আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৪ | আজকের পল্টি মুরগির দাম কত

প্রিয় বন্ধুরা আপনি কি আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৪ বা আজকের পল্টি মুরগির দাম কত জানতে চাচ্ছেন তাহলে সঠিক জায়গায় এসেছেন। অনেক সময় ব্রয়লার মুরগির দাম বাড়ে আবার কমে তাই এখন আপনাদের জানাবো আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৩ সম্পর্কে। তাহলে চলুন জেনে নেওয়া যাক আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৪ সম্পর্কে।
আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৩

গরু ছাগলের মাংসের দাম বেশি হওয়ার জন্য অনেকে ব্রয়লার মুরগির মাংস খেয়ে থাকেন আর এই ব্রয়লার মুরগির দামও বাড়তে থাকে কিছু সময় আবার কমে তাই চলুন আজকের পোস্টের নিচের অংশে জেনে নেওয়া যাক আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৪ বা আজকের পল্টি মুরগির দাম কত এই সম্পর্কে।

সূচিপত্র: আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৪ | আজকের পল্টি মুরগির দাম কত

আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৪

অন্যান্য প্রাণীর মাংসের মতো ব্রয়লার মুরগির মাংস অনেকেই পছন্দ করেন কিন্তু ব্রয়লার মুরগি কিনতে গিয়ে অবাক হতে পারেন কারণ অনেক সময় এই ব্রয়লার মুরগির দাম বেড়ে যায়। মুরগি যেহুতু কেজি দরে বিক্রি করা হয় তাই অনেকেই কিনতে পারে তবে আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৩ কিছুটা বাড়ছে এই মাসে প্রতি কেজিতে মুরগির দাম বেড়েছে ৫০ থেকে ৬০ টাকা। 

ব্রয়লার মুরগি সহ আরো সব মুরগির দাম বৃদ্ধি পেয়েছে এর কারণ হলো মুরগির খাবারের দাম বৃদ্ধি পাওয়া। মুরগির খাবারের দামের পাশাপাশি চিকিৎসা খরচও বৃদ্ধি পেয়েছে সেজন্য এই সবগুলো কারণে মুরগির দাম একটু বেড়েছে।  

বিভিন্ন জায়গায় ব্রয়লার মুরগির দাম কিছুটা কম বেশি রয়েছে তবে সব জায়গায় গড় হিসেবে আজকের ব্রয়লার মুরগির দাম বেড়ে হয়েছে ১৭০ থেকে ১৯০ টাকা কেজি। তবে কিছু কিছু জায়গায় আরো বেশি হয়ে ২৩০ থেকে ২৪০ টাকায় প্রতি কেজি বিক্রি করেছে। ব্রয়লার মুরগির এতো দাম বৃদ্ধি পাওয়ার কারণ হলো মুরগি পালনে সবকিছুর খরচ বেড়ে গেছে।

আজকের ব্রয়লার মুরগির পাইকারি দাম

অনেক সময় বিভিন্ন প্রয়োজনে অনেকের একসাথে অনেকগুলো মুরগি কিনতে হয় আর তখন যদি আপনি খুচরা কিনতে যান তাহলে তুলনামূলক ভাবে দাম অনেক বেশি পড়ে যায় আর যদি পাইকারি কেনা যায় তাহলে দাম কিছু কম পাওয়া যায় এতে করে কিছুটা টাকা কম লাগে। যদি পাইকারি মুরগি নিতে চান তাহলে পাইকারি বাজারে যেতে হবে নইতো সরাসরি পাইকারি বিক্রি করে এমন খামারে যেতে হবে। 

আরো পড়ুন: কোন কোন খাবারে এলার্জি আছে -কোন কোন খাবারে এলার্জি নেই 

আর পাইকারি মুরগি নিতে হলে একসাথে ২৫/৩০ কেজি নিতে হবে তাহলে কিছুটা কম দামে পাবেন। অনেকে জানতে চান আজকের ব্রয়লার মুরগির পাইকারি দাম কত? আজকের ব্রয়লার মুরগির পাইকারি দাম ১৫০ থেকে ১৬০ টাকা। তবে বিভিন্ন এলাকায় দামের কিছুটা তফাৎ থাকতে পারে তাই আপনার এলাকায় কি দাম আগে কয়েকজনের থেকে ভালোভাবে শুনে নিবেন তারপরে পাইকারি ব্রয়লার মুরগি ক্রয় করবেন।

আজকের পল্টি মুরগির দাম কত

আজকের পল্টি মুরগির দাম কত এটা অনেকেই জানতে চান আসলে ব্রয়লার মুরগিকেই পল্টি মুরগি বলা হয় তাই ব্রয়লার মুরগির দাম যা পল্টি মুরগির দামও তাই। বর্তমানে নিম্ন আয়ের মানুষ বেশিরভাগ পল্টি মুরগি খেয়ে থাকেন কারণ গরু ছাগল এর মাংসের দাম এখন আকাশ ছোঁয়া। 

আজকের পল্টি মুরগির ১৬০ থেকে ১৯০ টাকা কেজি দরে বিক্রি করা হয়েছে বা হচ্ছে তবে আপনি যদি বেশি বড় সাইজের পল্টি মুরগি নেন তাহলে দাম কিছুটা বেশি লাগতে পারে আর বিভিন্ন জায়গায় দাম এর কম বেশি থাকতে পারে তাই মুরগি কেনার আগে কয়েকটি দোকান ঘুরে দাম যাচাই করে নিবেন যেখানে একটু কম পাবেন সেখান থেকে কিনবেন।

আজকে ব্রয়লার মুরগির বাচ্চার দাম কত

আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৩ এবং আজকের পল্টি মুরগির দাম কত তা ইতিমধ্যে আপনারা জানতে পেরেছেন কিন্তু অনেকে জানতে চেয়ে থাকেন আজকে ব্রয়লার মুরগির বাচ্চার দাম কত আসলে বিভিন্ন কোম্পানির ব্রয়লার মুরগির বাচ্চার দাম বিভিন্ন রকম হয়ে থাকে। নিচের অংশে জেনে নিন বিভিন্ন কোম্পানির আজকে ব্রয়লার মুরগির বাচ্চার দাম কত?

  • প্রোভিটা - ৬০ থেকে ৬২ টাকা
  • আফতাব - ৬০ থেকে ৬২ টাকা
  • প্যারাগন - ৬০ থেকে ৬১ টাকা
  • নারিশ - ৬০ থেকে ৬৩ টাকা
  • RMR - ৫৯ থেকে ৬০ টাকা
  • Quality - ৬০ থেকে ৬২ টাকা
  • A1 - ৬০ থেকে ৬২ টাকা
  • নিউ হোপ - ৫৯ থেকে ৬০ টাকা
  • CPIR - ৬০ থেকে ৬১ টাকা

এখানে কয়েকটি কোম্পানির মুরগির বাচ্চার দাম দেওয়া হলো এগুলো ছাড়াও আরো অনেক কোম্পানি রয়েছে সেগুলো দাম ভিন্ন ভিন্ন হয়ে থাকে এবং এই দামের ভিন্নতা হয়ে থাকে বাচ্চার গ্রোথ এর ওপর। বাজার ওঠানামা করার কারণে দাম কিছুটা কম বেশি হতে পারে তাই ব্রয়লার মুরগির বাচ্চা কেনার আগে ভালোভাবে জেনে নিবেন।

আজকে ব্রয়লার মুরগির দাম কত ঢাকা

ঢাকাতে ব্রয়লার মুরগির দাম ৪০ থেকে ৫০ টাকা বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশের সবচেয়ে বড় শহর হলো ঢাকা এখানে প্রচুর মানুষ বসবাস করে সেজন্য ঢাকাতে ব্রয়লার মুরগির চাহিদা অনেক তবে এতো চাহিদা থাকলেও তেমনি অনেক ব্রয়লার মুরগিও রয়েছে। 

আজকে ঢাকাতে ব্রয়লার মুরগির দাম ২০০ টাকা কেজি দরে বিক্রি করা হয়েছিলো তবে কিছু কিছু জায়গায় ২১০ ও ২২০ ও বিক্রি করা হয়। আর ঢাকাতে ব্রয়লার মুরগি কেনার আগে কয়েকটি দোকান ঘুরে দাম যাচাই করবেন তারপর যেখানে কম পান সেখান থেকে কিনবেন।

ব্রয়লার মুরগির দাম ময়মনসিংহ 

যারা ময়মনসিংহ জেলায় বসবাস করেন তাদের জন্য এই অংশটি ব্রয়লার মুরগির দাম ময়মনসিংহ কিছুটা বৃদ্ধি পেয়েছে। ময়মনসিংহ অনেক ব্রয়লার মুরগি পাওয়া যায় কারণ ময়মনসিংহ অনেক ব্রয়লার মুরগির খামার রয়েছে। 

ময়মনসিংহে বর্তমান ব্রয়লার মুরগির দাম ২২০ টাকা থেকে ২৪০ টাকা। আর ব্রয়লার মুরগির সাইজ যদি ছোট হয় তাহলে দাম কিছুটা কম রয়েছে ওজনে ছোট গুলার দাম ২০০ থেকে ২১০ টাকা কেজি। লাল লেয়ার মুরগির দাম কিছুটা বেশি ৩২০ থেকে ৩৪০ টাকা কেজি দরে।

ব্রয়লার মুরগির দাম চট্টগ্রাম ২০২৩

চট্টগ্রাম থেকে অনেকে ব্রয়লার মুরগির দাম জানতে চান চট্টগ্রামে অনেক মুরগির খামার রয়েছে সেজন্য সেখানেও অনেক মুরগি পাওয়া যায়। চট্টগ্রামে বর্তমান ব্রয়লার মুরগির দাম ২১০ টাকা থেকে ২২০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। লেয়ার মুরগির দাম কিছুটা কম রয়েছে ২৯০ থেকে ৩০০ টাকা। 

আর দেশি মুরগি ৪৫০ থেকে ৫০০ টাকা কেজি। সব মিলিয়ে দাম কমবেশি হয়ে থাকে প্রতিনিয়ত তাই আপনি যখন কিনবেন তখন কেমন দাম রয়েছে কয়েকটি দোকান ঘুরে ভালো করে যাচাই করে নিবেন।

শেষ কথা 

বন্ধুরা আজকের পোস্ট থেকে জানতে পারলেন আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৩ আজকের ব্রয়লার মুরগির পাইকারি দাম আজকের পল্টি মুরগির দাম কত আজকে ব্রয়লার মুরগির বাচ্চার দাম কত আজকে ব্রয়লার মুরগির দাম কত ঢাকা ব্রয়লার মুরগির দাম ময়মনসিংহ ব্রয়লার মুরগির দাম চট্টগ্রাম ২০২৩ এগুলো সম্পর্কে। আসলে ব্রয়লার মুরগির দাম প্রতিনিয়ত কম বেশি হয়ে থাকে। 

তাই এখানে যেগুলো তথ্য দেওয়া হয়েছে সেগুলো তথ্যের বাহিরে বিভিন্ন জেলায় বিভিন্ন রকম দাম হতে পারে। তাই আপনি যদি ব্রয়লার মুরগি কিনতে চান তাহলে আগে কয়েকটি দোকান ঘুরে ভালোভাবে যাচাই বাছাই করে নিবেন তারপরে যেখানে কম দাম পাবেন সেখান থেকে কিনবেন।

আর আজকের আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারেন।এবং এরকম আরো বিভিন্ন রকম বিষয় জানতে আমাদের JONOPRIYO BLOG ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন। এবং পরবর্তীতে কোন বিষয়ে জানতে চাইলে সেটা কমেন্ট করে জানাতে পারেন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন