কানাডা ভিসা প্রসেসিং এজেন্ট ইন বাংলাদেশ

আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা আপনি কি বাংলাদেশ থেকে কানাডা যেতে চাচ্ছেন তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে কানাডা ভিসা প্রসেসিং এজেন্ট ইন বাংলাদেশ তাদের ঠিকানা। তাই আজকের এই পোষ্টের মাধ্যমে আপনাদের কানাডা ভিসা সম্পর্কিত সকল তথ্য দেওয়ার চেষ্টা করব।
কানাডা ভিসা প্রসেসিং এজেন্ট ইন বাংলাদেশ

তো আপনি যদি কানাডা ভিসা প্রসেসিং এজেন্ট ইন বাংলাদেশ এবং কানাডা ভিসা সম্পর্কিত সকল তথ্য জানতে চান তাহলে আজকের পোস্টটির নিচের অংশগুলো মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ুন। 

পোস্ট সূচিপত্রঃ কানাডা ভিসা প্রসেসিং এজেন্ট ইন বাংলাদেশ 

কানাডা ভিসা প্রসেসিং এজেন্ট ইন বাংলাদেশ

বাংলাদেশ থেকে কানাডা যাওয়ার জন্য ভিসা তৈরি করতে হয় আর এই ভিসা প্রসেসিং এর কাজে অনেকে এজেন্সি কাজ করে থাকে। বাংলাদেশের বেশ কয়েকটি কানাডা ভিসা প্রসেসিং এজেন্ট রয়েছে। কিন্তু সেগুলো সম্পর্কে হয়তো আপনাদের জানা নেই। এগুলো ভিসা প্রসেসিং এজেন্ট আপনাকে ভিসা করার ক্ষেত্রে অনেকটা সাহায্য করবে। কানাডা ভিসা প্রসেসিং এজেন্ট ইন বাংলাদেশ নামগুলো হলোঃ

VFS Global

অফিস ঠিকানাঃ ভিএফএস কানাডা ভিসা আবেদন কেন্দ্র ঢাকা ৫ম তলা, ডেল্টা লাইফ টাওয়ার প্লট নং ৩৭, রোড নং ৯০, নর্থ গুলশান এভিনিউ, গুলশান ২ ঢাকা ১২১২ বাংলাদেশ।

ফোন নাম্বারঃ +৮৮ ০৯৬০৬৭৭৭ ৮৮৮, +৮৮ ০৯৬৬৬ ৯১১ ৩৮০

ওয়েবসাইটঃ vfsglobal.com

Obokash

অফিস ঠিকানাঃ বাশাতি কনডোমিনিয়াম ফ্লোর ১০/ডি বাড়ি নং #১৫, রোড নং #১৭, বনানী ঢাকা ১২১৩ বাংলাদেশ 

ফোন নাম্বারঃ +৮৮ ০৯৬৪৮৭০০৭০০০

ইমেইলঃ obokash.net@gmail.com

ওয়েবসাইটঃ obokash.com

SA Associates

অফিস ঠিকানাঃ স্যুট #৫০১, অগমেডিক্স বিল্ডিং ১৭/সি পান্থপথ, স্কয়ার হাসপাতালের কাছে ঢাকা ১২০৫

যোগাযোগ ঠিকানাঃ হোয়াটসঅ্যাপ নাম্বার: ০১৭৫৫২২৭৭৬৬

ইমেইলঃ info@saavisa.com

ওয়েবসাইটঃ saavisa.com

আরো পড়ুন: বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ ২০২৪ - বোয়েসেল অফিসের ঠিকানা

Airways Bd

অফিস ঠিকানাঃ ১/১ শুক্রাবাদ, নিচতলা মিরপুর রোড ঢাকা ১২০৭ (নিউ মডেল ডিগ্রি কলেজ সংলগ্ন) 

মোবাইল নাম্বারঃ ০১৭১৩ ২৮৯১৭১, ০১৭১৩২৮৯১৭০

ইমেইলঃ query@airwaysbd.com

ওয়েবসাইটঃ airwaysbd.com

বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায়

বাংলাদেশে মূল কানাডা ভিসা এম্বাসি ঠিকানা হলো: হাউজ#  ১৬ এ রোড#৪৮ গুলশান ২ ঢাকা

যোগাযোগ মাধ্যমঃ

ফোন নাম্বারঃ  +৮৮ ০২৯৮৮৭০৯১

ফ্যাক্স নাম্বারঃ + ৮৮ ০২৮৮২৬৫৮৫, +৮৮ ০২৮৮২৩০৪৩

ইমেইলঃ ঠিকানাঃ dhaka@international.gc.ca

ওয়েবসাইট ঠিকানাঃ www.dfait-maeci.gc.ca/bangladesh

বাংলাদেশে কানাডিয়ান দূতাবাস ঠিকানাঃ 

United Nations Road, Baridhara Dhaka Bangladesh P.O.Box 569, Dhaka Bangladesh 

কানাডা ভিসা পাওয়ার উপায়

বেশ কয়েকটি ক্যাটাগরিতে কানাডা ভিসা দেওয়া হয়ে থাকে। তাই আপনি কোন ক্যাটাগরিতে যেতে চাচ্ছেন সেটা আগে আপনাকে বাছাই করতে হবে। কানাডা ভিসায় যে কয়টা ক্যাটাগরিতে ভিসা দিয়ে থাকে সেগুলো হলোঃ

  • স্টুডেন্ট ভিসা
  • ওয়ার্ক পারমিট ভিসা
  • ভ্রমণ ভিসা
  • কৃষি ভিসা
  • স্থায়ী বসবাসের ভিসা

এগুলোর মধ্যে আপনি কোন ভিসা যেতে চাচ্ছেন সেটা আপনাকে আগে নির্বাচন করতে হবে এবং আপনি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন করার পর ভিসার ধারণা অনুযায়ী আপনাকে বায়োমেট্রিক দেওয়ার জন্য ঢাকাতে অবস্থিত কানাডিয়ান হাইকমিশনে যেতে হবে।

আরো পড়ুন: মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি - মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা বেতন কত

কানাডা ভিসা পাওয়ার জন্য বেশ কিছু যোগ্যতা এবং ডকুমেন্টস এর প্রয়োজন হবে সেগুলো যদি আপনার ঠিকঠাক থাকে তাহলে আপনাকে কানাডা ভিসা দেওয়া হবে এবং তারপরে আপনি কানাডা যেতে পারবেন। ভিসার ধারণা অনুযায়ী বিভিন্ন রকম ডকুমেন্টস প্রয়োজন তাই আপনি কোন ভিসাতে যেতে চান সেটা কমেন্ট করে আমাদের জানাতে পারেন। 

কানাডা ভিসা খরচ

বাংলাদেশ থেকে অনেকে প্রতিবছর কানাডা যেতে ভিসা আবেদন করেন সেজন্য যারা নতুন তারা অনেকেই জানতে চেয়ে থাকেন কানাডা ভিসা খরচ সম্পর্কে। বেশি অনেকগুলো উন্নত দেশ রয়েছে তার মধ্যে একটি হলো কানাডা। 

কানাডায় বিভিন্ন ভিসাতে যাওয়া যায় সেজন্য ভিসার ধরন অনুযায়ী খরচ ভিন্ন ভিন্ন হয়ে থাকে। তবে একটা আনুমানিক হিসাব করলে দেখা যায় কানাডা ভিসা তৈরি করার জন্য ১০ থেকে ১২ লক্ষ টাকা পর্যন্ত লেগে যাই। এছাড়াও আপনাকে সেই দেশে যাওয়ার জন্য পরিমাণ মতো অর্থ থাকতে হবে যেমন ১০ লক্ষ টাকার মতো যদি আপনার কাছে থাকে তাহলে আপনি খুব সহজে কানাডার ভিসা পাবেন। 

কানাডা ভিসা চেক করার নিয়ম

কানাডা ভিসা চেক বা ট্র্যাক করার জন্য কয়েকটি ধাপ পার করতে হবে। তবে আপনার ভিসা যদি অরিজিনাল হয় তাহলেই কেবলমাত্র চেক করতে পারবেন ওয়েবসাইট এর মাধ্যমে। কিভাবে কানাডা ভিসা চেক করবেন ধাপে ধাপে দেখানো হলোঃ

১। গুগলে গিয়ে সার্চ করবেন https://www.vfsglobal.ca/canada/ ওয়েবসাইট প্রবেশ করবেন।

২। এবার সেখানে সব দেশের নাম ও পতাকা দেখাবে আপনি কোন দেশ থেকে ভিসা চেক করবেন সেই দেশ সিলেক্ট করুন। বাংলাদেশে থাকলে বাংলাদেশ সিলেক্ট করুন।

কানাডা ভিসা চেক করার নিয়ম

৩। Track your Application লেখার ওপর ক্লিক করুন।

কানাডা ভিসা চেক করার নিয়ম

৪। পরবর্তী ধাপে আপনার আবেদন পত্রের নাম্বার লিখতে হবে তাই সেখানে লিখে দিবেন।

৫। তারপর আপনার জন্মতারিখ দিতে হবে সেজন্য সঠিক জন্ম তারিখ সেখানে লিখুন।

৬। এবার দেখতে পাবেন ট্র্যাক বাটন তার ওপর ক্লিক করুন।

আরো পড়ুন: ইউরোপ ভিসা এজেন্সি বাংলাদেশ - ইউরোপ ভিসা আবেদন

এই কয়েকটি ধাপ সম্পুর্ণ করলেই আপনার আবেদন করা ভিসার অবস্থা দেখাবে। সেটা দেখলে বুঝতে পারবেন ভিসার বর্তমান অবস্থা সম্পর্কে। তবে মনে রাখবেন সেখানে যদি কোনো ভুল তথ্য দেন তাহলে কোনো তথ্য দেখতে পাবেন না।

কানাডা ভিসা আবেদন ফরম ২০২৪

কানাডা ভিসা আবেদন করার জন্য আবেদন ফরম প্রয়োজন প্রয়োজন হবে সেজন্য অনলাইনে ভিসা ফরম পেতে গুগলে গিয়ে ভিজিট করবেন canada.ca তাহলে আপনার সামনে একটা ওয়েবসাইট আসবে সেই ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করলে কানাডা ভিসা আবেদন ফরম পেয়ে যাবেন। আপনাদের সুবির্ধাতে কনাডা ভিজিট ভিসার আবেদন ফরম লিংক দেওয়া হলোঃ https://www.canada.ca/en/immigration-refugees-citizenship/services/visit-canada/visitor-visa.html এভাবে সকল ক্যাটাগরির কানাডা ভিসা আবেদন ফরম পেয়ে যাবেন।

কানাডা ভিসা প্রসেসিং এজেন্ট ইন বাংলাদেশ: শেষ কথা

আজকের পোস্টে আপনাদের জানানোর চেষ্টা করেছি কানাডা ভিসা প্রসেসিং এজেন্ট ইন বাংলাদেশ এবং কানাডার ভিসা সম্পর্কিত সকল তথ্য। তারপরও যদি আপনাদের এই বিষয়ে কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট বক্সে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এবং এরকম আরো বিভিন্ন দেশের ভিসা তথ্য এতে আমাদের JONOPRIYO BLOG ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন ধন্যবাদ। 

বিশেষ দ্রষ্টব্য: যে কোন এজেন্সির মাধ্যমে কানাডা ভিসার সকল কাজ করে নেওয়ার আগে সেই এজেন্সি সম্পর্কে ভালোভাবে যাচাই বাছাই করবেন তারপরে যেটা ভালো মনে হবে সেই এজেন্সি থেকে ভিসার সকল কার্যক্রম করে নিতে পারেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন