JonopriyoblogPostAd

ই ক্যাপ 400 এর দাম কত - ই ক্যাপ 400 এর ১১ টি উপকারিতা

ভিটামিন ই সমৃদ্ধ একটি ক্যাপসুল হল ই ক্যাপ 400. অনেকে জানতে চেয়ে থাকেন ই ক্যাপ 400 এর দাম কত ই ক্যাপ 400 এর উপকারিতা সম্পর্কে তাই আজকের আর্টিকেলে আপনাদের জানাবো। ই ক্যাপ 400 এর দাম কত এবং ই ক্যাপ 400 এর উপকারিতা অপকারিতা সম্পর্কে। তাহলে চলুন এ বিষয়ে বিস্তারিত নিচের অংশগুলো থেকে জেনে নেয়া যাক।
ই ক্যাপ 400 এর দাম কত - ই ক্যাপ 400 এর ১১ টি উপকারিতা

ই ক্যাপ 400 এর উপকারিতা ই ক্যাপ 400 খাওয়ার নিয়ম ই ক্যাপ 400 এর দাম কত এ সকল বিষয়ে সহ এ সম্পর্কিত আরো কিছু বিষয় বিস্তারিত জানার জন্য পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ে ফেলুন। 

পোস্ট সূচিপত্রঃ ই ক্যাপ 400 এর দাম কত - ই ক্যাপ 400 এর উপকারিতা 

ই ক্যাপ 400 এর দাম কত

ভিটামিন ই এর অভাব পুরন করতে ই ক্যাপ 400 অনেক উপকারী। ই ক্যাপ 400 এর  প্রতি পিসের দাম ৭.০০ টাকা। এবং প্রতিটা পাতায় ভিটামিন ই ক্যাপ ৪০০ থাকে ১৫ টি করে সেজন্য প্রতি পাতাই ক্যাপ 400 এর দাম ১০৫ টাকা। আপনি যদি যেকোন ডাক্তারের দোকানে কিনতে যান তাহলে এই দামের মধ্যে পেয়ে যাবেন তবে কিছু কিছু জায়গায় অনেকে দাম বেশি নিতে পারে তাই যেখানে দাম বেশি চাইবে সেখানে নিবেন না। 

ই ক্যাপ 400 এর উপকারিতা

ই ক্যাপ ৪০০ একটি ভিটামিন ই সমিদ্ধ ক্যাপসুল যা ভিটামিন ই এর অভাব পূরণ করে শরীরের বিভিন্ন রকম সমস্যা সমাধান করতে কাজ করে। ভিটামিন ই ক্যাপ ৪০০ এন্টিঅক্সিডেন্ট হিসেবে কাজ করে। ভিটামিন ই ক্যাপ ৪০০ ভিটামিন ই এর ঘাটতি পূরণ করার সাথে আরো কিছু উপকারিতা রয়েছে। যারা জানতে চান ই ক্যাপ 400 এর উপকারিতা কি তারা জেনে নিন।

ই ক্যাপ 400 এর উপকারিতা গুলো হলো :

১। উত্তেজনা বৃদ্ধি করে

বিশেষ মুহুর্তে যদি আপনার উত্তেজনা কম হয়ে থাকে তাহলে এই ই ক্যাপ ৪০০ সেবন করবেন। তাহলে বিশেষ মুহুর্তে আপনার উত্তেজনা বৃদ্ধি পাবে। এবং বিশেষ মুহুর্ত অনেক সুন্দর হবে।

২। হাত পা ব্যথা বা শরীর ব্যথা

যাদের শরীরে বিভিন্ন জায়গায় ব্যথা রয়েছে যেমন মাজা ব্যথা, হাটু ব্যথা, পিঠে ব্যথা, হাতের বিভিন্ন জয়েন্টে ব্যথা এছাড়াও শরীরের আরো বিভিন্ন জয়েন্টে ব্যথা থাকলে এই ই ক্যাপ ৪০০ সেবন করবেন। তাহলে ব্যথা দূর হয়ে যাবে। 

৩। ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করে 

আমাদের ত্বক সবচেয়ে সৌন্দর্য রাখার প্রয়োজন পড়ে কারণ এগুলো মানুষকে বেশি আকর্ষনীয় করে। মুখে ব্রণের দাগ সহ বিভিন্ন দাগ দূর করে মুখের উজ্জ্বলতা বৃদ্ধি করে। তাই ই ক্যাপ ৪০০ নিয়মিত ব্যবহারে ত্বকের সৌন্দর্য বৃদ্ধি পায়।

৪। দৃষ্টি শক্তি বাড়ায়

ভিটামিন এ এবং আরও বিভিন্ন রকম কারণে অনেকের অনেক সময় চোখের দৃষ্টি শক্তি কমে যায় এতে চোখে ঝাপসা দেখেন। আর এই চোখের দৃষ্টি শক্তি বাড়াতে ভিটামিন ই ক্যাপ ৪০০ অত্যন্ত উপকারী বা কার্যকরী। ভিটামিন ই ক্যাপসুল খেলে ভিটামিন ই এর ঘাটতি পূরণ হয় এবং দৃষ্টি শক্তি বৃদ্ধি পায়।

৫। প্রজনন  ক্ষমতা বাড়ায়

অনেক পুরুষের বিভিন্ন কিছু ভুলের কারণে এবং ভিটামিন ই এর অভাবে অনেক সময় বীর্যে স্পার্মের পরিমাণ কমে যায় এতে করে প্রজনন ক্ষমতা কমে যায়। আর তাই প্রজনন ক্ষমতা বৃদ্ধি করতে এই ই ক্যাপ ৪০০ সেবন করতে পারেন। তার পাশাপাশি ভিটামিন ই সম্মৃদ্ধ খাবার বেশি বেশি খেতে হবে।

আরো পড়ুন: যোনিতে চুলকানি হলে দূর করার ১১ টি ঘরোয়া উপায় - যোনিতে চুলকানি দূর করার ক্রিমের নাম 

৬। দূর্বলতা দূর করে

দূর্বলতা দূর করার জন্য ই ক্যাপ ৪০০ অত্যন্ত কার্যকরী একটি ক্যাপসুল ঔষধ। শরীরে যখন ভিটামিন ই এর ঘাটতি দেখা দেয় তখন শরীর দূর্বল হয়ে পড়ে। সেজন্য এই দূর্বলতা দূর করতে ই ক্যাপ ৪০০ সেবন করতে পারেন।

৭। রোগ প্রতিরোধি এন্টিঅক্সিডেন্ট 

আমাদের শরীরে এন্টিঅক্সিডেন্ট হিসেবে কাজ করে ই ক্যাপ ৪০০ ক্যাপসুল। অনেকের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কম তাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে এই ই ক্যাপ ৪০০ ক্যাপসুল সেবন করতে পারেন। ই ক্যাপ ৪০০ শরীরে রক্ত জমাট বাধা দূর করে রক্ত চলাচল ঠিক রাখতে বেশ উপকারী। 

৮। খিচুনি রোগ প্রতিরোধে

যাদের হাত পায়ের রগ অনেক সময় খিঁচুনির মতো হয়ে অস্বাভাবিক হয়ে যায় মনে হয় হাত পায়ের রগ টানছে তারা এই ই ক্যাপ ৪০০ সেবন করতে পারেন তাহলে এই খিঁচুনির সমস্যা ভালো হয়ে যাবে ইনশাআল্লাহ। 

৯। ঋতু স্রাব এর সমস্যা সমাধানে

অনেকে মেয়েদের ঠিকমত ঋতুস্রাব হয়না আবার ঋতুস্রাব কালীন সময়ে তল পেটে প্রচন্ড ব্যথা করে তাদের জন্য ই ক্যাপ ৪০০ অনেক উপকারী। ই ক্যাপ ৪০০ সেবন করলে ঋতুস্রাবের এই সমস্যা গুলো থেকে অনেকটা মুক্তি পাওয়া যায়।  সেজন্য ঋতুস্রাব এর সমস্যায় ই ক্যাপ ৪০০ সেবন করতে পারেন।

১০। বাতের সমস্যা দূর করে

যাদের বাতের সমস্যা রয়েছে তাদের জন্য এই ই ক্যাপ ৪০০ অনেক উপকারী। নিয়মিত কিছুদিন এই ই ক্যাপ ৪০০ সেবন করলে শরীরে ভিটামিন ই বৃদ্ধি পায় এবং বাতের সমস্যা দূর হয়ে যায়।

১১। হৃদ রোগ এবং ক্যান্সারের ঝুঁকি কমায়

শরীরে ভিটামিন ই এর অভাব দেখা দিলে বিভিন্ন রকম রোগ শরীরে বাসা বাধতে পারে। যেমন হৃদ রোগ হওয়ার এবং ক্যান্সারের সম্ভাবনা থাকে তাই হৃদ রোগ এবং ক্যান্সারের ঝুঁকি কমাতে ই ক্যাপ ৪০০ সেবন করতে পারেন।

এই গুলোই মূলত ই ক্যাপ ৪০০ এর উপকারিতা এছাড়াও খিটখিটে মেজাজ হলে ই ক্যাপ ৪০০ সেবনে উপকারিতা পাওয়া যায়। তাই এই সকল উপকারিতা পেতে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ই ক্যাপ ৪০০ সেবন করবেন।

ই ক্যাপ 400 খাওয়ার নিয়ম

ই ক্যাপ ৪০০ খাওয়ার বেশ কিছু নিয়ম রয়েছে। বিভিন্ন সমস্যার জন্য বিভিন্ন রকম নিয়ম খেতে হয়। ই ক্যাপ 400 খাওয়ার নিয়ম হলো যারা প্রাপ্তবয়স্ক তারা প্রতিদিন রাতে খাবার খাওয়ার পরে ১টি করে সেবন করবেন। 

ভালো উপকারিতা পেতে একটানা একই নিয়মে ৩০ দিন সেবন করতে হবে আর যদি ৩০ দিন না পারেন তাহলে কমপক্ষে ১৫ দিন সেবন করতেই হবে। আবার সমস্যা অনুযায়ী ২ মাসও সেবন করতে পারবেন। তবে ৩০ দিন একটানা সেবন করলে ভালো ফলাফল পাবেন ইনশাআল্লাহ। 

ই ক্যাপ 400 মুখে দিলে কি হয়

অনেকেই জানতে চেয়ে থাকেন ই ক্যাপ 400 মুখে দিলে কি হয়? তাদের উদ্দেশ্য বলতে চাই আপনার মুখে যদি ফসকুড়ি, ব্রণ ছাড়াও বিভিন্ন কারণে হওয়া দাগ থাকে অথবা মুখের ত্বক কালচে হয়ে থাকে। তাহলে এই সকল দাগ ভালো করে মুখের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে বেশ উপকারী হয়ে থাকে। ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার পাশাপাশি ত্বকে পুষ্টি যোগান দেয়। 

আরো পড়ুন: নাকের সর্দি কমানোর ৭ টি উপায় - নাকের সর্দি দূর করার ঔষধের নাম জেনে নিন

তাই মুখের সকল সমস্যা সমাধানে ই ক্যাপ ৪০০ ব্যবহার করতে পারেন। মুখে যেভাবে ই ক্যাপ ৪০০ ব্যবহার করবেন প্রথমে ই ক্যাপ ৪০০ ক্যাপসুলের ভিতর থাকা তরল তেল গুলো বের করে নিবেন তারপর সেগুলো ভালোভাবে মুখে লাগিয়ে পুরো মুখ ভালোভাবে ম্যাসাজ করবেন। ২০ থেকে ৩০ মিনিট এভাবে মুখে রেখে দিয়ে তারপর ধুয়ে ফেলবেন তাইলে ইনশাআল্লাহ ভালো ফলাফল পাবেন।

ই ক্যাপ কখন খেতে হয়

ই ক্যাপ রাতে খাবার খাওয়ার পরে খেতে হয় অথবা সন্ধ্যায় সময় হালকা নাস্তা করে একটি করে ই ক্যাপ খেতে হয়। ভালো ফলাফল পেতে প্রতিদিন একই নিয়মে একটি করে খেতে হবে। অথবা রোগ অনুয়ায়ী চিকিৎসক এর পরামর্শ অনুযায়ী খেতে পারেন।

ভিটামিন ই ক্যাপসুল খেলে কি মোটা হয়

ভিটামিন ই সম্মৃদ্ধ ভিটামিন ই ক্যাপসুল এটা কোনো মোটা হওয়ার ঔষধ নই। ভিটামিন ই ক্যাপসুল দৃষ্টি শক্তি বৃদ্ধি করে, উত্তেজনা বৃদ্ধি করে, প্রজনন ক্ষমতা বাড়ায় এছাড়াও ত্বকের চুলের বিভিন্ন রকম সমস্যা সমাধান করে তাই ভিটামিন ই ক্যাপসুল মোটা হওয়ার জন্য কোনো কাজ করে না।

ই ক্যাপ 400 এর অপকারিতা - ই ক্যাপ এর পার্শ্বপ্রতিক্রিয়া

সবকিছুরই উপকারী এবং অপকারী দিক রয়েছে তেমনি ই ক্যাপ ৪০০ এর কিছু পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। নিয়ম মেনে সেবন করলে সমস্যা হবেনা তবে নিয়ম মেনে সেবন না করার ফলে নিম্নোক্ত পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে।

  • পেটে ব্যথা হতে পারে
  • ডায়রিয়া বা ডায়রিয়ার ভাব হতে পারে।
  • গর্ভাবতী মায়েদের ক্ষতি হতে পারে তাই চিকিৎসক এর পরামর্শ ছাড়া সেবন করবেন না।
  • অতিরিক্ত সেবনের ফলে উচ্চ রক্তচাপ হওয়ার সম্ভাবনা থাকে। 

আরো পড়ুন: মাসিক না হলে কি বাচ্চা হওয়ার সম্ভাবনা থাকে - মাসিক না হলে ঔষধ 

ই ক্যাপ ৪০০ নিয়ম না মেনে ব্যবহারের ফলে এই সকল অপকারিতা দেখা দিতে পারে। আর যদি নিয়ম মেনে সেবন করেন তাহলে এই সকল সমস্যা হবেনা। প্রতিদিন ১ টি করে সেবন করবেন ১ টার বেশি সেবন করলে উপকারের চেয়ে অপকারী বেশি হবে। আর যেকোনো ঔষধ সবসময় চিকিৎসক এর পরামর্শ অনুযায়ী সেবন করা উচিত।

ই ক্যাপ 400 এর দাম কত - ই ক্যাপ 400 এর উপকারিতাঃ শেষ কথা

তো প্রিয় বন্ধুরা আশা করছি আজকের পোস্ট থেকে আপনারা ই ক্যাপ 400 এর দাম কত এবং ই ক্যাপ 400 এর উপকারিতা সম্পর্কে জানতে পারলেন। আমাদের আজকের পোস্টটি যদি আপনাদের একটু হলেও উপকারী হিসেবে কাজ করে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে ভুলবেন না। 

এবং এই বিষয়ে যদি আপনার আরো কিছু জানার থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এরকম আরো বিভিন্ন বিষয়ে তথ্য পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন