklo 10 খাওয়ার নিয়ম Beklo 10 এর দাম কত এবং Beklo 10 এর পার্শ্বপ্রতিক্রিয়া গুলো সম্পর্কে। তাই এখন থেকে যদি আপনার এই সকল সমস্যা হয় তাহলে আপনি এই ঔষধটি সেবন করতে পারেন এবং এর পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে তাই অবশ্যই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ঔষধ সেবন করবেন। 

এই বিষয়ে যদি আপনাদের আরো কোন প্রশ্ন থাকে তাহলে সেটা কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন। তাহলে আমরা আপনাকে সেই বিষয়ে সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করব। এবং এরকম আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের JONOPRIYO BLOG ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন