প্রতিদিন সহবাস করলে কি হয় - দীর্ঘদিন সহবাস না করার ১০ টি ক্ষতি

প্রিয় পাঠক ও পাঠিকা দীর্ঘদিন সহবাস না করার ১০ টি ক্ষতি এবং প্রতিদিন সহবাস করলে কি হয় সেটা কি আপনি জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আজকের আর্টিকেল থেকে বিস্তারিত ভাবে জানতে পারবেন দীর্ঘদিন সহবাস না করার ১০ টি ক্ষতি সহ সহবাস সম্পর্কিত আরো অনেক কিছু বিষয়ে। সেজন্য দীর্ঘদিন সহবাস না করার ১০ টি ক্ষতি সম্পর্কে জানতে পুরো আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ে ফেলুন। 
প্রতিদিন সহবাস করলে কি হয়

দীর্ঘদিন সহবাস না করার ১০ টি ক্ষতি প্রতিদিন সহবাস করলে কি হয় কি করলে বেশিক্ষণ সহবাস করা যায় কতক্ষণ সহবাস করা উচিত এই সকল বিষয়ে আজকের আর্টিকেলে আলোচনা করা হবে তাই শেষ পর্যন্ত পড়তে থাকুন। তাহলে চলুন জেনে নেওয়া যাক এই বিষয়গুলো সম্পর্কে।

পোস্ট সূচিপত্রঃ প্রতিদিন সহবাস করলে কি হয় - দীর্ঘদিন সহবাস না করার ১০ টি ক্ষতি 

প্রতিদিন সহবাস করলে কি হয় 

সহবাস নারী-পুরুষের অন্য সকল চাহিদার মত এটাও একটা চাহিদা। আর স্বামী স্ত্রী নিয়মিত সহবাস করা স্বাস্থ্যের জন্য অনেক ভাল সেজন্য সকল বিবাহিত নারী পুরুষ নিয়মিত সহবাস করা প্রয়োজন। কিন্তু প্রতিদিন সহবাস করলে কি হয় তা হয়তো এখনো অনেকেরই অজানা। সহবাস যেমন শরীর এবং মন ভালো রাখার জন্য নিয়মিত করা প্রয়োজন তেমনি জানা প্রয়োজন প্রতিদিন সহবাস করলে কি হয়। প্রতিদিন সহবাস করলে কিছু উপকারিতা পাওয়া যায় সেগুলো জেনে রাখুন।

১. আমাদের শরীরে অনেক সময় জীবাণু বাসা বাঁধে সেজন্য কেউ যদি নিয়মিত বা প্রতিদিন সহবাস করে তাহলে এতে করে শরীরে কোন রোগ জীবাণু বাসা বাঁধতে পারে না। যারা সপ্তাহে কমপক্ষে দুই থেকে তিন দিন সহবাস করে তাদের শরীরে জীবাণুর পরিমাণ কম থাকে। শরীরে জীবাণু যাতে আক্রমণ করতে না পারে সেজন্য প্রতিদিন সহবাস করুন।

২. যাদের ব্লাড প্রেসার লো তাদের জন্য প্রতিদিন সহবাস করা অনেক ভালো। যাদের ব্লাড প্রেসার লো রয়েছে তারা নিয়মিত সহবাস করলে ব্লাড প্রেসার লো এর সমস্যা দূর হয়ে যাবে এবং শরীর অনেক ভালো থাকবে।

৩. আমরা অনেকেই শরীর ভালো রাখার জন্য ব্যায়াম করে থাকি সেজন্য শরীর ভালো রাখার জন্য সহবাস একটি ব্যায়ামের মত। যদি কেউ নিয়মিত সহবাস করতে পারে তাহলে এটা স্বাস্থ্যের জন্য অনেক ভালো। তবে একদিনে অনেকবার সহবাস না করাই ভালো।

৪. নিয়মিত সহবাস করলে শরীরের রক্ত সঞ্চালন ঠিকমতো হয়ে থাকে এতে করে মেয়েদের পেশি এবং অভ্যন্তরীণ অঙ্গ অনেক সচল থাকে। অনেকে জিমে গিয়ে জিম করে থাকে এতে করে শরীরের ওপরই ভাগ গুলো সচল হয় কিন্তু ভেতরের অংশ সচল রাখার জন্য নিয়মিত সহবাস করা প্রয়োজন।

আরো পড়ুনঃ তরল বীর্য গাড় করার উপায় - বীর্য গাড় করার প্রাকৃতিক উপায় 

৫. প্রতিদিন সহবাস করলে কি হয়? প্রতিদিন সহবাস করলে আরেকটি উপকারিতা রয়েছে সেটি হলো সহবাস করার সক্ষমতা অনেক বেশি বৃদ্ধি পায়। আপনি যদি কোন একটা কাজ করেন তাহলে সেই কাজ করার সক্ষমতা আপনার অনেক বেশি হয়ে যায় তেমনভাবেই কেউ যদি নিয়মিত সহবাস করে তাহলে সহবাস করার ক্ষমতা অনেক বেশি হয়ে যায়।

৬. অনেকের বিভিন্ন কারণে হার্ট অ্যাটাক হতে পারে আর সে জন্য যদি নিয়মিত সহবাস করা হয় তাহলে হার্ট অ্যাটাক হওয়ার সম্ভাবনা অনেকটা কম থাকে। তাই এই কারণেও নিয়মিত সহবাস করা অত্যন্ত প্রয়োজনীয়।

৭. আপনার শরীরে যদি অনেক ব্যথা এবং যন্ত্রণা হয়ে থাকে তাহলে নিয়মিত অথবা প্রতিদিন সহবাস করা প্রয়োজন। সেজন্য শরীরে যদি যন্ত্রণা করে বা ব্যথা করে তাহলে ব্যথার ঔষধ না খেয়ে নিয়মিত সহবাস করুন তাহলে দেখবেন ব্যথা দূর হয়ে গেছে। 

৮. অনেকেই বিভিন্ন কারণ নিয়ে অনেক টেনশনের মধ্যে থাকেন এবং এই অতিরিক্ত টেনশন বা চিন্তা করার কারণে রাতে ঠিকমতো ঘুম হয় না। সেজন্য আপনি যদি নিয়মিত সহবাস করেন অথবা আপনার যদি রাতে ঘুম না হয় তাহলে আপনার সঙ্গীর সাথে সহবাস করুন তাহলে দেখবেন নিশ্চিন্তে ঘুমাতে পারবেন। 

৯. প্রতিদিন সহবাস করলে আপনার শরীর এবং মন অনেক সুস্থ থাকবে এতে করে আপনি আপনার দৈনন্দিন কাজ ভালোভাবে করতে পারবেন। এছাড়াও নিয়মিত সহবাস করার কারণে বিভিন্ন রোগ সহ ক্যান্সারের ঝুঁকি অনেকটা কম থাকে।

১০. আমাদের মধ্যে অনেক মানুষ হয়েছে যারা বিভিন্ন বিষয় নিয়ে সব সময় মানসিক চাপের মধ্যে থাকে যা আস্তে আস্তে জীবন ধ্বংস করে দেয়। সেজন্য এ সকল মানসিক চাপ থেকে মুক্ত থাকতে চাইলে নিয়মিত সহবাস করুন।

প্রতিদিন সহবাস করলে কি হয় আশা করছি জানতে পারলেন। তবে একটা কথা মাথায় রাখবেন নিয়মিত সহবাস করলে উপকারিতা রয়েছে বলে। একবারে একদিনে অনেকবার সহবাস করা যাবে না এতে করে শরীর দুর্বল হয়ে পড়বে। এবং প্রতিদিন সহবাস না করে সপ্তাহে তিন থেকে চার দিন করুন এতে করে সবচেয়ে ভালো উপকারিতা পাবেন শরীর এবং স্বাস্থ্যের জন্য। আর যারা সন্তান নিতে চান না তাদের জন্য প্রতিদিন সহবাস করা কিছুটা খারাপ হতে পারে। যেমন প্রতিদিন সহবাস করতে হলে জন্ম নিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহার করতে হবে আর অতিরিক্ত জন্ম নিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহার করার ফলে সন্তান জন্মদানের ক্ষমতা হারাতে পারেন। সেজন্য সকল কিছু নিয়ম কানুন মেনে সহবাস করুন এবং সুস্থ থাকুন। 

দীর্ঘদিন সহবাস না করার ১০ টি ক্ষতি 

প্রতিদিন সহবাস করলে কি হয় তা আপনারা জানতে পারলেন কিন্তু সহবাস করতে করতে হঠাৎ করে যদি দীর্ঘদিনের জন্য সহবাস করা বন্ধ করে দেন তাহলে কি ক্ষতি হতে পারে সেটা কি জানেন? হয়তো জানেন না কোন স্বামী স্ত্রী যদি সহবাস করার পরে হঠাৎ করে দীর্ঘদিনের জন্য সহবাস করা বন্ধ করে দেয় তাহলে হতে পারে ১০টি ক্ষতি। দীর্ঘদিন সহবাস না করলে যেগুলো সমস্যা দেখা দিতে পারে। 

  1. বেশিরভাগ সময় মাথা ঝিমঝিম করবে এবং মাথা ভারী হয়ে থাকবে।
  2. অনেক সময় হঠাৎ করে মাথা চক্কর দিয়ে উঠবে অর্থাৎ মাথা ঘুরে উঠতে পারে।
  3. পুরুষদের ক্ষেত্রে দীর্ঘদিন মিলন না করার ফলে হৃদরোগের সম্ভাবনা বেড়ে যায়।
  4. মেয়েদের ক্ষেত্রে দীর্ঘদিন সহবাস না করলে মেয়েদের যৌনাঙ্গের বিভিন্ন রকম সমস্যা দেখা দিতে পারে। এবং পরবর্তীতে যৌন উত্তেজনা কমে যেতে পারে।
  5. দীর্ঘদিন সহবাস না করার কারণে বিভিন্ন রকম মানসিক সমস্যা দেখা দিতে পারে। যেমন টেনশন অনেক বেড়ে যেতে পারে এবং মানসিক চাপ অনেক বেড়ে যেতে পারে।
  6. দীর্ঘদিন সহবাস না করার কারণে মাথা চক্কর দিয়ে ওঠার পাশাপাশি ঘাড়ে প্রচণ্ড ব্যথা হওয়ার সম্ভাবনা থাকে।
  7. দীর্ঘদিন সহবাস না করার কারণে যৌন চাহিদা কমে যায়। এতে করে পরবর্তীতে সহবাস ঠিকমতো করা যায় না।
  8. মন মেজাজ সব সময় খারাপ থাকে অর্থাৎ দীর্ঘদিন সহবাস না করার কারণে মেজাজ খিটখিটে হয়ে যায়।
  9. এমনকি অনেক সময় পাগলামি এবং মাতলামি করে থাকে।
  10. দীর্ঘদিন সহবাস না করার কারণে শরীরের বিভিন্ন জায়গায় ব্যথা এবং জ্বালা করে থাকে। 
দীর্ঘদিন সহবাস না করার কারণে এ সকল ক্ষতির সম্মুখীন হওয়ার সম্ভাবনা অনেক বেশি থাকে। তাই এ সকল ক্ষতি থেকে মুক্তি পেতে চাইলে অর্থাৎ আপনি যদি চান যে এই সকল সমস্যা আপনার না হোক তাহলে নিয়মিত সহবাস করতে হবে। দীর্ঘদিন সহবাস না করার ফলে যেগুলো সমস্যা হয়ে থাকে এগুলো অনেক মারাত্মক রূপ ধারণ করতে পারে তাই নিয়মিত সহবাস করবেন ইনশাআল্লাহ আল্লাহর রহমতে শারীরিক এবং মানসিকভাবে সুস্থ থাকতে পারবেন। 

কি করলে বেশিক্ষণ সহবাস করা যায় 

সবাই চাই বেশিক্ষণ সময় সহবাস করতে কিন্তু অনেকে বিভিন্ন কারণে বেশিক্ষণ সহবাস করতে পারে না সহবাস করা শুরু করলে কিছুক্ষণের মধ্যেই বীর্যপাত হয়ে যায়। সেজন্য অনেকে বিভিন্ন রকম টেনশনে মানসিক চাপের মধ্যে পড়ে যায়। কিন্তু আপনি যদি জেনে থাকেন কি করলে বেশিক্ষণ সহবাস করা যায় তাহলে এই উপায় গুলো মেনে চললে অনেকক্ষণ সময় সহবাস করতে পারবেন এবং আপনার সঙ্গীকে ভালোভাবে তৃপ্তি দিতে পারবেন। বেশিক্ষণ সহবাস করার জন্য যে কাজগুলো করবেন।

১। বেশিক্ষণ সহবাস করার জন্য নিয়মিত দুধ খেতে পারেন দুধের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে ফ্যাট যা সেক্স হরমোন বাড়ানোর জন্য অনেক ভালো কাজ করে। সেজন্য নিয়মিত দুধ খাওয়ার চেষ্টা করবেন।

২। অনেকের সহবাস করার জন্য মনের মধ্যে অনেক উত্তেজনা থাকে আর অতিরিক্ত উত্তেজনার কারণে সহবাস করার আগেই বীর্য বেরিয়ে যায় সেজন্য অতিরিক্ত মনের উত্তেজনা কমাতে হবে। তাহলে বেশিক্ষণ সহবাস করতে পারবেন।

৩। বেশিক্ষণ সহবাস করার জন্য আপনার এই বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ অনেকেই বাইরের কোন কাজ নিয়ে অনেক সময় দুশ্চিন্তার মধ্যে থাকে আর সেই কারণে সহবাস করতে গেলে তেমন একটা বেশি সময় সহবাস করতে পারে না সেজন্য সবসময় বাইরের দুশ্চিন্তা ঘরের মধ্যে করবেন না।

আরো পড়ুনঃ জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি কোনটা ভালো - প্রাকৃতিক জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি

৪। বেশিক্ষণ সময় সহবাস করার জন্য প্রত্যেক দিনের খাবারের বেশি বেশি পুষ্টিকর খাবার রাখতে হবে। কারণ অনেক সময় শরীরে পুষ্টির অভাবে সহবাস করার ইচ্ছাটা থাকে না। শরীর দুর্বল থাকলে বেশি সময় সহবাস করতে পারবেন না তাই বেশি বেশি পুষ্টিকর খাবার খাবেন এবং শরীর স্বাস্থ্য ভালো থাকলে বেশি সময় সহবাস করতে পারবেন।

৫। দীর্ঘক্ষণ সময় সহবাস করতে চাইলে নেশা জাতীয় দ্রব্য সেবন করা অথবা ধূমপান করা বন্ধ করতে হবে অথবা বাদ দিতে হবে। কারণ অতিরিক্ত ধূমপান সেবনের ফলে শরীরের রক্তের চলাচলে বিভিন্ন রকম সমস্যা হয়ে থাকে আর এতে করে সহবাস করার ক্ষমতা কমে যায়। সেজন্য ধূমপান সেবন করা বন্ধ করলে দীর্ঘক্ষন সময় সহবাস করতে পারবেন।

৬। দীর্ঘ সময় সহবাস করার জন্য কিছু খাবার রয়েছে সেগুলো খেতে পারেন যেমন পালং শাক, তরমুজ, কফি, চকলেট এবং খেতে পারেন ঝিনুক এগুলোর মধ্যে অনেক পুষ্টিগুণ রয়েছে যা সেক্স হরমোন বৃদ্ধি করতে সাহায্য করে আর এতে করে দীর্ঘক্ষণ সময় সহবাস করা যায়। 

কতক্ষণ সহবাস করা উচিত

সবাই চাই যে তার সঙ্গীর সাথে দীর্ঘক্ষণ সময় সহবাস করতে। কিন্তু অনেকের মনে আবার প্রশ্ন থাকে কতক্ষণ সহবাস করা উচিত। প্রত্যেকটি সুখি দম্পতির জন্য সহবাস অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। মার্কিন যুক্তরাষ্ট্রের কিছু বিশেষজ্ঞরা বলেছেন সর্বোত্তম সহবাসের ক্ষেত্রে সাত থেকে 13 মিনিটের হয়ে থাকে। এটা পুরুষদের ক্ষেত্রে এবং মহিলাদের ক্ষেত্রে তিন থেকে ১৩ মিনিট পর্যন্ত হয়ে থাকে। 

তবে কোন স্বামী স্ত্রীর সহবাসের সক্ষমতা অনেক বেশি থাকে তাহলে ধরা বাধা কোন সময় নেই। তবে সহবাস করার সময় অনেক পুরুষ শুধু নিজের আনন্দের কথা তৃপ্তির কথা ভেবে থাকেন যা একদমই ভুল সহবাস করার জন্য নিজের পাশাপাশি সহবাসের সঙ্গীর তৃপ্তির কথা চিন্তা করতে হবে।  

আমাদের গুগল নিউজ ফলো করতে এখানে ক্লিক করুন তারপরে ফলো করুন 

কারণ আপনি যদি আপনার সঙ্গীকে ভালোমতো তৃপ্তি দিতে পারেন এবং তার অর্গাজম করাতে পারেন তাহলে এতে করে পরবর্তীতে সে সহবাস করতে অনেকটা আনন্দ বোধ করবে আর এতে করে দুজনেই অনেক সময় সহবাস করতে পারবেন এবং সহবাসের প্রকৃত আনন্দ এবং তৃপ্তি দুজনেই নিতে পারবেন। 

সকালে সহবাসের উপকারিতা

নিয়মিত সহবাস করা শরীর এবং স্বাস্থ্যের জন্য অনেক ভালো তেমনি সকালে সহবাসের উপকারিতা কিছু রয়েছে যেমন নিয়মিত সকালে সহবাস করার ফলে হৃদরোগের ঝুঁকি অনেকটা কম হয়। নিয়মিত সকালে সহবাস করার ফলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা অনেক বৃদ্ধি পায়।

আবার যাদের মাইগ্রেনের সমস্যা রয়েছে তারা যদি নিয়মিত সকালবেলা সহবাস করে তাহলে এই মাইগ্রেনের সমস্যা দূর করতে অনেক ভালো কাজ করে। সকালে সহবাস করার ফলে শরীরের রক্ত সঞ্চালন ঠিক থাকে এতে করে শরীর সুস্থ থাকে। 

এবং সকালে সহবাস করার ফলে শরীর মন মেজাজ অনেক ফুরফুরে থাকে সেজন্য আপনি যে কোন কাজ করতে অনেক বেশি শক্তি পাবেন। এছাড়াও সকালে সহবাস করার আরো অনেক উপকারিতা রয়েছে তাই এ সকল উপকারীতা পেতে মাঝে মাঝে সকালে সহবাস করতে পারেন। 

দুপুরে সহবাস করলে কি হয়

অনেকেই মনে করে থাকেন দুপুরে সহবাস করলে স্বামী স্ত্রীর আয়ু কমে যায় কিন্তু এটা একদমই ভুল ধারণা। দুপুরে সহবাস করলে কোন ক্ষতি হয় না একজন বিবাহিত স্বামী স্ত্রী যেকোনো সময় সহবাস করতে পারে শুধুমাত্র মাসিকের সময় বাদে, রোজার সময় দিনের বেলা, হজ ওমরায় থাকা অবস্থায় সহবাস করা নিষিদ্ধ। তাছাড়া যে কোনো সময় সহবাস করা যাবে সহবাস করার আর নিষিদ্ধ কোন সময় নেই। অতএব দুপুরের সহবাস করলে অন্য যে কোন সময় সহবাস করার মতোই হবে।  

মেয়েরা কতদিন সহবাস না করে থাকতে পারে

প্রতিদিন সহবাস করলে কি হয় এবং দীর্ঘদিন সহবাস না করার ১০ টি ক্ষতি সম্পর্কে আপনারা ইতোমধ্যে জানতে পেরেছেন কিন্তু অনেকে আবার জানতে চান মেয়েরা কতদিন সহবাস না করে থাকতে পারে আসলে এটা বিভিন্ন মেয়েদের ক্ষেত্রে বিভিন্ন রকম হয়ে থাকে অনেক মেয়ে রয়েছে যারা ২ দিন ৩ দিন ৫ দিন ৭ দিন ১৫ দিন ৩০ দিন অথবা তারও বেশি সময় ধরে সহবাস না করে থাকতে পারে। 

আরো পড়ুনঃ মাসিক না হলে কি বাচ্চা হওয়ার সম্ভাবনা থাকে - মাসিক না হলে ঔষধ

আবার কিছু কিছু মেয়েরা প্রত্যেক দিন ১ বার হলেও সহবাস না করলে থাকতে পারে না। আসলে একটা ছেলে এবং মেয়ের সহবাসের ইচ্ছাটা আসে তাদের শারীরিক মানসিক সুস্থতা এবং আদর ভালবাসা থেকে। সেজন্য ওইভাবে একেবারে বলা যাবে না যে মেয়েরা কত দিন সহবাস না করে থাকতে পারে। 

প্রতিদিন সহবাস করলে কি হয় - দীর্ঘদিন সহবাস না করার ১০ টি ক্ষতি: শেষ কথা  

প্রতিদিন সহবাস করলে কি হয় দীর্ঘদিন সহবাস না করার ১০ টি ক্ষতি কি করলে বেশিক্ষণ সহবাস করা যায় কতক্ষণ সহবাস করা উচিত সকালে সহবাসের উপকারিতা দুপুরে সহবাস করলে কি হয় এ সকল বিষয়ে আজকের আর্টিকেল আলোচনা করা হয়েছে আশা করছি আপনারা এ সকল বিষয়ে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন। 

তারপরেও যদি আপনাদের কোন প্রশ্ন থাকে এই বিষয়ে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন এবং এরকম আরো তথ্যমূলক আর্টিকেল পেতে আমাদের JONOPRIYO BLOG ওয়েবসাইট নিয়মিত ফলো করতে পারেন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন