JonopriyoblogPostAd

তরল বীর্য গাড় করার উপায় - বীর্য গাড় করার প্রাকৃতিক উপায়

বন্ধুরা বিভিন্ন কারণে অনেকের বীর্য পাতলা হয়ে যায় সেজন্য আজকে আপনাদের জানাবো তরল বীর্য গাড় করার উপায় এবং বীর্য গাড় করার প্রাকৃতিক উপায়।তরল বীর্য গাড় করার উপায় জানতে চেয়ে যারা ইন্টারনেটে সার্চ করে থাকেন তারা যদি আজকের আর্টিকেলটি পড়েন তাহলে এই বিষয়ে ভালোভাবে জানতে পারবেন। তাহলে চলুন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক তরল বীর্য গাড় করার উপায় সহ এই সম্পর্কিত আরো কিছু বিষয়ে।
তরল বীর্য গাড় করার উপায়

বীর্য পাতলা বোঝার উপায় তরল বীর্য গাড় করার উপায় বীর্য গাড় করার প্রাকৃতিক উপায় সহ এ সম্পর্কিত আরো কিছু বিষয়ে আজকের আর্টিকেল আলোচনা করা হবে তাই আপনি যদি সকল বিষয়ে জানতে চান তাহলে আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকুন।  

পেজ সূচিপত্রঃ তরল বীর্য গাড় করার উপায় - বীর্য গাড় করার প্রাকৃতিক উপায় 

বীর্য পাতলা বোঝার উপায়

বীর্য পাতলা হলে কিভাবে তা বুঝবেন। বীর্য ঘন হওয়া ভালো কিন্তু পাতলা হলে সেটা চিন্তার বিষয় হয়ে পড়ে। বিভিন্ন কারণে বীর্য পাতলা হতে পারে কিন্তু বীর্য পাতলা হলে বোঝার জন্য কিছু লক্ষণ থাকে সেই লক্ষণ গুলো যদি আপনার ভেতর দেখতে পান তাহলে বুঝতে হবে বীর্য পাতলা হয়ে গেছে বা যাচ্ছে। জেনে রাখুন বীর্য পাতলা বোঝার উপায় গুলো।

বীর্য পাতলা বোঝার উপায় গুলো হলোঃ 

১। বীর্য পাতলা বোঝার উপায় হলো সহবাসের সময় অনেক কম হওয়া। সহবাস করতে শুরু করলে খুব তারাতাড়ি বীর্য বেরিয়ে যাওয়া। 

২। বীর্য পাতলা হওয়ার আরেকটি লক্ষণ হলো লিঙ্গ খাড়া না হওয়া। আর যদিও খাড়ায় একটু পর আবার নেতিয়ে যায়।

আরো পড়ুনঃ মাসিক হলে কি বাচ্চা হওয়ার সম্ভাবনা থাকে - মাসিক না হলে ঔষধ 

৩। বীর্য পাতলা বোঝার আরেকটি উপায় হলো অল্প বয়সে চুল পেকে যাওয়া, চুল পড়ে যাওয়া এগুলো যদি কারো মধ্যে দেখা দেয় তাহলে বীর্য পাতলা হতে পারে।

৪। অন্ডকোষের যদি কোনো সমস্যা দেখতে পান যেমন অন্ডকোষ ফুলে যাওয়া ব্যথা করা এগুলো যদি হয় তাহলে বীর্য পাতলা হয়ে যেতে পারে।

৫। যদি সন্তান জন্ম দেওয়ার ক্ষমতা হারিয়ে ফেলেন তাহলে বুঝতে হবে বীর্য পাতলা হয়ে গেছে তবে পাতলা বীর্য থেকেও সন্তান হতে পারে তবে  একেবারে বেশি পাতলা হলে সেই বীর্য থেকে সন্তান হওয়ার সম্ভাবনা থাকে না। 

বীর্য পাতলা হয় কেন  

আজ আমরা জানবো তরল বীর্য গাড় করার উপায় বীর্য গাড় করার প্রাকৃতিক উপায় কিন্তু তার আগে জানতে হবে বীর্য পাতলা হয় কেন। কারণ বর্তমানে আমরা অনেক ভুল কাজ করি সেগুলোর জন্য বীর্য পাতলা হয়ে যায় আর সেই কারণ গুলো না জানার জন্য এই ভুল কাজ গুলো করছে সবাই। বীর্য পাতলা হওয়ার কারণ গুলো হলো। 

১। মাদক সেবন - যারা অতিরিক্ত মাদক সেবন করে যেমন মদ খাজা সহ আরো যে সকল নেশা জাতীয় জিনিস রয়েছে এগুলো অতিরিক্ত সেবনের ফলে বীর্য পাতলা হয়ে যায়। 

২। অতিরিক্ত ঔষধ সেবন - আজকাল ছেলেরা বিভিন্ন রকম ঔষধ সেবন করে যেমম অনেকে বডি তৈরি করার জন্য ঔষধ খায় কিন্তু এই ঔষধের রয়েছে অনেক পার্শ্ব প্রতিক্রিয়া যার ফলে বীর্য তৈরি হয় না এবং বীর্য পাতলা হয়ে যায়। 

৩। অতিরিক্ত দুশ্চিন্তা - বিভিন্ন বিষয় নিয়ে সারাক্ষণ অতিরিক্ত দুশ্চিন্তা করার ফলে বীর্য পাতলা হয়ে যায়। 

৪। সিগারেট বিড়ি খাওয়া - অনেকে রয়েছে মদ খাজা খায় না কিন্তু অতিরিক্ত পরিমাণ সিগারেট বিড়ি খায় তাদেরও বীর্য পাতলা হয়ে যায়।

৫। বীর্য পাতলা হওয়ায় সবচেয়ে বড় একটি কারণ হলো নিয়মিত হস্তমৈথুন করা। যারা নিয়মিত হস্তমৈথুন করে তাদের বীর্য পাতলা হয়ে যায়। তাই যাদের এই অভ্যাস রয়েছে তারা দ্রুত এই অভ্যাস বাদ দিন নইতো একসময় সন্তান জন্মদানের ক্ষমতা হারিয়ে ফেলবেন। 

৬। ঘুম কম হওয়া - বীর্য পাতলা হওয়ার আরেকটি কারণ হলো কম ঘুমানো। অনেকের এই অভ্যাস রয়েছে রাত জাগা। নিয়মিত এভাবে রাত জাগার কারণে বীর্য পাতলা হয়ে যায়। সেজন্য কারো যদি এই অভ্যাস থাকে তাহলে বাদ দিবেন।

তরল বীর্য গাড় করার উপায় - বীর্য গাড় করার প্রাকৃতিক উপায় 

যদি কারো বীর্য পাতলা হয়ে যায় তাহলে এটা খুবই বড় একটি সমস্যা। কিন্তু যদি তরল বীর্য গাড় করার উপায় বা বীর্য গাড় করার প্রাকৃতিক উপায় জানা থাকে তাহলে সেই উপায় গুলো অনুসরণ করে সেইভাবে কাজ করলে সেগুলো করলে বীর্য গাড় হয়ে যাবে। তাহলে জেনে রাখুন তরল বীর্য গাড় করার উপায় বা বীর্য গাড় করার প্রাকৃতিক উপায় উপায় গুলো। 

হস্তমৈথুন পরিহার 

অবিবাহিতদের বীর্য পাতলা হওয়ার প্রধান কারণ হলো হস্তমৈথুন করা। যাদের বীর্য পাতলা হয়ে গেছে তাদের তরল বীর্য গাড় করার উপায় এর ভেতর এটি। যদি হস্তমৈথুন একেবারে বাদ দিতে পারেন তাহলে এমনিতেই বীর্য গাড় বা ঘন হয়ে যাবে। 

ইসুবগুলের ভুষি

যাদের বীর্য পাতলা তারা বীর্য গাড় করার জন্য নিয়মিত রাতে ঘুমানোর আগে এক গ্লাস পানির মধ্যে ইসব গুলোর ভুষি ভিজিয়ে রেখে খাবেন। অথবা রাতের বেলা ভিজিয়ে রেখে সকালে ঘুম থেকে উঠে খেতে পারেন নিয়মিত যদি ইসবগুলের ভুষি খেতে পারেন তাহলে কোষ্ঠকাঠিন্য ভালো হবে পেটের যেকোনো সমস্যা ভালো হবে সেই সাথে বীর্য গাঢ় হবে। 

রসুন

রসুনকে আমরা মসলা হিসেবে ব্যবহার করে থাকি কিন্তু এই রসুনের রয়েছে অনেক ঔষধি গুণ। যদি নিয়ম করে প্রতিদিন দুই থেকে তিন কোয়া করে রসুন কাঁচা চিবিয়ে খেতে পারেন তাহলে বিভিন্ন রকম উপকারিতা পাবেন এবং সেই সাথে রসুন খেলে তরল বীর্য গাঢ় হবে। 

আরো পড়ুনঃ কালোজিরা খাওয়ার উপকারিতা - কালোজিরা খাওয়ার নিয়ম 

ঢেঁড়স

তরল বীর্য গাঢ় করার জন্য অনেক উপকারী একটি সবজি হচ্ছে ঢেঁড়স। যদি নিয়মিত ঢেঁড়স খেতে পারেন তাহলে তরল বীর্য গাড় হবে। 

শিমুল মূল

অতিরিক্ত হস্তমৈথুনের ফলে বীর্য পাতলা হয়ে যায়। তাই যদি বীর্য পাতলা হয়ে যায় তাহলে বীর্য গাড় করার জন্য অনেক উপকারী একটি জিনিস হল শিমুল মূল এটি যদি আপনি মধুর সাথে অথবা ঘি দিয়ে খেতে পারেন তাহলে তাড়াতাড়ি আপনার বীর্য গাড় হয়ে যাবে।  

কলমি শাক

কলমি শাক আমাদের বাসার আশেপাশেই হয়ে থাকে আবার বাজারে কিনতে পাওয়া যায়। যদি নিয়মিত কলমি শাক খেতে পারেন অথবা কলমি শাকের পাতার রস তৈরি করে খেতে পারেন তাহলে পাতলা বীর্য গাঢ় হবে। 

বাদাম

বাদাম সবারই পছন্দের একটি জিনিস। বাদামের মধ্যে রয়েছে অনেক উপকারিতা। আপনি যদি মধু আর বাদাম একসাথে খেতে পারেন তাহলে এতে করে পাতলা বীর্য খুব সহজেই গাড় করতে পারবেন। সেজন্য বীর্য গাড় করার প্রাকৃতিক উপায় এর ভেতর বাদাম অনেক কার্যকরী। 

পানি পান করা

আমাদের মধ্যে অনেকের অভ্যাস রয়েছে পানি কম খাওয়ার। কিন্তু যদি প্রতিদিন বেশি বেশি পানি পান করেন তাহলে এতে করে বিভিন্ন রকম সমস্যার সমাধান পেয়ে যাবেন। আর কারো যদি বীর্য পাতলা হয়ে থাকে তাহলে বীর্য গাড় এবং ঘন করার জন্য বেশি বেশি পানি পান করা প্রয়োজন। 

এছাড়াও তরল বীর্য গাড় করার উপায় এর ভেতর আরো কিছু উপায় হল ছাগলের মাংস, ভেড়ার মাংস, মুরগির মাংস , টুনা মাছ, তরমুজ, পেয়ারা, টমেটো, লেবু,বেল সহ আরো যত পুষ্টিকর খাবার রয়েছে সকল খাবার খাবেন তাহলেই তরল বীর্য গাঢ় হয়ে যাবে। 

কোন ভিটামিন খেলে বীর্য গাঢ় হয়

কোন ভিটামিন খেলে বীর্য গাঢ় হয়? ভিটামিন সি খেলে বীর্য গাঢ় হয়। সেজন্য যৌনশক্তি এবং বীর্য গাঢ় করার জন্য প্রতিদিনের খাবার তালিকায় রাখতে হবে ভিটামিন সি জাতীয় খাবার। 

ভিটামিন সি জাতীয় অনেক ফল রয়েছে এবং শাকসবজি রয়েছে এগুলো খাবার নিয়মিত খাবেন তাহলেই ভিটামিন সি এর চাহিদা পূরণ হবে এবং বীর্য গাঢ় হবে।

বীর্য ঘন করার ইসলামী চিকিৎসা 

তরল বীর্য গাড় করার উপায় বীর্য গাড় করার প্রাকৃতিক উপায় সম্পর্কে ইতোমধ্যে আপনারা জানতে পেরেছেন এবার আপনারা জানতে পারবেন বীর্য ঘন করার ইসলামী চিকিৎসা বা উপায় সম্পর্কে।

বীর্য যদি পাতলা হয়ে যায় তাহলে দাম্পত্য জীবনে সুখি হওয়া যায় না আর যারা অবিবাহিত তাদের বিয়ের পর সমস্যার সৃষ্টি হয় সেজন্য জেনে রাখুন বীর্য ঘন করার ইসলামী চিকিৎসা সম্পর্কে। ইসলামিক উপায়ে বীর্য গাড় করার কিছু খাবার এর নাম জানুন। 

আরো পড়ুনঃ সাত দিনে মোটা হওয়ার উপায় - মোটা হওয়ার ঔষধের নাম 

বীর্য ঘন করার ইসলামী চিকিৎসা খাবার হলো তরমুজ, টমেটো, বেল, রসুন, ইসবগুলের ভুষি,কলমি শাক, অশ্বগন্ধা মুল, শিমুল মুল, খাসির মাংস, ভেড়ার মাংস, গরুর মাংস, মুরগির মাংস, টোনা ফিস, বাদাম, বাতাবি লেবু, আমলকির রস, রামতুলসি সহ আরো অনেক খাবার রয়েছে এগুলো যদি খান তাহলে খুব দ্রুত বীর্য গাড় হয়ে যাবে। 

আর সকল ধরনের বাজে অভ্যাস বাদ দিতে হবে আল্লাহর এবাদত করতে হবে এবং আল্লাহর কাছে দোয়া করতে হবে এগুলো যদি সবসময় সঠিক ভাবে পালন করেন তাহলে সকল সমস্যার সমাধান হয়ে যাবে ইনশাআল্লাহ। 

বীর্য গাড় করার গাছ

বীর্য গাড় করার গাছ হলো শিমুল গাছ শিমুল গাছ যখন ছোট৷ থাকে তখন সেই গাছটি তুলে গাছের কচি মুল সুন্দর ভাবে পরিষ্কার করে ওপরের আবরণ ছিলে ফেলে দিয়ে ভিতরে যেই আঠালো মুল থাকে সেটা চিবিয়ে খাবেন অথবা ঘি এর সাথে মিশিয়ে তার ভেতর খাটি দুধ দিয়েও খেতে পারেন। এভাবে যদি কয়েকদিন নিয়ম করে শিমুল গাছের মুল খেতে পারেন তাহলে খুব সহজেই বীর্য গাঢ় করতে পারবেন।

বীর্য গাড় করার এলোপ্যাথিক ট্যাবলেট

তরল বীর্য গাড় করার উপায় বীর্য গাড় করার প্রাকৃতিক উপায় এই অংশে যে উপায়গুলো বলেছি এগুলো উপায় সবচেয়ে ভালো হবে। ট্যাবলেট খাওয়ার মাধ্যমে বীর্য গাড় না করাই ভালো কারণ বিভিন্ন রকম ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া থাকে যা পরবর্তীতে ক্ষতির কারণ হতে পারে। 

তারপের যারা বীর্য গাড় করার এলোপ্যাথিক ট্যাবলেট খেতে চান তারা ofx 200 mg tablet ওএফ এক্স ২০০ এম জি এর এই ট্যাবলেটটি খেতে পারেন। এই ট্যাবলেট বীর্য গাড় করার এবং বীর্য উৎপন্ন করার জন্য অনেক কার্যকরি। তারপরেও যেকোনো ঔষধ খাওয়ার আগে ডাক্তারের পরামর্শ গ্রহণ করবেন।

বীর্য গাড় করার ট্যাবলেট হামদর্দ

বীর্য গাড় করার জন্য অনেকে হামদর্দ এর ঔষধ খেতে চাই আসলে এগুলো ঔষধ বাদে প্রাকৃতিক ভাবে বীর্য গাঢ় করতে পারলে সেটা সবথেকে ভালো হয় তারপরও যারা বীর্য গাড় করার হামদর্দ ট্যাবলেট খেতে চান তারা হামদর্দ ডাক্তারের পরামর্শ নিন এবং তিনি যেটি খেতে বলেন সেটি খান। 

বীর্য গাড় করার আয়ুর্বেদিক ওষুধ

বীর্য গাঢ় করার ঔষধ না খেয়ে নিয়মিত ডিম দুধ মাছ শাকসবজি ভিটামিন সি জাতীয় ফল মধু ঘি এগুলো খান তাহলে ইনশাআল্লাহ বীর্য গাড় হয়ে যাবে। ঔষধ খেয়ে বীর্য গাড় করতে হবে না। আর একটা কথা মনে রাখবেন অতিরিক্ত ঔষধ সেবন শরীরে জন্য অনেক ক্ষতিকর। 

সবার আগে লেটেস্ট আপডেট পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ 

তাই প্রাকৃতিক উপায়ে বীর্য গাঢ় বা ঘন করার চেষ্টা করুন তাহলে আশা করছি এটা অনেক ভালো হবে। তারপরেও যদি বলেন ঔষধ খাওয়ার মাধ্যমেই বীর্য গাঢ় করবেন তাহলে ভালো একজন ডাক্তারের সাথে কথা বলে দেখুন এবং তার থেকে পরামর্শ নিন।

তরল বীর্য গাড় করার উপায় - বীর্য গাড় করার প্রাকৃতিক উপায়ঃ শেষ কথা

তরল বীর্য গাড় করার উপায় এবং বীর্য গাড় করার প্রাকৃতিক উপায় সহ এ সম্পর্কিত আরো অনেক কিছু বিষয় আজকের আর্টিকেলে আলোচনা করা হয়েছে আশা করছি আপনারা এই সকল বিষয়ে ভালোভাবে জানতে পেরেছেন। এবং যেগুলো উপায় বা নিয়ম বলা হয়েছে সেগুলো যদি আপনি মেনে চলতে পারেন তাহলে অনেক ভালো উপকারিতা পাবেন। 

সকল বিষয়ে জানার পরেও এই বিষয়ে যদি আরো কিছু জানার থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এবং এরকম আরো তথ্যমূলক আর্টিকেল আমাদের ওয়েব সাইটে নিয়মিত পাবলিশ করা হয় সেজন্য আমাদের JONOPRIYO BLOG ওয়েবসাইট নিয়মিত ফলো করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন