মিল্ক শেক এর দাম কত ২০২৪ - মিল্ক শেক এর উপকারিতা ও অপকারিতা

মিল্ক শেক নাম হয়তো সবাই শুনেছেন কিন্তু মিল্ক শেক এর দাম কত এবং মিল্ক শেক এর উপকারিতা ও অপকারিতা কি রয়েছে এগুলো অনেকেরই অজানা। তাই আজকে আমরা জানাবো মিল্ক শেক এর দাম কত এবং মিল্ক শেক এর উপকারিতা ও অপকারিতা সহ মিল্ক শেক সম্পর্কে আরও কিছু বিষয়ে। তাহলে চলুন জেনে নেওয়া যাক মিল্ক শেক এর উপকারিতা ও অপকারিতা এবং মিল্ক শেক এর দাম কত ২০২৪।
মিল্ক শেক এর দাম কত ২০২৪

মিল্ক শেক এর দাম কত ২০২৪, মিল্ক শেক এর উপকারিতা ও অপকারিতা, মিল্ক শেক খাওয়ার নিয়ম, মিল্ক শেক খেলে কি ওজন বাড়ে কিনা এই সকল বিষয়ে বিস্তারিত জানতে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ে ফেলুন।

সূচিপত্র: মিল্ক শেক এর দাম কত ২০২৪ - মিল্ক শেক এর উপকারিতা ও অপকারিতা 

মিল্ক শেক এর দাম কত ২০২৪ - মিল্ক শেক এর দাম কত বাংলাদেশে

বাজারে বিভিন্ন কোম্পানির এবং বিভিন্ন ফ্লেভারের মিল্ক শেক পাওয়া যায় এবং এগুলোর দাম বিভিন্ন জায়গা বিভিন্ন রকম হয়ে থাকে তাই একেবারে সঠিকভাবে বলা যাবে না যে মিল্ক শেক এর দাম কত। ফেসবুকে বিভিন্ন রকম পেজ রয়েছে যারা মিল্ক শেক বিক্রয় করে থাকে ১ হাজার টাকা থেকে ১৫০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। তবে অনেকে আবার এর থেকে বেশি বলে থাকে এর থেকে যদি বেশি টাকা কেউ বলে তাহলে সেটা নিবেন না।

আরো পড়ুন: মধুময় বাদাম খাওয়ার উপকারিতা - মধুময় বাদাম খাওয়ার নিয়ম 

আবার  বিভিন্ন ফ্লেভারের মিল্ক শেক এর দাম পরিমাণ অনুযায়ী ভিন্ন ভিন্ন হয়ে থাকে। তবে এগুলোর দাম আবার সব সময় এক রকম থাকে না এবং বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম হয়ে থাকে। কয়েকটি মিল্ক শেক এর দাম নিচে দেওয়া হলো।

  • মাল্টেসার চকোলেট মিল্ক শেক ৩৫০ মিলি দাম ৭০০ টাকা।
  • পানামা মিল্ক শেক ১ কেজি ৮৫০ টাকা।
  • মিল্কিওয়ে চকলেট মিল্ক শেক ৩৫০ মিলি দাম ৮০০ টাকা।
  • ভ্যানিলা মিল্ক শেক ১০০ গ্রাম ২০০ টাকা।

এখানে যেগুলো মিল্ক শেকের দাম বলা হলো এগুলো বিভিন্ন জয়গায় বিভিন্ন রকম হতে পারে তাই আপনি যেখান থেকে কিনবেন আগে আসল নকল সঠিক দাম যাচাই করে কিনবেন। বর্তমানে অনেকে আসল বলে নকল পণ্য বিক্রয় করে থাকে সেজন্য বলবো চোখের সামনে যেই পেজ দেখতে পাবেন সেই পেজ থেকেই হুট করে কিনবেন না।

মিল্ক শেক এর উপকারিতা ও অপকারিতা 

বর্তমানে আমরা ফেসবুক স্ক্রল করতে গেলে আমাদের সামনে চলে আসে মিল্ক শেক বিভিন্ন এড এবং পোস্ট আর সেখান থেকে দেখে অনেকেই মিল্ক শেক খাওয়ার কথা ভেবে থাকেন কিন্তু অনেকেরই অজানা মিল্ক শেক এর উপকারিতা ও অপকারিতা। তবে এগুলো মিল্ক শেক খাওয়ার আগে মিল্ক শেক এর উপকারিতা ও অপকারিতা জানা খুবই প্রয়োজনীয়। তাই এখন আমরা জানবো মিল্ক শেক এর কিছু উপকারিতা।

  • শরীরে এনার্জির যোগান দেয়।
  • ভিটামিন ও ক্যালসিয়াম এর ঘাটতি পূরণ করে।
  • খাওয়ার রুচি বৃদ্ধি করে। 
  • দাঁত এবং হাড় মজবুত করে
  • ঘুম ভালো হয় এতে করে শরীর ও মন ভালো থাকে।
  • স্থায়ী ভাবে স্বাস্থ্য উন্নতি ঘটিয়ে থাকে।
  • ভিটামিন ডি এর অভাব পূরণ করে।
  • মস্তিষ্কেট উন্নতি ঘটায়।
  • হার্ট ভালো রাখে।
  • ওজন বাড়ায় এতে করে শরীর ফিট লাগে।

আরো পড়ুন: কালোজিরা খাওয়ার ১৭ টি উপকারিতা - কালোজিরা খাওয়ার নিয়ম 

উপরোক্ত উপকারিতা গুলো মিল্ক শেক থেকে পেতে পারেন। এছাড়াও মিল্ক শেকের আরো অনেক উপকারিতা রয়েছে তবে মিল্ক শেক কেনার আগে আসল নকল যাচাই করে কিনতে হবে কারণ নকল মিল্ক শেক সেবনের ফলে আপনার শরীরের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে।  আপনি যদি পারেন এইগুলো না খেয়ে প্রাকৃতিক উপায়ে বিভিন্ন স্বাস্থ্যকর খাবার খেয়ে স্বাস্থ্যের উন্নতি ঘটাতে পারেন এতে করে শরীরের কোনো ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকবে না।

মিল্ক শেক খাওয়ার নিয়ম

অনেকেই ওজন বৃদ্ধি করার জন্য মিল্ক শেক খেয়ে থাকি কিন্তু অনেকেরই জানা নেই মিল্ক শেক খাওয়ার নিয়ম। আপনি যদি নিয়ম অনুযায়ী মিল্ক শেক না খান তাহলে এটা আপনার তেমন কোন উপকারে আসবে না তাই মিল্ক শেক খাওয়ার সঠিক নিয়ম জেনে রাখা প্রয়োজন। জেনে নিন মিল্ক শেক খাওয়ার নিয়ম।

রাতে খাবার খাওয়ার পরে এক গ্লাস গরম দুধের মধ্যে ১ চামচ পরিমাণ মিল্ক শেক দিয়ে ভালোভাবে মিশিয়ে নিয়ে সেগুলো পান করবেন। আর এই নিয়ম মেনেই প্রতিনিয়ত খেতে থাকবেন তাহলে ভালো উপকারিতা পাবেন। মনে রাখবেন শুধুমাত্র রাতের বেলা খাবার খাওয়ার পরেই খেতে হবে। 

মিল্ক শেক এর পুষ্টিগুন - মিল্ক শেক এর পুষ্টি উপাদান

মিল্ক শেক এর পুষ্টিগুন কি কি রয়েছে অনেকেই জানতে চেয়ে থাকেন। মিল্ক শেক এর ভেতর বিভিন্ন রকম পুষ্টি উপাদান রয়েছে মিল্ক শেক এর পুষ্টিগুন গুলো কি কি রয়েছে সেগুলো সম্পর্কে জেনে নিন। ১০০ গ্রাম মিল্ক শেকের পুষ্টিগুণ নিচে দেওয়া হলোঃ

  • ভিটামিন ডি - ১২%
  • ক্যালরি - ১১১. ৮ গ্রাম
  • ক্যাসিয়াম - ১৫%
  • কোলেস্টরেল - ১৩ মি. গ্রাম
  • প্রোটিন - ৩.০৯ গ্রাম
  • ম্যাগনেসিয়াম - ৪%
  • শর্করা - ১৭ গ্রাম
  • পটাশিয়াম - ১৮২ মি. গ্রাম

মিল্ক শেক খেলে কি ওজন বাড়ে? 

অনেকের প্রশ্ন থাকে মিল্ক শেক খেলে কি ওজন বাড়ে? হ্যাঁ নিয়মিত মিল্ক শেক খেলে এটা আপনার ওজন বাড়াতে সাহায্য করে। তবে মিল্ক শেক খেয়ে ওজন বাড়াতে চাইলে অবশ্যই আপনাকে আসল মিল্ক শেক ক্রয় করতে হবে এবং সেটা নিয়মিত খেতে হবে তাহলেই আপনার ওজন বাড়বে। 

আরো পড়ুন: শসা খাওয়ার ১৫ টি উপকারিতা - শসা খাওয়ার অপকারিতা 

আর যদি আপনি নকল মিল্ক শেক খান তাহলে এটা আপনার ওজন বাড়ালেও শরীরের অনেক বড় ক্ষতি করে ফেলতে পারে তাই আপনাকে বলব মিল্ক শেক খেয়ে ওজন বাড়াতে চাইলে অবশ্যই মিল্ক শেক কেনার আগে আসল নকল যাচাই করে কিনবেন। তবে মিল্ক শেক খেলে ওজন বাড়বে এটার ১০০% গ্যারান্টি দেওয়া সম্ভব নয়। অনেক সময় মিল্ক শেক খাওয়ার পরেও ওজন বাড়েনা।

মিল্ক শেক এর সাইড ইফেক্ট

মনে রাখবেন যে জিনিসের উপকারিতা রয়েছে সে জিনিসের অবশ্যই কিছু না কিছু অপকারিতা রয়েছে তেমনি মিল্ক শেক উপকারিতা থাকলেও এর রয়েছে কিছু সাইড ইফেক্ট তবে আপনি যদি ১০০ % আসল মিল্ক শেক খেয়ে থাকেন তাহলে এটা আপনার জন্য তেমন কোন ক্ষতিকর হবে না।

যেগুলো নকল মিল্ক শেক সেগুলোর সাইড ইফেক্ট রয়েছে মাথার চুল ঝরে যেতে পারে, কিডনির সমস্যা তৈরি হতে পারে এছাড়া আরও কিছু সাইড ইফেক্ট দেখা দিতে পারে তাই ওজন বৃদ্ধি করার জন্য একটানা অনেকদিন এই মিল্ক শেক খাবেন না।  

মিল্ক শেক এর দাম কত ২০২৪ - মিল্ক শেক এর উপকারিতা ও অপকারিতা: শেষ কথা

প্রিয় বন্ধুরা আজকের আর্টিকেল থেকে আপনারা জানতে পারলেন মিল্ক শেক এর দাম কত ২০২৪, মিল্ক শেক এর উপকারিতা ও অপকারিতা, মিল্ক শেক খাওয়ার নিয়ম। আশা করছি এগুলো বিষয়ে জানতে পেরে কিছুটা হলে উপকৃত হয়েছেন। 

তবে সর্বশেষ একটা কথা বলতে চাই আপনারা যদি মিল্ক শেক খেতে চান তাহলে অনলাইনের মাধ্যমে ফেসবুকের বিভিন্ন রকম পেজ থেকে কখনোই মিল্ক শেক ক্রয় করবেন না কারণ তারা বেশিরভাগই নকল পণ্য বিক্রয় করে থাকে। 

আর সেগুলো নকল মিল্ক শেক এর অনেক সাইড ইফেক্ট রয়েছে যেগুলো আপনাদের অনেক বড় ক্ষতি করতে পারে। যদি মিল্ক শেক খেতে হয় তাহলে আপনার নিকটস্থ বাজারের মিল্ক শেক বিক্রয় করে এরকম কোন দোকানে গিয়ে নিজের হাতে দেখে তারপরে কিনবেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন