ফুটবলের সেরা খেলোয়াড় কে - সর্বকালের সেরা ফুটবলার কে

ফুটবলের সেরা খেলোয়াড় কে বা সর্বকালের সেরা ফুটবলার কে যদি জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আজকের আর্টিকেলে আপনারা বিস্তারিতভাবে জানতে পারবেন ফুটবলের সেরা খেলোয়াড় কে সহ এর সম্পর্কিত আরো অনেক কিছু বিষয়ে তাহলে চলুন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক ফুটবলের সেরা খেলোয়াড় কে এই সম্পর্কে।
ফুটবলের সেরা খেলোয়াড় কে

ফুটবলের সেরা খেলোয়াড় কে বা সর্বকালের সেরা ফুটবলার কে সর্বকালের সেরা স্ট্রাইকার কে সর্বকালের সেরা গোলদাতা কে এই সকল বিষয় সহ আরো অনেক কিছু বিষয়ে আজকের আর্টিকেল আলোচনা করা হবে তাই আপনি যদি এই সকল বিষয় জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ুন। 

পোষ্ট সূচিপত্রঃ ফুটবলের সেরা খেলোয়াড় কে - সর্বকালের সেরা ফুটবলার কে

ফুটবলের সেরা খেলোয়াড় কে

ফুটবলের সেরা খেলোয়াড় কে এই বিষয়টি জানার আগ্রহ অনেকেরই থাকে। ২০২৩ সালে এসে ফুটবলের সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসি। লিওনেল মেসি ফুটবলের সেরা খেলোয়াড় হওয়ার জন্য অনেক কিছু অর্জন করেছেন। এবং এই সকল অর্জনের দিক দিয়ে বর্তমানে সব থেকে উপরে রয়েছে লিওনেল মেসি। এক নজরে দেখে নিন বর্তমানে সেরা ফুটবল খেলোয়ার লিওনেল মেসির ক্যারিয়ারের অর্থাৎ অর্জনের পরিসংখ্যান গুলো। 

আরো পড়ুনঃ টাকা ইনকাম করার সহজ উপায়  বাংলাদেশে - ফ্রি টাকা ইনকাম

লিওনেল মেসি যেগুলো দলে খেলেছেন এবং যতগুলো ম্যাচ খেলে যতগুলো গোল দিয়েছেন সেটার পরিসংখ্যান নিচে দেয়া হলোঃ 

Argentina - Total Match 172 - Total Goals 198

Barcelona - Total Match 778 - Total Goals 672

Psg - Total Match 56 - Total Goals 24

অন্য খেলোয়াড়দের থেকে সবথেকে বেশি গোল থাকাতে এবং ২০২৩ সালে বিশ্বকাপ অর্জন করা সহ আরো অনেক কিছু অর্জন করার জন্য বর্তমানে ফুটবলের সেরা খেলোয়াড় লিওনেল মেসি। আশা করছি জানতে পারলেন ফুটবলের সেরা খেলোয়াড় কে।

সর্বকালের সেরা ফুটবলার কে 

ফুটবলের সেরা খেলোয়াড় কে তা জানতে পারলেন এবার আপনাদের জানাবো সর্বকালের সেরা ফুটবলার কে? কারণ অনেকেরই জানতে ইচ্ছে করে সর্বকালের সেরা ফুটবলার কে এবং তার নাম কি?  আপনারা তো জানলেন বর্তমানের সেরা ফুটবলার হলো লিওনেল মেসি।

আর সর্বকালের সেরা ফুটবলার হলেন পেলে Pele তিনি যখন ছিলেন তখন তার অর্জন সবার থেকে বেশি ছিলো এবং তিনি একজন সেরা খেলোয়াড় ছিলেন। কিন্তু তিনি আর এখন এই পৃথিবীর মাঝে নাই তবুও তিনাকে সবাই মনে রাখবে সর্বকালের সেরা ফুটবলার হিসেবে। আশা করছি জানতে পারলেন সর্বকালের সেরা ফুটবলার কে ছিলেন।

ইতিহাসের সেরা ফুটবলার কে

ফুটবলের সেরা খেলোয়াড় কে এবং সর্বকালের সেরা ফুটবলার কে এই দুটি অংশ পড়ে ইতোমধ্যে আপনারা অনেক কিছু জানতে পেরে গেছেন। ইতিহাসের সেরা ফুটবলার হলেন পেলে আর বর্তমানের সেরা ফুটবলার হলেন লিওনেল মেসি। 

লিওনেল মেসি বর্তমানে পেলের সকল রের্কড ছাড়িয়ে গেছে কিন্তু একটা রের্কড ছাড়াতে পারেনি সেটা হলো পেলে তিনটা বিশ্বকাপ অর্জন করছেন কিন্তু লিওনেল মেসি তিনটা বিশ্বকাপ অর্জন করতে পারেনি আর কখনো তিনটা বিশ্বকাপ অর্জন করতে পারবেনও না।  

আরো পড়ুনঃ মালয়েশিয়া ভিসা চেক - মালয়েশিয়া ভিসার দাম কত 

কারণ এইবার যেই বিশ্বকাপ হলো সেটাই তার শেষ বিশ্বকাপ খেলা ছিলো সেজন্য সে যেহেতু তিনটা বিশ্বকাপ অর্জন করতে পারবে না সেহেতু ইতিহাসের সেরা ফুটবলার হিসেবে পেলেই রয়ে গেলো। তবে পরবর্তী সময়ে যদি মেসি এবং পেলের সব রের্কড কেউ পার করতে পারে তাহলে সে হতে পারে ইতিহাসের সেরা ফুটবলার।  

সর্বকালের সেরা স্ট্রাইকার কে

ফুটবলের সেরা খেলোয়াড় কে এবং সর্বকালের সেরা ফুটবলার কে এই বিষয় গুলো নিয়ে তেমন তর্ক বির্তক না থাকলেও সর্বকালের সেরা স্ট্রাইকার কে এই নিয়ে অনেকের মাঝেই তর্ক বির্তক হয়ে থাকে অনেকে বলে থাকেন সর্বকালের সেরা স্ট্রাইকার ব্রাজিল এর রোনাল্ডো আবার অনেকে বলে থাকেন সেরা স্ট্রাইকার লিওনেল মেসি আবার অনেকে বলে থাকেন পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো।

তবে এত তর্ক বির্তক থাকলেও পরিসংখ্যানের দিক থেকে সেরা স্ট্রাইকার লিওনেল মেসি আর জনপ্রিয়তার দিক দিয়ে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। মেসিকে সবাই সেরা খেলোয়াড় হিসেবেই জানেন তবে পছন্দের দিক থেকে ক্রিশ্চিয়ানো রোনালদোকে সবাই-ই পছন্দ করেন এবং তার অনুসারীর সংখ্যা মেসির থেকে অনেক বেশি। 

সর্বকালের সেরা গোলদাতা কে

সর্বকালের সেরা গোলদাতা কে এই বিষয় টা অনেকেরই অজানা সেজন্য অনেকেই নিজেদের মধ্যে তর্ক বির্তক করে থাকেন। সেজন্য সকলের জানা প্রয়োজন ক্লাব দল জাতীয় দল সহ ফুটবল ক্যারিয়ারের দিক থেকে সবচেয়ে সেরা গোলদাতা কে? 

বর্তমানে সবচেয়ে সেরা গোলদাতা হলো ক্রিশ্চিয়ানো রোনালদো আর দ্বিতীয় নাম্বারে হলো লিওনেল মেসি। মেসি বর্তমানের সেরা খেলোয়াড় হলেও ক্রিশ্চিয়ানো রোনালদোর থেকে গোলের দিক থেকে কম আছে আশা করছি জানতে পারলেন সর্বকালের সেরা গোলদাতা কে।  

সর্বকালের সেরা গোলকিপার কে

সর্বকালের সেরা খেলোয়াড় কে এবং সর্বকালের সেরা ফুটবলার কে এগুলো জানলেও অনেকেই জানেনা সর্বকালের সেরা গোলকিপার কে? আবার সেরা গোলকিপার কে এটা জানার জন্য ইন্টারনেটে সার্চ করলে বিভিন্ন জন বিভিন্ন জনের নাম বলে থাকেন। তবে বর্তমানের সেরা গোলকিপার কে যদি জানতে চান তাহলে বলবো বর্তমানের সেরা এবং জনপ্রিয় গোলকিপার হলেন আর্জেন্টিনা দলের সার্জিও রোমেরো।  

সবার আগে লেটেস্ট আপডেট পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ 

তার খেলা অর্থাৎ তার গোল কিপিং করা অনেকেই দেখেছেন কতোটা ভালো গোল কিপিং করে থাকে এর থেকে নিশ্চয় বুঝতে পারছেন সর্বকালের সেরা গোলকিপার হতে পারে আর্জেন্টিনার সার্জিও রোমেরো। আশা করছি জানতে পারলেন সর্বকালের সেরা গোলকিপার কে? 

সর্বকালের সেরা ড্রিবলার কে

সর্বকালের সেরা ড্রিবলার কে এই বিষয় টি অনেকেরই জানার আগ্রহ রয়েছে তাই আপনাদের আজকের আর্টিকেলের এই অংশে জানাবো সর্বকালের সেরা ড্রিবলার কে? অনেকেই বলে থাকেন সর্বকালের সেরা ড্রিবলার হলেন গ্যারিন্জা এবং তিনি ইতিহাসের মধ্যে সেরা ড্রিবলার। আশা করছি এই অংশ থেকে জানতে পারলেন সর্বকালের সেরা ড্রিবলার কে?

সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে

সর্বকালের সেরা ফুটবলার কে এটা ইতোমধ্যে আপনারা জানলেও সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে? এটা অনেকেই জানেন না। যখন থেকে খেলার মধ্যে ফ্রি কিক গোলের সংখ্যা গণনা করা হয়েছে তখন থেকে সবচেয়ে বেশি ফ্রি কিক থেকে গোল দিয়ে সর্বোচ্চ এবং সর্বকালের সেরা হয়েছেন জুনিনিয়ো। তিনি ফ্রি কিক থেকে ৭৭ টি গোল দিয়েছেন এবং সবার উপরে রয়েছেন। 

আরো পড়ুনঃ জাতীয় পরিচয়পত্র চেক - জাতীয় পরিচয় পত্র নম্বর

এছাড়াও এরপরে আরো অনেকেই রয়েছেন যারা ফ্রি কিক এর মাধ্যমে অনেক গোল দিয়েছেন এবং তারা সর্বকালের সেরা ফ্রি কিক টেকার এর দ্বিতীয় তৃতীয় পর্যায়ে রয়েছেন। আশা করছি আজকের আর্টিকেল থেকে আপনারা ভালোভাবে জানতে পেরেছেন ফুটবলের সেরা খেলোয়াড় কে এবং সর্বকালের সেরা ফুটবলার কে  সহ আরো অনেক কিছু বিষয়ে। 

ফুটবলের সেরা খেলোয়াড় কে - সর্বকালের সেরা ফুটবলার কেঃ শেষ কথা 

ফুটবলের সেরা খেলোয়াড় কে সর্বকালের সেরা ফুটবলার কে ইতিহাসের সেরা ফুটবলার কে সর্বকালের সেরা স্ট্রাইকার কে সর্বকালের সেরা গোলদাতা কে সর্বকালের সেরা গোলকিপার কে সর্বজালের সেরা ড্রিবলার কে সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে এ সকল বিষয়ে আজকে আপনাদের কিছুটা হলেও তথ্য দেওয়া হয়েছে। 

আশা করছি আপনারা এই সকল বিষয়ে ভালোভাবে তথ্যগুলো পেয়েছেন তারপরও যদি এই সম্পর্কিত আরো কিছু বিষয়ে জানার থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এবং এরকম আরো তথ্যমূলক আর্টিকেল পেতে আমাদের JONOPRIYO BLOG.COM ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন