রোমানিয়া ভিসা আবেদন ফরম - রোমানিয়া ভিসা আপডেট ২০২৪

আপনি কি বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে চান তাহলে রোমানিয়া ভিসা আবেদন ফরম এবং রোমানিয়া ভিসা আপডেট ২০২৪ সম্পর্কে জেনে নিতে পারেন আজকের এই আর্টিকেল থেকে। বর্তমানে বাংলাদেশ থেকে অনেকেই রোমানিয়া যেতে চান কিন্তু যাওয়ার আগে রোমানিয়া ভিসা আবেদন ফরম এবং রোমানিয়া ভিসা সম্পর্কে জেনে রাখা অত্যন্ত প্রয়োজনীয়। তাহলে চলুন জেনে নেয়া যাক রোমানিয়া ভিসা আবেদন ফরম সম্পর্কে।

রোমানিয়া ভিসা আবেদন ফরম

রোমানিয়া ভিসা আবেদন ফরম কিভাবে পাবেন এবং রোমানিয়া ভিসা আপডেট ২০২৪ রোমানিয়া যেতে কত টাকা লাগে এই সকল বিষয়ে বিস্তারিত জানার জন্য পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ে ফেলুন।

রোমানিয়া ভিসা আবেদন ফরম

প্রিয় বন্ধুরা আপনারা অনেকেই ইন্টারনেটে সার্চ করে জানতে চান রোমানিয়া ভিসা আবেদন ফরম কিভাবে পাবেন আসলে আপনি যদি ইন্টারনেট থেকে রোমানিয়া ভিসা আবেদন ফরম পেতে চান তাহলে সেই ক্ষেত্রে আপনাকে সতর্কতা অবলম্বন করে রোমানিয়া ভিসা আবেদন ফরম সংগ্রহ করতে হবে কারণ বর্তমানে অনেকগুলো ওয়েবসাইট রয়েছে যেগুলো আপনাদেরকে বলবে এখান থেকে আপনারা রোমানিয়া ভিসা আবেদন করে ডাউনলোড করতে পারবেন কিন্তু বর্তমানে অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলো ভুয়া এবং এই ওয়েবসাইটে আপনাদের বিভিন্ন রকম তথ্য দেওয়ার পরে সেগুলো তারা সংগ্রহ করে নেই। 

আরো পড়ুন: বাংলাদেশ থেকে পোল্যান্ড যাওয়ার নিয়ম - পোল্যান্ড কাজের বেতন কত ২০২৩ 

তাই আপনি যদি রোমানিয়া ভিসা আবেদন ফরম ডাউনলোড করার বা এ সম্পর্কে জানতে চান বা করতে চান তাহলে সঠিক একটা ওয়েবসাইটে করতে হবে। রোমানিয়া ভিসা আবেদন ফরম এর জন্য আপনারা http://www.dip.gov.bd/এই ওয়েবসাইট ভিজিট করতে পারেন কারণ এই ওয়েবসাইট একটি সরকারি ওয়েবসাইট। এই ওয়েবসাইটে বিভিন্ন রকম ভিসা সম্পর্কিত কার্যক্রম করা হয়ে থাকে। 

আর আপনি যদি নিজে নিজে এগুলো না পারেন তাহলে যে কোন একটা বিশ্বস্ত ভিসা এজেন্সির সাথে যোগাযোগ করে রোমানিয়া ভিসা আবেদন ফরমটি সংগ্রহ করতে পারেন। আর যদি নিজে নিজে ওয়েবসাইট থেকে করতে চান তাহলে উপরে ওয়েবসাইটটি ফলো করবেন এবং তাদের সাথে ভালোভাবে যোগাযোগ করে রোমানিয়া ভিসা আবেদন ফরম কিভাবে পাবেন এবং কিভাবে আবেদন করবেন সকল কিছু বিস্তারিত ভাবে জেনে নিতে পারবেন। 

রোমানিয়া ভিসা আপডেট ২০২৪ 

আপনি যদি বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে চান তাহলে অবশ্যই আগে আপনাকে জানতে হবে রোমানিয়া ভিসা আপডেট ২০২৪ সম্পর্কে কারণ আপনি যদি রোমানিয়া ভিসা আপডেট ২০২৪ সম্পর্কে না জেনে রোমানিয়া যেতে চান তাহলে হয়তো না যেতেও পারতে পারেন। তাই আপনাকে রোমানিয়া যাওয়ার আগে রোমানিয়া ভিসা আপডেট ২০২৪ সম্পর্কে জেনে তারপরে ভিসা তৈরি করতে হবে এবং রোমানিয়া যেতে হবে।

অনেক সময় রোমানিয়া বাংলাদেশ থেকে লোক নিয়ে থাকে আবার অনেক সময় নেয় না তবে বর্তমানে আপনি যদি বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে চান তাহলে যেতে পারবেন কারণ এখন বাংলাদেশ থেকে রোমানিয়া লোক নিচ্ছে। তবে সেপ্টেম্বর মাস পর্যন্ত লোক নিতে পারে এবং তার পরবর্তীতে কোন নতুন আপডেট আসতে পারে। তাই আপনারা যারা ইতিমধ্যে রোমানিয়ার ভিসা তৈরি করে ফেলেছেন তারা বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে পারবেন। 

আরো পড়ুন: সরকারিভাবে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় - অস্ট্রেলিয়া বেতন কত

রোমানিয়া বিভিন্ন কাজের জন্য লোক নেওয়া হয়ে থাকে তাই আপনি যদি কোন কাজের উপর ভালো দক্ষতা অর্জন করতে পারেন তাহলে অবশ্যই রোমানিয়া যেতে পারবেন এবং যে কোন একটি কাজ পেতে পারেন। রোমানিয়া ভিসা আপডেট ২০২৪ সম্পর্কে নিয়মিত জানার জন্য আমাদের কমেন্ট করতে পারেন তাহলে আপনাদের এ বিষয়ে নিয়মিত আপডেট দেওয়ার চেষ্টা করব। 

রোমানিয়া ভিসা আবেদন ২০২৪

আপনি যদি বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে চান এবং রোমানিয়া ভিসা আবেদন করার নিয়ম জানতে চান তাহলে প্রথমে আপনাকে কিছু তথ্য সংগ্রহ করতে হবে এবং সেই তথ্য গুলোর মাধ্যমে আপনি রোমানিয়া ভিসা আবেদন করতে পারবেন। রোমানিয়া তিনটি ভিসায় যেতে পারবেন একটি হল কাজের ভিসা আরেকটি হলো স্টুডেন্ট ভিসা এবং আরেকটি হলো ভ্রমণ ভিসা আপনি কোন ভিসায় যেতে চাচ্ছেন প্রথমে আপনাকে সেটা বাছাই করতে হবে। রোমানিয়া ভিসা যদি আবেদন করতে চান তাহলে কিছু তথ্যের প্রয়োজন হবে সেগুলো কি জেনে রাখুন।

  • একটি সচল পাসপোর্ট নাম্বার
  • নিজের নাম এবং পিতার নাম
  • আবেদনকারীর বয়স
  • জন্মভূমি এবং জন্মতারিখ
  • বর্তমান ঠিকানা
  • কোন প্রতিষ্ঠানে কর্মরত রয়েছে সেটা ঠিকানা
  • কাজের বিবরণ
  • আয়ের তথ্য
  • পূর্ববর্তী ভ্রমণের তথ্য থাকলে দিতে হবে
  • আবেদনকারীর ওজন এবং উচ্চতা
  • ভ্রমণের স্থান এবং তারিখ
এই সকল তথ্য সঠিকভাবে দেওয়ার মাধ্যমে রোমানিয়া ভিসা আবেদন করতে পারবেন। রোমানিয়া ভিসা আবেদন করার জন্য বা রোমানিয়া ভিসা সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য https://www.mae.ro/en/node/2035 এই ওয়েবসাইট ভিজিট করতে পারেন। এই ওয়েবসাইটের মাধ্যমে রোমানিয়া ভিসা আবেদন করতে পারবেন।তবে এই সাইটে রোমানিয়া ভিসা আবেদন করার আগে ভালোভাবে যাচাই করে নিবেন এই ওয়েবসাইট সম্পর্কে। 

রোমানিয়া যেতে কত টাকা লাগে

রোমানিয়া যাওয়ার আগে প্রায় সবার প্রশ্ন থাকে রোমানিয়া যেতে কত টাকা লাগে এবং এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় কারণ অনেক সময় এই সম্পর্কে না জানার কারণে অনেক বেশি টাকা খরচ করতে হয়। তবে আপনি যদি রোমানিয়া যেতে চান তাহলে সেটা আপনার কোন ভিসার উপর যাচ্ছেন সেই হিসেবে খরচ ভিন্ন ভিন্ন হয়ে থাকে। তাই প্রথমে আপনি কোন ভিসায় যেতে চাচ্ছেন সেটা নির্বাচন করুন তারপরে জেনে নিন রোমানিয়া যেতে কত টাকা লাগে।

Google নিউজে আমাদের ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 

আপনি যদি বাংলাদেশ থেকে সরকারিভাবে অর্থাৎ সরকারি মাধ্যমে রোমানিয়া যেতে চান তাহলে ৫/৭ লক্ষ টাকা লাগতে পারে। আবার আপনি যদি কোন কোম্পানির হয়ে বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে পারেন তাহলে টাকা অনেক কম লাগবে কারণ তারা আপনার খরচ কিছুটা বহন করবে। আর আপনি যদি বেসরকারিভাবে বা কোন দালালের মাধ্যমে রোমানিয়া যেতে চান তাহলে ৮ থেকে ১০ লক্ষ টাকা লাগতে পারে। 

তবে খরচটা বিভিন্ন ভিসা অনুযায়ী কম বেশি হয়ে থাকে। আপনি কোন ভিসার খরচ জানতে চাচ্ছেন সেটা আমাদের কমেন্ট করে জানিয়ে দিতে পারেন। তাহলে সেই বিষয় সম্পর্কিত একটি আর্টিকেল আপনাদের দিব। 

রোমানিয়া ভিসার দাম কত

রোমানিয়া ভিসা আবেদন ফরম কিভাবে পাবেন এবং রোমানিয়া ভিসা আপডেট ২০২৪ সম্পর্কে ইতিমধ্যে আপনারা জানতে পেরেছেন। এবং রোমানিয়া যেতে কত টাকা লাগে সেটাও জানতে পেরেছেন। কিন্তু অনেকে প্রশ্ন করে থাকেন রোমানিয়া ভিসার দাম কত? আসলে এমন প্রশ্ন করাটা অত্যন্ত জরুরী কারণ আপনি যদি আগে থেকে রোমানিয়া ভিসার দাম না জেনে থাকেন তাহলে বেশি টাকা আপনার থেকে নিতে পারে। 

রোমানিয়া ভিসার দাম বিভিন্ন ক্যাটাগরির ভিসা অনুযায়ী বিভিন্ন রকম হয়ে থাকে তবে আপনি যদি লং টার্মের জন্য রোমানিয়া ভিসার দাম জানতে চান তাহলে বর্তমানে ভিসা ফি এবং লজিস্টিক চার্জ সহ রোমানিয়া ভিসার দাম পড়তে পারে ২৪ হাজার টাকা। 

এবং আরও বিভিন্ন রকম কাজের জন্য প্রায় কয়েক লক্ষ টাকা প্রয়োজন হবে রোমানিয়া যেতে। যে ২৪০০০ টাকার কথা বলা হলো সেটা শুধুমাত্র ভিসার দাম। তবে সময় অনুযায়ী এবং ভিসা ক্যাটাগরি অনুযায়ী দাম কম বেশি হতে পারে। তাই আপনি যখন যাবেন তখন কেমন দাম রয়েছে সেটা জেনে নিবেন। 

রোমানিয়া ভিসা প্রসেসিং এজেন্সি

রোমানিয়া ভিসা প্রসেসিং এজেন্সি কোথায় এমন প্রশ্ন সচরাচর অনেকেই করে থাকেন আগে রোমানিয়া ভিসা প্রসেসিং এর জন্য ইন্ডিয়াতে যেতে হতো কিন্তু বর্তমানে বাংলাদেশেই রোমানিয়া ভিসা প্রসেসিং এজেন্সি রয়েছে এবং সেই এজেন্সি ঢাকাতে অবস্থিত। 

তবে এই এজেন্সি গুলো এমনি এমনি রোমানিয়া ভিসা প্রসেসিং করতে পারে না সে ক্ষেত্রে তারা রোমানিয়া ভিসা নিয়োগকর্তাদের কাছ থেকে অ্যাপ্রভাল নিয়ে আসে এবং তারপরে সেটা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের কাছ থেকে অ্যাপ্রুভাল নিতে হয় এবং তারপরেই তারা ভিসার জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে এবং বাংলাদেশ থেকে লোক পাঠাতে পারে। 

আরো পড়ুন: মালয়েশিয়া ভিসা চেক - মালয়েশিয়া ভিসার দাম কত

কিন্তু কোন এজেন্সি যদি রোমানিয়া ভিসা প্রসেসিং এপ্রুভাল নিয়ে আসেও তারপরে ও এই সকল রিক্রুটিং এজেন্সিকে বিশ্বাস করা যাবে না এবং তাদের মাধ্যমে রোমানিয়া যাওয়া যাবে না। তবে হ্যাঁ তারা যদি আর এল নাম্বার এবং লাইসেন্স নাম্বার দেখাতে পারে তাহলে সে ক্ষেত্রে সেই এজেন্সির মাধ্যমে রোমানিয়া যাওয়া যেতে পারে। 

তবে সেই নাম্বার গুলো আসল কিনা তা যাচাই করে নিতে হবে।আর আপনি যদি রোমানিয়া ভিসা সম্পর্কে কোন কিছু যাচাই করতে চান অথবা সরকারি মাধ্যমে রোমানিয়া ভিসা আবেদন করতে চান তাহলে বিএমইটি এর সাথে যোগাযোগ করতে পারেন সরাসরি আপনার ভিসা আবেদন করতে পারেন। 

রোমানিয়া বেতন কত

রোমানিয়াতে বিভিন্ন রকম কাজ রয়েছে এবং সেই কাজগুলোর বেতন ভিন্ন ভিন্ন হয়ে থাকে কাজের ধরণ এবং আপনার অভিজ্ঞতা অনুযায়ী কাজের বেতন হয়ে থাকবে। অনেকেই প্রশ্ন করে থাকেন রোমানিয়া বেতন কত তাই চলুন রোমানিয়াতে কিছু কাজের বেতন জেনে নেওয়া যাক।

রোমানিয়া বিভিন্ন কাজের বেতন

ড্রাইভিং - ৬০ হাজার থেকে ১ লক্ষ টাকা

মেকানিক্যাল - ৮০ হাজার থেকে ১ লক্ষ টাকা 

ইলেকট্রিশিয়ান - ৯০ থেকে ১ লক্ষ টাকা

হোটেলের কাজ - ৪০ থেকে ৮০ হাজার প্লাস টাকা

ক্লিনার - ৪০ থেকে ৭০ হাজার টাকা

ফুড প্যাকেজিং - ৫০ হাজার থেকে ৮০ হাজার টাকা

কনস্ট্রাকশন - ৫০ থেকে ৮০ হাজার টাকা

ডিজাইনার - ৫০ থেকে ৮০ হাজার টাকা

শেফ - ৫০ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা 

রোমানিয়া এই সকল কাজের বেতন অনেক বেশি হয়ে থাকে। এখানে আমরা আনুমানিক একটি হিসাবের কথা বলেছি তবে সময় অনুযায়ী এবং আপনার কাজের দক্ষতা অনুযায়ী রোমানিয়া কাজের বেতন আরো বেশি অথবা কম হতে পারে। তাই আপনি যদি রোমানিয়াতে কোন কাজের বিষয়ে যেতে চান তাহলে অবশ্যই যে কোন একটি কাজের উপর ভালো দক্ষতা অর্জন করবেন তাহলে আপনি সেখানে গিয়ে অনেক টাকা ইনকাম করতে পারবেন। 

রোমানিয়া টাকার নাম কি

প্রতিটি দেশের মুদ্রা রয়েছে এবং সেই মুদ্রার বিভিন্ন রকম নাম রয়েছে যেমন আমাদের বাংলাদেশের মুদ্রাকে টাকা বলা হয় তেমনি রোমানিয়ার মুদ্রারও নাম রয়েছে আর সেই রোমানিয়া মুদ্রা বা টাকার নাম হলো লিউ। অনেকে এটাকে আবার রন বলে থাকে। এটি ওই দেশের জাতীয় মুদ্রা। তাহলে আশা করছি জানতে পারলেন রোমানিয়া টাকার নাম কি?  

রোমানিয়া টাকা বাংলাদেশের কত টাকা

রোমানিয়া টাকা বাংলাদেশের কত টাকা অনেকেরই অজানা সেজন্য অনেকে প্রশ্ন করে থাকে রোমানিয়া টাকা বাংলাদেশের কত টাকা আসলে সকল দেশের টাকার মান এক রকম হয় না এবং বাংলাদেশের টাকায় সকল দেশের টাকা সব সময় উঠানামা করতে থাকে। তবে বর্তমানে রোমানিয়া এক লিউ সমান বাংলাদেশি টাকায় ২৩,৬৩ টাকা। এবং রোমানিয়া ১০০ লিউ সমান বাংলাদেশি টাকায় ২,৩৬৩,৫২ টাকা। 

রোমানিয়া ভিসা আবেদন ফরম - রোমানিয়া ভিসা আপডেট ২০২৪: শেষ কথা

প্রিয় বন্ধুরা আজকের আর্টিকেলে আপনাদের জানিয়েছি রোমানিয়া ভিসা আবেদন ফরম কোথায় পাবেন কিভাবে পাবেন রোমানিয়া ভিসা আপডেট ২০২৪ রোমানিয়া ভিসা আবেদন ২০২৩ রোমানিয়া যেতে কত টাকা লাগে রোমানিয়া ভিসার দাম কত রোমানিয়া ভিসা প্রসেসিং এজেন্সি রোমানিয়া বেতন কত রোমানিয়া টাকার নাম কি রোমানিয়া টাকা বাংলাদেশের কত টাকা এই সকল বিষয়ে।

আশা করছি আজকের আর্টিকেল থেকে আপনারা এই সকল বিষয়ে ভালোভাবে জানতে পেরেছেন। তারপরেও যদি এই বিষয়ে আরো কোন প্রশ্ন বা মতামত থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এবং এরকম আরো তথ্য পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন