মেসির মোট গোল কত - আর্জেন্টিনার হয়ে মেসির গোল সংখ্যা

মেসি অনেকেরই পছন্দের খেলোয়াড় সেজন্য অনেকে জানতে চান মেসির মোট গোল কত এবং আর্জেন্টিনার হয়ে মেসির গোল সংখ্যা কতো? সেজন্য যারা এ বিষয়ে জানতে চেয়ে ইন্টারনেটে সার্চ করে আমাদের আর্টিকেলটি ওপেন করেছেন তাদের বলব সঠিক জায়গায় এসেছেন।

আজকের আর্টিকেলে আপনাদের মেসি সম্পর্কে অনেক কিছু তথ্য দেওয়ার চেষ্টা করব যেমন মেসির মোট গোল কত এবং আরো কিছু বিষয়ে। তাহলে চলুন আজকের এই আর্টিকেল এর মাধ্যমে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক মেসির মোট গোল কত এবং মেসি সম্পর্কে আরও কিছু বিষয়।
মেসির মোট গোল কত

মেসির মোট গোল কত আর্জেন্টিনার হয়ে মেসির গোল সংখ্যা মেসি কোন ধর্মের অনুসারী মেসির বর্তমান বয়স কত ২০২৩ মেসির মাসিক বেতন কত এবং মেসি সম্পর্কিত আরো কিছু বিষয়ে জানার জন্য আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

পোস্ট সূচিপত্রঃ মেসির মোট গোল কত - আর্জেন্টিনার হয়ে মেসির গোল সংখ্যা 

মেসির মোট গোল কত 

ফুটবলের একজন জনপ্রিয় এবং সেরা খেলোয়াড় হলেন মেসি। আমাদের বাংলাদেশ মেসির অনেক ভক্ত রয়েছেন কিন্তু সবাই মেসিকে সাপোর্ট করলেও মেসির মোট গোল কত এবং আর্জেন্টিনার হয়ে মেসির গোল সংখ্যা কত এগুলো অনেকেরই অজানা। মেসি আর্জেন্টিনা দলের হয়ে ২০০৫ সাল থেকে খেলা শুরু করে এ পর্যন্ত অর্থাৎ ২০২৩ সাল পর্যন্ত ১৭৪ টি ম্যাচ খেলে মেসির মোট গোল সংখ্যা হয়েছে ১০২ টি।

আরো পড়ুনঃ সাত দিনে মোটা হওয়ার উপায় - মোটা হওয়ার ঔষধের নাম 

আর্জেন্টিনা দলের প্রতিনিধিত্ব মেসি করে থাকেন।এতগুলো দেওয়ার জন্য মেসি হয়েছেন আর্জেন্টিনার সবচেয়ে সেরা খেলোয়াড়। মেসির ক্যারিয়ারের শুরু থেকে এই পর্যন্ত ১০০১ টি ম্যাচ খেলেছেন এবং তার এই পর্যন্ত সর্বমোট গোল সংখ্যা হল ৭৯০ টি। মেসি একজন সেরা খেলোয়ার হিসেবে সকলেই চিনে থাকেন তাই আশা করছি জানতে পারলেন মেসির মোট গোল কত।

মেসির মোট গোল সংখ্যা কত ২০২১

২০২১ সালে কোপা আমেরিকা খেলায় মেসির মোট গোল সংখ্যা ছিল ১৩ টি এবং কোপা আমেরিকা কাপটা আর্জেন্টিনা অর্জন করেছিল। এবং ২০২১ সালে ফিফা বাছাই পর্বে মেসির গোল সংখ্যা ছিল ২৮ টি। এবং আরো অনেকগুলো ম্যাচ খেলেছিলেন সেগুলোতে অনেক গোল করেছেন। তাই আমরা বলতে পারি ২০২১ সালে মেসির মোট গোল সংখ্যা ছিল ৪১ টি। আর্জেন্টিনার হয়ে মেসির গোল সংখ্যা কতগুলো ছিল আপনারা কি জানেন যদি না জানেন তাহলে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে থাকুন। 

মেসি কোন ধর্মের অনুসারী

মেসি কোন ধর্মের অনুসারী এই বিষয়টি অনেকেরই অজানা কারণ মেসি কখনো কোনো সোশ্যাল মিডিয়াতে বলেননি যে তিনি কোন ধর্মের কিন্তু মেসি যেহেতু আর্জেন্টিনা দেশে বসবাস করেন তাই আমরা সেই অনুযায়ী বলতে পারি আর্জেন্টিনার বেশিরভাগ মানুষ খ্রিস্টান ধর্মের অনুসারী তাই বলা যায় মেসি খ্রিস্টান ধর্মের অনুসারী। 

মেসিকে সবাই পছন্দ করেন তাই মেসির সম্পর্কে সবারই জানার আগ্রহ থাকে সেজন্য আপনাদের বলে দিলাম মেসি কোন ধর্মের অনুসারী। 

মেসির বর্তমান বয়স কত ২০২৩

মেসির বর্তমান বয়স কত ২০২৩ এটা অনেকেই জানতে চান। আসলে যারা মেসিকে পছন্দ করেন তারা মেসির সম্পর্কে অনেক কিছু জানতে চান। বিশ্বসেরা ফুটবল খেলোয়াড় লিওনেল মেসি জন্মগ্রহণ করেন ২৪ জুন ১৯৮৭ সালে। তার জন্ম সাল অনুযায়ী এখন তার বয়স ৩৬ বছর। 

মেসির রেকর্ড

লিওনেল মেসি একজন বিশ্বসেরা খেলোয়াড় তা আপনারা জানতে পেরেছেন যে মেসির মোট গোল কত এবং নিচে আপনারা জানতে পারবেন আর্জেন্টিনার হয়ে মেসির গোল সংখ্যা কত। কিন্তু আপনারা কি জানেন মেসির রেকর্ড কতগুলো রয়েছে এবং কি কি সেই রেকর্ড হলো। যদি না জেনে থাকেন তাহলে এই অংশ থেকে জেনে নিন মেসির রেকর্ড গুলো সম্পর্কে।

২০০৫ সাল থেকে আর্জেন্টিনা দলে খেলা শুরু করেন লিওনেল মেসি এর মধ্যে অনেকগুলো রেকর্ড তৈরি করেছেন তার মধ্যে কয়েকটি হলো। তিনি সর্বোচ্চ ম্যাচ জেতার রেকর্ড তৈরি করেছেন। তিনি সর্বোচ্চ ১৭ টি ম্যাচ জিতে রেকর্ড করেছেন। 

এবং মেসির আরো রেকর্ড হলো তিনি সর্বোচ্চ বেশি ম্যাচ খেলেছেন বিশ্বকাপে। মেসির রেকর্ড এর ভেতর আরো একটি সর্বোচ্চ রেকর্ড হলো তিনি সবচেয়ে বেশি সময় ধরে মাঠে থেকেছেন। 

আরো পড়ুনঃ পাতলা পায়খানা হলে করণীয় কি - পাতলা পায়খানা হলে ঔষধ 

তিনি সবার থেকে বেশি মাঠে থেকেছেন মিনিট হিসেবে দুই হাজার ৩৪০ মিনিট খেলেছেন। এবং মেসির আরেকটি সর্বোচ্চ রেকর্ড হলো কোন খেলোয়ার হিসেবে সর্বপ্রথম তিনি পেয়েছেন দুটি গোল্ডেন বল এটাতেও তিনি বিশ্ব রেকর্ড করেছেন। 

এবং তার আরো একটি রেকর্ড হলো সকল রাউন্ডেই তিনি গোল করেছেন। এগুলো মূলত মেসির রেকর্ড এছাড়াও মেসি হ্যাটট্রিক করেছেন সেটা নিচে জানুন। 

মেসির হ্যাটট্রিক কয়টি 

মেসির মোট গোল কত তা আপনারা জানতে পেরেছেন কিন্তু আপনারা কি জানেন মেসির হ্যাটট্রিক কয়টি হয়তো অনেকেই জানেন না মেসির ফুটবল ক্যারিয়ারে এই পর্যন্ত মোট ৫৪ টি হ্যাটট্রিক করেছেন। তার এই খেলার জাদুর মাধ্যমে সবার প্রিয় হয়ে উঠেছেন। এখন চলুন নিচের অংশে জানা যাক আর্জেন্টিনার হয়ে মেসির গোল সংখ্যা কতগুলো। 

আর্জেন্টিনার হয়ে মেসির গোল সংখ্যা

আর্জেন্টিনার একজন পেশাদার খেলোয়ার হিসেবে রয়েছেন লিওনেল মেসি তিনি ২০০৫ সালে আর্জেন্টিনা জাতীয় দলে যোগদান করেন তারপর থেকে এই পর্যন্ত আর্জেন্টিনার হয়ে মেসির গোল সংখ্যা হয়ে দাঁড়িয়েছে ১০২টি এতগুলো গোল দেওয়ার জন্য তার খেলতে হয়েছে বা খেলেছেন ১৭৮ টি ম্যাচ। 

তিনি একজন ফরওয়ার্ড এর খেলোয়াড় হিসেবে খেলে থাকেন।এতগুলো গোল দেওয়ার জন্য তিনি হয়েছেন আর্জেন্টিনার সবচেয়ে সেরা খেলোয়াড়। আশা করছি জানতে পারলেন আর্জেন্টিনার হয়ে মেসির গোল সংখ্যা কত গুলো। 

মেসির মাসিক বেতন কত

যারা মেসিকে পছন্দ করে থাকেন তারা হয়তো অনেকে জানতে চেয়ে থাকেন যে মেসির মাসিক বেতন কত টাকা। বিশ্বের মধ্যে অনেক ফুটবলার রয়েছে কিন্তু বেতনের দিক দিয়ে সর্বোচ্চ বেতন পেয়ে থাকেন মেসি। আপনারা হয়তো একজন সেরা খেলোয়ার হিসেবে ক্রিস্টিয়ানো রোনালদোকে চিনে থাকবেন সেই রোনালদোর থেকে মেসির বেতন প্রায় দ্বিগুণ এর মত বেশি। 

আরো পড়ুনঃ কলার উপকারিতা ও অপকারিতা - কলার পুষ্টিগুন

আর্জেন্টিনার এই তারকার মাসিক সর্বোচ্চ বেতন হলো ৯.৬ মিলিয়ন ডলার। যেটা বাংলাদেশী টাকায় ১,০১৫,০৮০,৯৬০,০০ টাকা। তবে মেসির মাসিক বেতন কিছুটা কম বেশি হতে পারে। আশা করছি আজকের আর্টিকেল থেকে ভালোভাবে জানতে পারলেন মেসির মোট গোল কত আর্জেন্টিনার হয়ে মেসির গোল সংখ্যা কত সহ আরো অনেক কিছু। 

মেসির মোট গোল কত - আর্জেন্টিনার হয়ে মেসির গোল সংখ্যাঃ শেষ কথা 

বন্ধুরা আজকের আর্টিকেল থেকে আপনারা জানতে পারলেন মেসির মোট গোল কত মেসির মোট গোল সংখ্যা কত ২০২১ মেসি কোন ধর্মের অনুসারী মেসির বর্তমান বয়স কত ২০২৩ মেসির রেকর্ড মেসির হ্যাটট্রিক কয়টি আর্জেন্টিনার হয়ে মেসির গোল সংখ্যা কত এবং মেসির মাসিক বেতন কত এই সকল বিষয়ে। আশা করছি আজকের আর্টিকেলটি পড়ে আপনারা মেসির সম্পর্কে অনেক কিছু জানতে পারলেন। 

তারপরেও যদি আরো কিছু জানার থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন এবং পরবর্তীতে কোন বিষয়ে জানতে চান সেটাও কমেন্ট করে জানাতে পারেন। এরকম আরো তথ্যমূলক আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন এতক্ষণ সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন