মালয়েশিয়া ভিসা চেক - মালয়েশিয়া ভিসার দাম কত

প্রিয় বন্ধুরা আসসালামু আলাইকুম মালয়েশিয়া ভিসা চেক কিভাবে করবেন এবং মালয়েশিয়া ভিসার দাম কত যদি জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আজকের আর্টিকেলে আপনারা বিস্তারিত ভাবে জানতে পারবেন মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম সহ এই সম্পর্কিত আরো কিছু বিষয়ে। তাহলে চলুন আজকের এই আর্টিকেল এর মাধ্যমে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক মালয়েশিয়া ভিসা চেক সহ আরও কিছু বিষয়ে।  
মালয়েশিয়া ভিসা চেক

মালয়েশিয়া ভিসা চেক মালয়েশিয়া ভিসার দাম কত মালয়েশিয়া ভিসা আবেদন করার নিয়ম সহ মালয়েশিয়া ভিসা সম্পর্কিত আরো অনেক কিছু বিষয়ে আলোচনা করা হবে তাই আপনি সকল বিষয়ে জানতে চাইলে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে থাকুন। 

পোস্ট সূচিপত্রঃ মালয়েশিয়া ভিসা চেক - মালয়েশিয়া ভিসার দাম কত 

মালয়েশিয়া ভিসা চেক

এখন চাইলেই আপনি কারো সাহায্য ছাড়াই মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন এবং মালয়েশিয়া ভিসার দাম কত তা জানতে পারবেন। অনেকেই মালয়েশিয়া যেতে চান কিন্তু মালয়েশিয়া যাওয়ার আগে ভিসা করতে হয় এবং সেই মালয়েশিয়া ভিসা চেক করতে হয়। তাই আপনি যদি মালয়েশিয়া যেতে চান এবং মালয়েশিয়া ভিসা চেক করতে চান তাহলে নিচের অংশগুলো ভালোভাবে ফলো করুন।

আরো পড়ুনঃ ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো - ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি 

মালয়েশিয়া ভিসা চেক করার জন্য প্রথমে আপনাকে যেতে হবে https://eservices.imi.gov.my/myimms/PRAStatus এই ওয়েবসাইটে। আপনি এখান থেকে দেখে দেখে ওয়েবসাইট নাম টাইপ করে যেতে পারেন অথবা এই ওয়েবসাইটের নাম কপি করে গুগলে সার্চ দেয়ার মাধ্যমে পেয়ে যাবেন তারপরের ধাপগুলো স্ক্রিনশট এর মাধ্যমে দেখিয়ে দিচ্ছি ভালো করে দেখে নিন। 

মালয়েশিয়া ভিসা চেক

উপরের দেখানো অংশের লাল চিহ্নিত ঘরের মধ্যে আপনার যে তথ্যগুলো চাচ্ছে সেগুলো সঠিকভাবে লিখে দিন এবং সঠিকভাবে লিখে দেওয়ার পরে Carine লেখার উপর ক্লিক করুন তাহলে আপনার মালয়েশিয়া ভিসার সকল তথ্য চলে আসবে এবং মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন এভাবেই। 

মালয়েশিয়া ভিসার দাম কত

মালয়েশিয়া ভিসার দাম কত এটা অনেকেই জানতে চান কিন্তু মালয়েশিয়ার ভিসার দাম অনেক রকম হয়ে থাকে কারণ বিভিন্ন রকম মালয়েশিয়া ভিসা পাওয়া যায় যেমন স্টুডেন্ট ভিসা, কৃষি ভিসা, চিকিৎসা ভিসা, টুরিস্ট ভিসা, বিজনেস ভিসা সহ আরো অনেক ধরনের ভিসা পাওয়া যায় আর একেকটার দাম এক এক রকম হয়ে থাকে। 

তবে আপনি যদি সরকারিভাবে স্টুডেন্ট ভিসায় মালয়েশিয়া যেতে পারেন তাহলে আপনার টাকা কিছুটা কম লাগবে। আর মালয়েশিয়ার ভিসার দাম কত যদি জানতে চান তাহলে বলব আপনি যদি কোন কাজ যেমন কৃষি কাজ অথবা যে কোন কাজের জন্য মালয়েশিয়ায় যেতে চান তাহলে আপনার মালয়েশিয়া ভিসার দাম পড়বে ৪ থেকে ৫ লক্ষ টাকা। 

আরো পড়ুনঃ সাহাবিদের নাম অর্থসহ - জান্নাতি ২০ সাহাবির নাম 

কিন্তু বাংলাদেশে বর্তমানে অনেক দালাল রয়েছে যারা বিভিন্ন জনের কাছ থেকে বেশি বেশি টাকা নিয়ে থাকে। আপনি যদি কোন দালালের মাধ্যমে যেতে চান তাহলে আপনার ভিসার মূল্য পড়তে পারে ৫ লক্ষ টাকার উপরে। তাই মালয়েশিয়া যাওয়ার আগে এ সম্পর্কে ভালোভাবে জেনে নিবেন এবং চেষ্টা করবেন কোন দালাল এর মাধ্যমে না যাওয়ার। আশা করছি কিছুটা হলেও বুঝতে পারলেন মালয়েশিয়া ভিসার দাম কত এই সম্পর্কে। 

মালয়েশিয়া ভিসা প্রসেসিং

আপনি যদি মালয়েশিয়া যেতে চান তাহলে আপনাকে মালয়েশিয়া ভিসা সম্পর্কে অনেক কিছু জানতে হবে কারণ আপনি যদি এই সকল বিষয়ে ভালোভাবে না জানেন তাহলে অনেক সমস্যায় পড়বেন।মালয়েশিয়া ভিসা প্রসেসিং সম্পর্কে আপনি যদি জানতে চান তাহলে এই বিষয়ে অনেক কিছু জানে এমন পরিচিত কেউ যদি থাকে তাহলে তার সাথে পরামর্শ করুন। 

তাহলে তিনি আপনাকে একেবারে সঠিক উপদেশ বা ধারণা দিতে পারবে আর সেগুলো আপনি খুব ভালোভাবে বুঝতে পারবেন। তারপরেও আপনি অনলাইনে দেখার মাধ্যমে বুঝতে পারবেন মালয়েশিয়া ভিসা প্রসেসিং সম্পর্কে।

মালয়েশিয়া ভিসা আবেদন

মালয়েশিয়া ভিসার দাম কত তা আপনারা ইতিমধ্যে জানতে পেরেছেন কিন্তু অনেকে আবার জানতে চেয়ে থাকেন মালয়েশিয়া ভিসা আবেদন করার নিয়ম সম্পর্কে। আসলে আপনি যদি মালয়েশিয়া যেতে চান তাহলে আপনার ভালোভাবে জানার প্রয়োজন মালয়েশিয়া ভিসা আবেদন কিভাবে করতে হয় তাহলে চলুন জেনে নিন মালয়েশিয়া ভিসা আবেদন করার নিয়ম।

অনলাইনের মাধ্যমে নিজেই যদি মালয়েশিয়া ভিসা আবেদন করতে চান তাহলে প্রথমে আপনাকে যেতে হবে https://www.imi.gov.my/এই ওয়েবসাইটে, এই ওয়েবসাইটে যাওয়ার পরে আপনার যে ধরনের ফরম প্রয়োজন সেটা ডাউনলোড করে নিবেন। 

আরো পড়ুনঃ ঘুমানোর দোয়া - রাতে ঘুম না হলে করণীয় 

এবং তারপরে সেই ফরম সকল তথ্য দিয়ে পূরণ করার পরে যেগুলো ডকুমেন্ট প্রয়োজন সেগুলো নিয়ে আপনার নিকটস্থ এবং সরকার অনুমোদিত এজেন্সির মাধ্যমে ভিসার ফি পরিশোধ করার পরে ভিসাটি সংগ্রহ করতে পারবেন। তারপরেও যদি এই বিষয়ে ভালোভাবে না বুঝতে পারেন তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। 

মালয়েশিয়া ভিসা এজেন্সি

আপনি যদি মালয়েশিয়ার ভিসা তৈরি করতে চান তাহলে বাংলাদেশে বর্তমানে অনেক মালয়েশিয়া ভিসা এজেন্সি রয়েছে সেগুলোর মাধ্যমে মালয়েশিয়া ভিসা পেতে পারেন। যারা জানতে চান মালয়েশিয়া ভিসা এজেন্সির নাম তারা এই নামগুলো দেখে নিন। 

১। গ্রিনল্যান্ড ওভারসিজ

২। মেসার্স সাউথ পয়েন্ট ওভারসিজ লিমিটেড

৩। ট্রাভেল শপ লিমিটেড ঢাকা গুলশান

৪। মেসার্স আকাশ ভ্রমণ 

৫। ইউনিক ইস্টার্ন প্রাইভেট

৬। ইফতি ওভারসিজ

৭। মুবিন এয়ার ইন্টারন্যাশনাল 

৮। বিনিময় ইন্টারন্যাশনাল 

৯। আরভিং এন্টারপ্রাইজ 

১০। মেসার্স জান্নাত ওভারসিজ

১১। জে এমজি অ্যাসোসিয়েট

১২। মেসার্স আল বোখারী ইন্টারন্যাশনাল 

১৩। ট্রান্স এশিয়া ইন্টারগেট

১৪। দিশারি ইন্টারন্যাশনাল 

১৫। ম্যানিস পাওয়ার কর্পোরেশন

১৬। দরবার গ্লোবাল ওভারসিজ

১৭। সাইমন ওভারসিজ

১৮। ইম্পেরিয়াল রিসোর্স লিমিটেড 

১৯। সাদিয়া ইন্টারন্যাশনাল 

২০। গাজীপুর এয়ার ইন্টারন্যাশনাল 

মালয়েশিয়া ভিসা চেক পাসপোর্ট নাম্বার দিয়ে

মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম এবং মালয়েশিয়া ভিসার দাম কত তা ইতিমধ্যে আপনারা জেনে গেছেন কিন্তু অনেকে আবার মালয়েশিয়া ভিসা চেক পাসপোর্ট নাম্বার দিয়ে করতে চেয়ে থাকেন। তাই এখন আপনাদের এই অংশে বলবো কিভাবে আপনারা আপনাদের পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন। পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়ার ভিসা চেক করার জন্য নিজের স্ক্রিনশট টি ভালোভাবে লক্ষ্য করুন।

মালয়েশিয়া ভিসা চেক পাসপোর্ট নাম্বার দিয়ে

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার জন্য প্রথমে আপনাকে যেতে হবে https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus এই ওয়েবসাইটে। সেখানে গেলে একটি ফরম চলে আসবে সে ফর্ম এর মধ্যে আপনার পাসপোর্ট নাম্বার দিবেন পাসপোর্ট নাম্বার দেওয়ার পরে আপনি কোন দেশে বসবাস করেন সেই দেশ সিলেক্ট করে দিবেন। এবং পাশে আরেকটি ঘর থাকবে যেখানে আপনার নাম লিখতে হবে আপনার সঠিক নামটি সেখানে লিখে দিবেন দেওয়ার পরে সাবমিট বাটনে ক্লিক করবেন এভাবেই আপনি আপনার মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন পাসপোর্ট নাম্বার দিয়ে।

আশা করছি আজকের আর্টিকেলটি পড়ে আপনারা মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম এবং মালয়েশিয়া ভিসার দাম কত এই বিষয়ে ভালো একটা ধারণা পেয়ে গেছেন। তাই আপনি যদি অনলাইনের মাধ্যমে আপনার মালেশিয়ার ভিসা চেক করতে চান বা দেখতে চান তাহলে এই নিয়মগুলো অনুসরণ করে খুব সহজে দেখতে পারেন। 

মালয়েশিয়া ভিসা চেক - মালয়েশিয়া ভিসার দাম কতঃ শেষ কথা

মালয়েশিয়া ভিসা চেক মালয়েশিয়া ভিসার দাম কত মালয়েশিয়া ভিসা প্রসেসিং মালয়েশিয়া ভিসা আবেদন মালয়েশিয়া ভিসা এজেন্সি মালয়েশিয়া ভিসা চেক পাসপোর্ট নাম্বার দিয়ে কিভাবে করতে হয় এই সকল বিষয়ে আজকের আর্টিকেল আলোচনা করা হয়েছে আশা করছি আপনারা এই সকল বিষয়ে ভালোভাবে জানতে পেরেছেন। 

তারপরেও যদি এই বিষয়ে আরো কিছু জানার থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন এবং এরকম আরো তথ্যমূলক আর্টিকেল এতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন। এতক্ষন আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন