বগলের গন্ধ কমানোর উপায় - বগলের ঘাম কমানোর উপায়

বন্ধুরা বগলের গন্ধ কমানোর উপায় সম্পর্কে আজকের আর্টিকেলে আলোচনা করা হবে। গরমের সময় অতিরিক্ত ঘাম এর ফলে ছেলে মেয়ে সকলেরই বগলের গন্ধ হয়ে থাকে। তাই আজকে আপনাদের জানাবো বগলের ঘাম কমানোর উপায় এবং বগলের গন্ধ কমানোর উপায়। তাহলে চলুন জেনে নিন বগলের গন্ধ কমানোর উপায় কি?
বগলের গন্ধ কমানোর উপায়

বগলের গন্ধ হওয়ার কারণ বগলের গন্ধ কমানোর উপায়, বগলের গন্ধ কমানোর পারফিউম ক্রিম এবং ঔষধ সম্পর্কে আজকের আর্টিকেলে আলোচনা করা হবে তাই এই সকল বিষয়ে জানতে আমাদের আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে থাকুন।

পোস্ট সূচিপত্রঃ বগলের গন্ধ কমানোর উপায় - বগলের ঘাম কমানোর উপায়

বগলের গন্ধ হওয়ার কারণ

বগলের গন্ধ কমানোর উপায় জানার আগে আপনাদের জানা প্রয়োজন বগলের গন্ধ হওয়ার কারণ কি? অনেকেই মনে করে থাকেন বগলের গন্ধ হওয়ার কারণ ঘাম। শুধু ঘাম হলে বগলে দুর্গন্ধ হবে না যখন ঘাম হয় এবং সেই ঘামের সাথে ব্যাকটেরিয়া যুক্ত হয় বগলে বসবাস করে এবং সেখানে তার বংশবিস্তার করে অথবা ব্যাকটেরিয়া ছড়িয়ে দেয় সেখান থেকে বগলের গন্ধ হয়ে থাকে। 

এটাই মূলত বগলের গন্ধ হওয়ার কারণ। তাই আপনি যদি এই ব্যাকটেরিয়া গুলো মারতে পারেন তাহলে আর বগলের গন্ধ হবে না। তাহলে চলুন নিচের অংশে জেনে নেওয়া যাক বগলের গন্ধ কমানোর উপায় কি?

বগলের গন্ধ কমানোর উপায়

যখন বগলের গন্ধ হয় তখন অনেক অস্বস্তিকর লাগে এবং লজ্জায় কোন মানুষের সামনে যাওয়া যায় না। সেজন্য অনেকে বগলের গন্ধ কমানোর উপায় জানতে চান। তাই এখন আপনাদের বলব বগলের গন্ধ কমানোর উপায় গুলো। তাহলে চলুন দেখে নিন কিভাবে আপনার বগলের গন্ধ দূর করতে পারবেন ঘরোয়া উপায়ে।

লেবুর রস

লেবুর রস বগলের দুর্গন্ধ দূর করতে সাহায্য করে। তাই বগলের দুর্গন্ধ দূর করতে গোসল দেওয়ার আগে একটি লেবু কেটে নিয়ে একটি অংশ বগলের নিচে কিছুক্ষণ ঘষতে থাকুন। তাহলে আপনার বগলের দুর্গন্ধ খুব সহজেই দূর হয়ে যাবে। এবং সেই সাথে যদি বগলের নিচে কালো দাগ থাকে তাহলে সেটাও দূর হয়ে যাবে।

আলুর রস

বগলের দুর্গন্ধ দূর করার জন্য আলুর রস অনেক উপকারী। তাই বগলের দুর্গন্ধ দূর করতে চাইলে একটি আলু থেকে রস বের করে সেই রস বগলের নিচে সুন্দরভাবে লাগাতে পারলে বগলের দুর্গন্ধ খুব সহজেই দূর করা যাবে।

আরো পড়ুনঃ ঘুমানোর দোয়া বাংলায় - রাতে ঘুম না হলে করনীয়  

বেকিং সোডা

বগলের দুর্গন্ধ দূর করার জন্য এক চামচ বেকিং সোডা এবং এক চামচ পরিমাণ লেবুর রস একসাথে মিশিয়ে বগলের নিচে লাগাবেন। তাহলেই খুব সহজে বগলের গন্ধ দূর করা যাবে।

গোলাপ জল

বগলের গন্ধ কমানোর উপায় এর ভেতর এটি একটি অন্যতম। বগলের দুর্গন্ধ দূর করার জন্য গোলাপ জল বগলের নিচে সুন্দরভাবে লাগাবেন। তুলার সাথে গোলাপ জল লাগিয়ে ভালোভাবে বগলে লাগাবেন তাহলে বগলের দুর্গন্ধ দূর হয়ে যাবে।

আপেল সিডার ভিনেগার 

বগলের গন্ধ কমানোর উপায় এর মধ্যে এটি আরো একটি অন্যতম উপায়। তুলার সাথে আপেল সিডার ভিনেগার লাগিয়ে সেটা বগলে ভালো ভাবে লাগান এবং ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন বগলের দুর্গন্ধ থাকবে না।

চন্দনের গুড়া

বগলের গন্ধ দূর করার জন্য ১ চামচ চন্দনের গুড়ার সঙ্গে হালকা পরিমাণ গোলাপ জল মেশান এবং সেগুলো সুন্দরভাবে বগলে ১০ থেকে ১৫ মিনিট লাগিয়ে রাখুন এবং তারপরে ধুয়ে ফেলুন তাহলে বগলের দুর্গন্ধ থাকবে না।

তুলসী পাতার রস

বগলের দুর্গন্ধ দূর করার আরেকটি উপায় হল তুলসী পাতার রস। কয়েকটা তুলসী পাতা নিয়ে ভালোভাবে ধুয়ে রস করে সেগুলো বগলের নিচে কিছুক্ষণ লাগিয়ে রাখুন। তারপরে পানি দিয়ে ধুয়ে ফেলুন তাহলে বগলের দুর্গন্ধ থাকবে না।

নিয়মিত বগলের লোম পরিষ্কার করুন

বগলের গন্ধ হওয়ার কারণ এর ভেতর একটি হলো বগলে বড় বড় লোম থাকা যখন বগলের লোম বড় হবে এবং ঘাম হলে সেখানে ব্যাকটেরিয়া বাসা বাঁধে এবং প্রচুর গন্ধ হয়ে থাকে সেজন্য বগলের গন্ধ কমানোর জন্য নিয়মিত বগলের লোম পরিষ্কার করতে হবে।

আপনার যদি বগলের দুর্গন্ধ হয়ে থাকে তাহলে এগুলো মাধ্যমে বগলের গন্ধ দূর করতে পারবেন। এছাড়াও বগলের গন্ধ হওয়া থেকে মুক্ত থাকতে বেশি বেশি শাকসবজি খাবেন এবং বেশি বেশি পানি পান করবেন। একই পোশাক বারবার পড়বেন না। এভাবেই বগলের গন্ধ দূর করতে পারবেন। এখন চলুন নিচের অংশে জেনে নিন বগলের ঘাম কমানোর উপায়। 

বগলের ঘাম কমানোর উপায়

উপরের অংশে আপনারা জানতে পারলেন বগলের গন্ধ কমানোর উপায়। কিন্তু অনেকের আবার বগলে ঘাম বেশি হয়ে থাকে তাই জানতে চাই বগলের ঘাম কমানোর উপায় কি? সেজন্য এখন আমি আপনাদের বলব বগলের ঘাম কমানোর উপায় গুলো। তাহলে চলুন জেনে নেয়া যাক বগলের ঘাম কমানোর উপায় বা কিভাবে বগলের ঘাম কমাতে পারবেন।

আরো পড়ুনঃ মাসিক না হলে কি বাচ্চা হওয়ার সম্ভাবনা থাকে - মাসিক না হলে ঔষধ  

বগলে ঘাম হওয়ার প্রধান কারণ হচ্ছে বগলের লোম বড় হয়ে যাওয়া অনেকেই রয়েছেন নিয়মিত বগলের লোম পরিষ্কার করেন না এতে করে বগলে ঘাম হয়ে থাকে এবং ঘাম থেকে গন্ধ হয়ে থাকে। তাই আপনি যদি বগলের ঘাম কমাতে চান তাহলে বগলের লোম নিয়মিত পরিষ্কার করুন। 

এবং গোসল এর সময় সবান ব্যবহার করুন। বগলে পাউডার ব্যবহার করুন তাহলে বগলে ঘাম থাকবে না। আশা করছি বুঝতে পারলেন বগলের ঘাম কমানোর উপায়। এখন চলুন নিচের অংশে জেনে নিন বগলের গন্ধ কমানোর ক্রিম সম্পর্কে। 

বগলের গন্ধ কমানোর ক্রিম

উপরে আপনারা জানতে পারলেন বগলের ঘাম কমানোর উপায়। বগলের ঘাম হলে অনেক অস্বস্তিকর লাগে এবং কোনো মানুষ এর কাছে যেতে সমস্যা হয়। তাই আপনি এই সমস্যা থেকে মুক্তি পেতে কিছু ক্রিম ব্যবহার করার মাধ্যম বগলের গন্ধ কমাতে পারেন। জেনে নিন বগলের গন্ধ কমানোর ক্রিম এর নাম গুলো।

বগলের গন্ধ কমানোর জন্য বাজার থেকে কোনো ক্রিম কিনে ব্যবহার করার তেমন প্রয়োজন নেই কারণ আপনি বাসায় ই কিছু উপকরণ দিয়ে ক্রিম বানিয়ে ব্যবহার করলে বগলের গন্ধ থাকবে না। তারপরেও বগলের গন্ধ কমানোর জন্য নিম সাবান এবং ডেটল সাবান ব্যবহার করতে পারেন তাহলে বগলের গন্ধ থাকবে না। এখন চলুন নিচের অংশে জেনে নিন বগলের গন্ধ কমানোর পারফিউম সম্পর্কে।

বগলের গন্ধ কমানোর পারফিউম

বগলের গন্ধ কমানোর উপায় এবং বগলের ঘাম কমানোর উপায় সম্পর্কে আপনারা ইতোমধ্যে জানতে পেরেছেন। কিন্তু অনেকে পারফিউম দিয়ে বগলের গন্ধ কমাতে চাই তাই এখন কয়েকটা পারফিউম এর নাম বলছি যেগুলো বগলের গন্ধ কমায়। 

Rexona Deodorant 

Nivea Men

আরো পড়ুনঃ ক্যালসিয়াম যুক্ত খাবার তালিকা - ক্যালসিয়াম যুক্ত ফল 

বগলের গন্ধ কমানোর জন্য এই দুটি পারফিউম অনেক কার্যকরি। ব্যবহার এর নিয়ম হলো গোসল দেওয়ার পরে আপনার বগল ভালোভাবে শুকনো কাপড় দিয়ে মুছে নিবেন তারপর সুন্দর ভাবে বগলে এই পারফিউম গুলো লাগাবেন। তাহলে কমপক্ষে ২৪ ঘন্টা বগলের গন্ধ থাকবে না। আশা করছি জানতে পারলেন বগলের গন্ধ কমানোর পারফিউম এর নাম। এখন চলুন নিচের অংশে জেনে নিন বগলের গন্ধ কমানোর ঔষধ সম্পর্কে। 

বগলের গন্ধ কমানোর ঔষধ

বগলের ঘাম কমানোর উপায় সম্পর্কে ইতোমধ্যে জেনে ফেলেছেন কিন্তু অনেকে ঔষধ এর মাধ্যমে বগলের গন্ধ দূর করতে চাই তাই তাদের বলবো বগলের গন্ধ থেকে মুক্তি পেতে হোমিওপ্যাথি ঔষধ অনেক ভালো কাজ করে। বগলের গন্ধ দূর করতে হোমিওপ্যাথি ঔষধ এর নাম জেনে নিন।

Kali Iodatum 30

Hydrocotyle

Natrum Sulph 6x 

বগলের গন্ধ কমানোর জন্য এই হোমিওপ্যাথিক ঔষধ গুলো অনেক কার্যকরী তাই বগলের গন্ধ কমাতে এই ঔষধ গুলো খেতে পারেন। তবে যে কোনো ঔষধ খাওয়ার আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ গ্রহণ করবেন এবং তারপর ঔষধ খাবেন। ইন্টারনেটে নাম দেখে কখনোই সেই ঔষধ খাওয়ার চেষ্টা করবেন না।

বগলের গন্ধ কমানোর উপায় - বগলের ঘাম কমানোর উপায়ঃ শেষ কথা 

আজকের আর্টিকেলে আপনারা জানতে পারলেন বগলের গন্ধ হওয়ার কারণ, বগলের গন্ধ কমানোর উপায়,বগলের ঘাম কমানোর উপায়,বগলের গন্ধ কমানোর ক্রিম,বগলের গন্ধ কমানোর পারফিউম,বগলের গন্ধ কমানোর ঔষধ এই সকল বিষয়ে আশা করছি এই সকল বিষয়ে ভালোভাবে জানতে পেরেছেন। 

এই বিষয়ে আরো কিছু জানার থাকলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এবং এই রকম পোস্ট পড়তে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন