forsage.io কি হালাল - forsage.io কি কিভাবে কাজ করে

প্রিয় বন্ধুরা forsage.io কি হালাল না হারাম এবং forsage.io কি কিভাবে কাজ করে এ বিষয়ে যদি আপনি জানতে চান তাহলে আজকের পোস্টটি আপনার জন্য। অনেকেই ফরসেজ থেকে ইনকাম করার জন্য ইনভেস্ট করতে চান কিন্তু ফরসেজ সম্পর্কে বিভিন্ন রকম প্রশ্ন থাকে। তাই চলুন নিচের অংশগুলো থেকে ফরসেজ সম্পর্কিত সকল প্রশ্নের উত্তর দেখে নেওয়া যাক।
forsage.io কি হালাল

আপনি যদি একজন মুসলমান হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনাকে হালাল হারাম দেখে কাজ করতে হবে সেজন্য forsage.io কি হালাল না হারাম এ বিষয়টা জানা অত্যন্ত প্রয়োজন তো চলুন জেনে নেওয়া যাক। 

পোস্ট সূচিপত্রঃ forsage.io কি হালাল - forsage.io কি কিভাবে কাজ করে

Forsage কি

Forsage হলো ব্লক চেইন দ্বারা নিয়ন্ত্রিত একটি মাল্টি লেবেল মার্কেটিং প্ল্যাটফর্ম অর্থাৎ এমএলএম প্ল্যাটফর্ম। অর্থাৎ এখানে আপনাকে প্রথমে ইনভেস্ট করতে হবে তারপরে আপনি সেখান থেকে অর্থ ইনকাম করতে পারবেন। 

আরো পড়ুনঃ বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায় বিস্তারিত জানুন

এটি একটি ডিসেন্ট্রালাইজ সাইট সেজন্য এখান থেকে সহজেই অনেকে অর্থ উপার্জন করতে পারছে। এই সাইটটি নির্দিষ্ট কোন মালিক দ্বারা পরিচালিত হয় না। অর্থাৎ আপনি যদি এই সাইটে একাউন্ট খুলেন তাহলে আপনিও এই সাইটের মালিক। তো আশা করছি বুঝতে পেরেছেন Forsage কি? 

ফরসেজ থেকে ইনকাম

ফরসেজ থেকে কয়েকটি উপায়ে ইনকাম করা যায়। এটা যেহেতু একটি (MLM) প্ল্যাটফর্ম তাই প্রথমে আপনাকে এখানে থেকে ইনকাম করার জন্য ৩২ ডলার ইনভেস্ট করতে হবে এবং তারপরে আপনি এই সাইটে আপনার রেফার দ্বারা অন্য কাউকে অ্যাকাউন্ট তৈরি করে দিতে পারলে এবং সে যদি ইনভেস্ট করে তাহলে সেখান থেকে আপনি কিছু পারসেন্ট কমিশন পাবেন। 

এছাড়াও অনেক স্লট কিনতে পাওয়া যায় সেটা কিনার মাধ্যমে সেখান থেকে ভালো পরিমাণ টাকা ইনকাম করা যায়। তবে এখানে নির্দিষ্ট কোন ইনকাম বলা সম্ভব নয় আপনি যত বেশি রেফার করাতে পারবেন এবং স্লট কিনে সেখানে কাজ করতে পারবেন আপনার ইনকাম তত বেশি হবে। 

forsage.io কি হালাল

আপনি যদি একজন মুসলমান হয়ে থাকেন এবং forsage.io ওয়েবসাইটে ইনভেস্ট করতে চান তার আগেই হয়তো আপনার মাথায় এরকম প্রশ্ন আসতে পারে forsage.io কি হালাল না হারাম? তাই আপনি যদি এখানে ইনভেস্ট করে কাজ করতে চান তাহলে অবশ্যই আপনার জানতে হবে forsage.io কি হালাল না হারাম?

forsage.io কি হালাল না হারাম? এই বিষয়ে অনেকে অনেক মতামত দিয়ে থাকে। ইতিমধ্যে যারা সেখানে কাজ করে তারা আপনাকে হয়তো বলবে যে এটা একদম হালাল। তবে আমরা বিভিন্ন জায়গা থেকে তথ্য সংগ্রহ করে জানতে পেরেছি এটি যেহেতু একটি এমএলএম মার্কেট সেজন্য এখানে প্রথমে ইনভেস্ট করতে হয় এবং তারপরে রেফার করতে হয়। এখানে যত বেশি রেফার করা যাবে ইনকাম তত বেশি হয়ে থাকবে। 

আরো পড়ুনঃ অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ ৮ টি উপায়

এখানে টাকা ইনভেস্ট করার পরে যদিও অনেকে বলে থাকে টাকা হারানোর বা স্ক্যাম করার সম্ভাবনা নেই তবু কিছুটা সম্ভাবনা থেকেই যায়। আর এতে করে অনেক মানুষের অর্থ লস যেতে পারে। তাই এখানে ইনভেস্ট করা এবং অন্যকে রেফার করানো হারাম। সব মিলিয়ে বলা যায় forsage.io হারাম বা নাজায়েজ একটি প্ল্যাটফর্ম। তারপরেও আপনাদের যদি সন্দেহ থাকে তাহলে আপনাদের উচিত একজন আলেমের সাথে এই বিষয়ে কথা বলা এবং সঠিক পরামর্শ নেওয়া। 

forsage.io কি কিভাবে কাজ করে

forsage.io একটি ডিসেন্ট্রালাইজ এমএলএম প্ল্যাটফর্ম অর্থাৎ যে সাইটের কোন স্বত্বাধিকারী বা মালিক নেই সেই সাইটকে ডিসেন্ট্রালাইজ সাইট বলা হয়। এখন আপনাদের ভিতরে হয়তো প্রশ্ন আসতে পারে তাহলে যে সাইটের মালিক নেই সেই সাইট কন্ট্রোল করে কে এবং কিভাবে পরিচালিত হয়। এটি একটি ডিসেন্ট্রালাইজ ওয়েবসাইট হওয়ার কারণে এর কোন মালিক নেই তাই ব্লক চেইন দ্বারা পরিচালিত হয়ে থাকে। 

এখানে যদি আপনি কাজ করে টাকা ইনকাম করেন তাহলে সেই টাকা আপনাকে উইথড্র করতে হবে না শুধুমাত্র আপনার একটি ওয়ালেট একাউন্ট তৈরি করে সেটা সেখানে সেট করবেন তাহলে অটোমেটিক আপনার ওয়ালেটে টাকা চলে যাবে। 

এখানে কাজ করার জন্য প্রথমে আপনাকে ১২ ডলার, ২১ ডলার অথবা ৩২ ডলার ইনভেস্ট করতে হবে। এখানে শুধুমাত্র ইনভেস্ট করলেই ইনকাম হয়ে যাবে এরকম টি নয়। এখানে ভালো পরিমান ইনকাম করার জন্য আপনাকে পরিশ্রম করতে হবে। 

যদি আপনি একটি টিম তৈরি করতে পারেন তাহলে আরো ভালো ইনকাম করতে পারবেন। মনে করেন আপনি একজনকে রেফার করালেন সেখান থেকে আপনি কিছু পার্সেন্ট টাকা পাবেন এবং আপনি যাকে রেফার করালেন সে যদি আর অন্যজনকে রেফার করে তাহলে সেখান থেকে আপনি কমিশন পাবেন এভাবেই forsage.io কাজ করে থাকে। 

forsage.io কত দিন থাকবে

যারা forsage.io সাইটটিতে ইনভেস্ট করতে চাচ্ছেন তাদের ভেতর হয়তো একটি সংশয় রয়েছে যে forsage.io কত দিন থাকবে? আসলে যে কোন প্লাটফর্মে কাজ শুরু করার আগে এবং ইনভেস্ট করার আগে অবশ্যই আপনার এগুলো বিষয়ে জানা প্রয়োজন। এখন আসুন জানা যাক forsage.io কত দিন থাকবে?

আরো পড়ুনঃ প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন ২০ টি সহজ কাজ করে

forsage.io একটি ডিসেন্ট্রালাইজ ব্লক চেইন সিস্টেম। যদি কোন সাইট ব্লক চেইন এবং ডিসেন্ট্রালাইজ হয়ে থাকে তাহলে সেই সাইট স্ক্যাম করার সম্ভাবনা কম থাকে। এই সাইট যেহেতু অনেক বছর ধরে রয়েছে সেজন্য এটা স্ক্যাম করা সম্ভাবনা কম রয়েছে। অর্থাৎ এই সাইট আরো অনেক বছর থাকতে পারে তবে নির্দিষ্ট করে বলা সম্ভব নয় forsage.io কত দিন থাকবে। 

forsage.io মালিক কে

forsage.io একটি ডিসেন্ট্রালাইজ ব্লক চেইন সিস্টেম সেজন্য এই সাইটের নির্দিষ্ট কোন মালিক নেই। আপনি যদি এই সাইটে অ্যাকাউন্ট তৈরি করেন তাহলে আপনিও এই সাইটের একজন মালিক। এই সাইটের যেহেতু মালিক নেই তাই এই সাইট বন্ধ হওয়ার সম্ভাবনা অনেকটাই কম। এই সাইটে কাজ করার মাধ্যমে আপনি নির্দিষ্ট কোন টাকা পাবেন না যত বেশি পরিশ্রম করতে পারবেন বা কাজ করতে পারবেন তত বেশি টাকা ইনকাম করতে পারবেন। 

forsage.io কি হালাল - forsage.io কি কিভাবে কাজ করে: শেষ কথা

আশা করছি আজকের আর্টিকেলটি পড়ার পরে আপনারা forsage.io কি হালাল এবং forsage.io কি কিভাবে কাজ করে এই বিষয়গুলো সম্পর্কে একটা ক্লিয়ার ধারণা পেলেন। তারপরেও যেহেতু এটা একটা ইনভেস্ট সাইড তাই এখানে ইনভেস্ট করার আগে ভালোভাবে ভেবে চিন্তে করবেন। 

যাদের অনেক টাকা রয়েছে তারা যদি ইনভেস্ট করার পরে কোন সমস্যা হয় তাহলে তাদের তেমন কোন ক্ষতি হবে না। কিন্তু আপনার যদি আর্থিক অবস্থা তেমন ভালো না হয় এবং কোথাও থেকে টাকা সংগ্রহ করে ইনভেস্ট করেন এবং কোন সমস্যা হয় তাহলে অনেক ক্ষতি হবে। সো ইনভেস্ট করার আগে ভেবে চিন্তে নিবেন। এবং এরকম আরো বিভিন্ন বিষয়ে জানতে JONOPRIYO BLOG ওয়েবসাইট ভিজিট করতে পারেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন