নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা - নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা বই pdf

আসসালামু আলাইকুম প্রিয় মুসলিম ভাই ও বোনেরা। আপনি কি নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা ও নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা বই pdf সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কিভাবে নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা করবেন এই বিষয় সহ এই সম্পর্কিত আরো বেশ কিছু বিষয়ে আজকে জানতে পারবেন।
নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা ও নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা বই pdf

তাই আপনি যদি নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা ও নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা বই pdf ডাউনলোড করতে চান তাহলে আজকের আর্টিকেলের নিচের অংশগুলো মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ে ফেলুন। 

সূচিপত্রঃ নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা ও নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা বই pdf

নূরানী পদ্ধতি কি

নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা সম্পর্কে জানার আগে আপনাদের জেনে রাখা প্রয়োজন নূরানী পদ্ধতি কি? নূরানী পদ্ধতি হলো কোরআন মাজীদ পাঠের জন্য যে সব আরবি তাজবীদ জানা প্রয়োজন বা জরুরী সেই সকল বিষয় সহজ ভাবে বুঝানো কে বা পাঠদানের পদ্ধতিকে নূরানী পদ্ধতি বলা হয়ে থাকে।

আরো পড়ুন: পাঁচ ওয়াক্ত নামাজের ফরজ কয়টি - নামাজের ১৩ ফরজ কি কি

নূরানী পদ্ধতি আল কুরআন শিক্ষার পাশাপাশি জেনারেল শিক্ষা যেমন বাংলা, ইংরেজি, অংক এগুলো শিক্ষা ক্ষেত্রে ভালো ভূমিকা রেখেছে এতে করে খুব কম সময়ে ছেলেমেয়েরা কোরআন শিক্ষার পাশাপাশি এই সকল জেনারেল শিক্ষায় খুব ভালো করছে। আর এই কারণে মানুষদের মাঝে নূরানী পদ্ধতি অনেক বেশি যোগ্যতা লাভ করেছে। 

নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা 

নূরানী পদ্ধতি অর্থাৎ সহজ পদ্ধতি আমাদের দেশে হাজার হাজার মক্তব রয়েছে যেখানে ছোট বাচ্চাদের কোরআন শরীফ শিক্ষা দেওয়া হয়ে থাকে কিন্তু দুঃখের বিষয় হলো কোন কোন জায়গায় কঠিন ভাবে কোরআন শরীফ শিক্ষা দেওয়া হয়ে থাকে এতে করে বাচ্চাদের অনেক সময়ের অপচয় হয় এবং শিখতেও কিছুটা কষ্ট হয়। 

তাই সবাই যেন সহজভাবে এবং কোন সময়ের মধ্যে সঠিকভাবে কুরআন শরীফ শিক্ষা গ্রহণ করতে পারে সেজন্য নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা বই বের করা হয়েছে। এই বইটি যদি আপনি পারেন তাহলে খুব সহজে কোরআন শরীফ শিক্ষা করতে পারবেন। 

আমরা যেহেতু একজন মুসলিম সেজন্য আমাদের অবশ্যই কোরআন শিক্ষা গ্রহণ করা প্রয়োজন।মহান আল্লাহ প্রায় ১৪০০ বছর পূর্বে নিজ কালাম পাকে ঘোষনা করেছেন আমি কুরআন শরীফ কে আমার স্মরণের জন্য অতি সহজ করে দিয়েছি। আল্লাহ যেহেতু নিজে বলেছেন তাই এটা চিরসত্য। 

আরো পড়ুন: দুরুদ শরীফ - দুরুদ শরীফ বাংলা উচ্চারণ - ছোট দুরুদ শরীফ সমূহ

তাই আপনার পরিবারের সদস্যদের কে নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা গ্রহণের জন্য উদ্বুদ্ধ করবেন। এবং নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা গ্রহণের জন্য হযরত মাওলানা মোঃ ক্বারী বেলায়েত হোসাইন এর একটি বই রয়েছে সেটা কিনতে পারেন। বইগুলো আপনি অনলাইন এবং আপনার নিকটস্থ বাজারের লাইব্রেরি দোকানে পেয়ে যাবেন। 

নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা বই pdf

আপনি যদি একজন মুসলমান হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার কোরআন শিক্ষা গ্রহণ করা প্রয়োজন। আর এই কুরআন শিক্ষা সহজ ভাবে গ্রহন করার জন্য রয়েছে নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা বই। 

অনেকেই বই কিনতে চান না সেজন্য নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা বই pdf খুজে থাকেন এবং ডাউনলোড করতে চান। তাই আপনাদের সুবিধার্থে এই অংশে নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা বই pdf ডাউনলোড লিংক দিয়ে দিলাম লিংকে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারেন। 

নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা দাম

যরত মাওলানা মোঃ ক্বারী বেলায়েত হোসাইন এর এ নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা বই বিভিন্ন অনলাইন ওয়েবসাইট থেকে কিনতে পারবেন। যেমন বাংলাদেশের একটি সবচেয়ে বড় বই এর ওয়েবসাইট রকমারি ডট কম থেকে নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা বই মাত্র ৩৯ টাকায় কিনতে পারবেন। 

এছাড়াও অন্যান্য জায়গায় ৪০ থেকে ৫০ টাকার মধ্যে নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা বই কিনতে পারবেন। তাই আপনি যদি কুরআন শিক্ষা গ্রহণ করতে চান তাহলে আজই সংগ্রহ করুন নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা বই। আল্লাহ আমাদের সহি শুদ্ধভাবে কুরআন শিক্ষা গ্রহণের তৌফিক দান করুন। 

নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা হাদিস

নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষার অনেকগুলো হাদিস রয়েছে। এইগুলো হাদিস পড়ার মাধ্যমে আপনি অনেক কিছু জানতে পারবেন। তাই আপনাদের সঠিকভাবে বুঝার সুবিধার্থে পোস্টের এই অংশে নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা হাদিস ১ থেকে ১৫ এর একটি ভিডিও দিয়ে দিলাম। ভিডিওতে ক্লিক করে খুব সহজেই নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা হাদিস গুলো জেনে নিতে পারবেন। 

নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা app

আপনি যদি নূরানী পদ্ধতিতে কুরআন শরীফ শিক্ষা গ্রহণ করতে চান তাহলে বিভিন্ন রকম ভাবে পারবেন যেমন অনলাইনেনূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা বই অ্যাপস রয়েছে সেটা ডাউনলোড করে সেখান থেকে নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা গ্রহণ করতে পারবেন। 

নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা app ডাউনলোড করার জন্য আপনার মোবাইল ফোন থেকে গুগল প্লে স্টোরে যাবেন এবং সার্চ করবেন নূরানী কুরআন শিক্ষা বই তাহলে আপনার সামনে একটি অ্যাপস চলে আসবে। 

নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা app

কিন্তু এই অ্যাপস সঠিক কিনা কিভাবে চিনবেন? নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা app চেনার জন্য খেয়াল করবেন অ্যাপসটি ১ লাখ ডাউনলোড হয়েছে। এছাড়াও আপনারা যাতে ভালো করে চিনতে পারেন সেজন্য সেই অ্যাপস এর একটি স্ক্রিনশট দিয়ে দিলাম। 

নূরানী শিক্ষার গুরুত্ব

বর্তমানে নূরানী শিক্ষার গুরুত্ব অনেক বেশি বিশেষ করে নূরানী পদ্ধতিতে কোরআন শিক্ষা গ্রহণ করা আরো গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয়। নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষার প্রথম গুরুত্ব হল কোরআন শিক্ষা গ্রহণ করা ফরজ। তাই কেউ যদি নিজেকে মুসলিম হিসেবে দাবি করে তাহলে অবশ্যই তাকে কুরআন শিক্ষা গ্রহণ করতে হবে। কোরআন শিক্ষা গ্রহণের এতই গুরুত্ব যে মহান আল্লাহ তাকে ফরজ করে দিয়েছেন। 

এছাড়াও নূরানী শিক্ষার আরেকটি গুরুত্বপূর্ণ আপনি যদি সঠিকভাবে সালাত আদায় করতে চান তাহলে অবশ্যই আপনাকে সঠিক এবং শুদ্ধভাবে কোরআন শিক্ষা গ্রহণ করতে হবে তাহলে আপনি সঠিকভাবে সালাত আদায় করতে পারবেন। যা আপনার জীবনে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আপনার ইহকাল এবং পরকালের জন্য অনেক উপকারী হবে।

আপনার ভিতরে যদি কুরআনের শিক্ষা থাকে তাহলে আল্লাহ আপনার ভেতরে এমন হেদায়েত দিবে এতে করে আপনার দুনিয়া কল্যাণময় হবে এবং আখিরাতও কল্যাণময় হবে। তাই নূরানী পদ্ধতিতে কুরআন শরীফ শিক্ষা গ্রহণ করা সকলের জন্য আবশ্যক। 

আরো পড়ুন: কবিরা গুনাহ মাফের দোয়া - কবিরা গুনাহ মাফের উপায়

এছাড়া আপনি যদি আরো মানুষের মধ্যে কুরআনের শিক্ষা ছড়িয়ে দিতে চান তাহলে অবশ্যই আপনাকে সঠিকভাবে কোরআন শিক্ষা গ্রহণ করতে হবে। নূরানী পদ্ধতিতে কোরআন শিক্ষা গ্রহণ করতে পারলে এবং নিয়মিত কোরআন পাঠ করলে আপনার অন্তরে প্রশান্তি কাজ করবে। এবং এগুলো এবাদত জান্নাতে যাওয়ার কারণ হবে। 

তাহলে আশা করছি আপনারা নূরানী শিক্ষার গুরুত্ব কতটা বুঝতে পেরেছেন। নূরানী শিক্ষা মাদ্রাসা এবং জেনারেল শিক্ষা ক্ষেত্রে রয়েছে তাই আপনি যে ক্ষেত্রেই নূরানী শিক্ষা গ্রহণ করবেন সেটা আপনার জন্য উপকারী এবং কল্যাণকর হবে ইনশাআল্লাহ। 

আমাদের শেষ কথা

প্রিয় বন্ধুরা আশা করছি আজকের আর্টিকেলটি পড়ার পরে আপনারা জানতে পেরেছেন নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা ও নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা বই pdf সম্পর্কে। তাই আপনি যদি কুরআন শিক্ষা গ্রহণ করতে চান তাহলে নূরানী পদ্ধতিতে খুব সহজেই কুরআন শিক্ষা গ্রহণ করতে পারেন। 

আর আপনি যদি কুরআন শিক্ষা গ্রহণ করেন এবং নিয়মিত কোরআন তেলাওয়াত করেন তাহলে এটা আপনার ভিতরে প্রশান্তি আসবে এবং ইহকাল এবং পরকাল এর জন্য কল্যাণকর হবে। আল্লাহ আমাদের সবাইকে সঠিক ও শুদ্ধভাবে কোরআন শিক্ষা গ্রহণের তৌফিক দান করুন। 

এরকম আরো তথ্য পেতে আমাদের JONOPRIYO BLOG ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন। এবং এই বিষয়ে যদি আপনাদের কোন প্রশ্ন থাকে তাহলে সেটাও কমেন্টের মাধ্যমে জানাতে পারেন সবাই ভালো থাকবেন ধন্যবাদ। 

বিশেষ দ্রষ্টব্য: এই পোস্টে ব্যবহার করা নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা বই pdf আমাদের তৈরি নয় সেজন্য এটা যদি আপনার নিজস্ব হয়ে থাকে এবং আপনি যদি চান সেটা অন্য কেউ ব্যবহার না করুক তাহলে আমাদের সাথে যোগাযোগ করবেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন