JonopriyoblogPostAd

জিহাদ নামের অর্থ কি - জিহাদ নামের ইসলামিক অর্থ কি

আসসালামু আলাইকুম আজকের আর্টিকেলে আপনারা জানতে পারবেন জিহাদ নামের অর্থ কি এবং জিহাদ নামের ইসলামিক অর্থ কি? অনেকেই সন্তান জন্মের পর তার সন্তানের নাম জিহাদ রাখতে চাই তাই আপনি যদি আপনার সন্তানের নাম জিহাদ রাখতে চান তাহলে জিহাদ নামের অর্থ কি সেটা জানা প্রয়োজন। তাহলে চলুন জেনে নেওয়া যাক জিহাদ নামের অর্থ কি এবং জিহাদ নাম সম্পর্কিত কিছু বিষয়ে।
জিহাদ নামের অর্থ কি

জিহাদ নামের অর্থ কি জিহাদ নামের ইসলামিক অর্থ কি জিহাদ নামের রাশি কি জিহাদ নামের ছেলেরা কেমন হয় এ সকল বিষয়ে সহ আরো কিছু বিষয়ে আজকের আর্টিকেল আলোচনা করা হবে তাই আপনি যদি এই সকল বিষয়ে জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে থাকুন। 

পোস্ট সূচিপত্রঃ জিহাদ নামের অর্থ কি - জিহাদ নামের ইসলামিক অর্থ কি 

জিহাদ নামের অর্থ কি

জিহাদ একটি সুন্দর এবং অনেক জনপ্রিয় একটি নাম। প্রত্যেকটি মা-বাবার দায়িত্ব সন্তান জন্মের পরে সেই সন্তানের একটি সুন্দর এবং ইসলামিক নাম রাখা। তাই আপনি যদি আপনার ছেলে সন্তানের নাম জিহাদ রাখতে চান তাহলে এটি অনেক সুন্দর হবে। জিহাদ নামের অর্থ কি যদি না জানেন তাহলে অংশ থেকে জেনে নিন।

আরো পড়ুনঃ আয়েশা নামের অর্থ কি - আয়েশা নামের ইসলামিক অর্থ কি 

জিহাদ নামের অর্থ হলো সংগ্রাম যুদ্ধ বা চেষ্টা। জিহাদ নামের অর্থ কত সুন্দর তা তো আপনারা বুঝতে পারলেন তাই এই সুন্দর নামটি আপনার ছেলে সন্তানের জন্য রাখতে চান তাহলে রাখতে পারেন।জিহাদ নামের অর্থ কি তা জানতে পারলেন এবার চলুন নিচের অংশে জেনে নেওয়া যাক জিহাদ নামের ইসলামিক অর্থ কি? 

জিহাদ নামের ইসলামিক অর্থ কি 

জিহাদ নামের অর্থ কি তা আপনারা জানতে পেরেছেন কিন্তু অনেকে আবার জানতে চেয়ে থাকেন জিহাদ নামের ইসলামিক অর্থ কি? জিহাদ নামের ইসলামিক অর্থ হলো সংগ্রাম চেষ্টা বা ইসলামের জন্য যুদ্ধ করা।

আপনারা হয়তো শুনেছেন ইসলামে অনেক জায়গায় জিহাদ অর্থ্যাৎ যুদ্ধের কথা বলা হয়েছে। নবী রাসুল গণ এর সময় যারা আল্লাহ এবং রাসুল এর বিরোধিতা করতো তাদের ওপর যুদ্ধ ঘোষণা করা এবং যুদ্ধ করাকে জিহাদ বলা হতো। 

আর যারা আল্লাহর এবং রাসুল এর দিকে থেকে জিহাদ করতো তারা সবাই ভালো মানুষ তাই এই জিহাদ নাম এর গুরুত্ব অনেক এবং জিহাদ নামটি ইসলামিক এবং সুন্দর তাই চাইলে আপনার ছেলে সন্তানের নাম জিহাদ রাখতে পারেন। আশা করছি জিহাদ নামের ইসলামিক অর্থ কি তা জানতে পারলেন।

জিহাদ নামের রাশি কি

জিহাদ নামের ইসলামিক অর্থ কি জানতে পারলেন কিন্তু অনেকে জানতে চেয়ে থাকেন জিহাদ নামের রাশি কি? জিহাদ নামের রাশি হলো ধনু রাশি। তবে জন্ম তারিখ অনুযায়ী যদি রাশি দেখা হয় তাহলে জিহাদ নামের রাশি অন্য কিছু হতে পারে। 

আরো পড়ুনঃ সাবিহা নামের অর্থ কি - সাবিহা নামের ইসলামিক অর্থ কি 

নামের প্রথম অক্ষর দিয়ে যেই রাশি হয় জন্মতারিখ দিয়ে সেই রাশি হয় না। আশা করছি বুঝতে বা জানতে পারলেন জিহাদ নামের রাশি কি।

জিহাদ নামের আরবি বানান 

আপনার নাম যদি জিহাদ হয়ে থাকে অথবা আপনার সন্তান এর নাম জিহাদ রাখতে চাচ্ছেন তাই জিহাদ নামের আরবি বানান যদি জানতে চান বা দেখতে চান তাহলে দেখে নিন জিহাদ নামের আরবি বানান কেমন হয় বা কেমনে লিখতে হয়। জিহাদ নামের আরবি বানান হলোঃ الجهاد জিহাদ নামের আরবি বানান হলো এটা আশা করছি এখন থেকে আপনারা জিহাদ নাম আরবিতে লিখতে পারবেন। 

জিহাদ নামের ইংরেজি বানান 

জিহাদ নামের আরবি বানান এর পরে এবার জিহাদ নামের ইংরেজি বানান যারা জানতে চান। জিহাদ নামের ইংরেজি বানান অনেক সহজ কিন্তু অনেকেই জানে না জিহাদ নামের ইংরেজি বানান হলোঃ Jihad. এটা হল জিহাদ নাম এর ইংরেজি বানান। যারা জিহাদ নামের ইংরেজি বানান জানেন না তারা এখান থেকে শিখে নিতে পারেন। 

জিহাদ নামের ছেলেরা কেমন হয়

কোন নামের ছেলেরা কেমন হয় তা কেউ কখনোই বলতে পারবে না কারণ অনেক সময় ভালো নামের ছেলেরা খারাপ হয় আবার অনেক সময় খারাপ নামের ছেলেরা ভালো হয়। তারপরেও বলা হয় জিহাদ যেহুতু একটি সংগ্রামি নাম তাই জিহাদ নামের ছেলেরা অনেক সংগ্রামী হয়ে থাকে। 

তারা যেকোনো কাজ করতে লাগলে সেটা শেষ না হওয়া পর্যন্ত লেগে থাকে। জিহাদ নামের ছেলেরা অনেক সাহসী হয়ে থাকে। এছাড়াও তাদের ভিতর আরো অনেক গুন থাকে।

জিহাদ নামটি কোথা থেকে এসেছে

জিহাদ নামটি কোথা থেকে এসেছে জিহাদ নামটি একটি আরবি ভাষা থেকে এসেছে এবং নবী রাসুলগণ এর সময় যখন খারাপ লোক দের ওপর যুদ্ধ ঘোষণা করা হতো সেখান থেকে জিহাদ নামটি এসেছে আর জিহাদ একটি ইসলামিক নাম তাই চাইলে আপানার ছেলে সন্তানের নাম জিহাদ রাখতে পারেন। 

জিহাদ নাম ছেলে নাকি মেয়ে

জিহাদ নাম ছেলে নাকি মেয়ে এটা হয়তো আপনারা ভালোভাবেই জানেন। তারপরেও বলি জিহাদ হলো একটি ছেলের নাম। জিহাদ নামের লিঙ্গ হলো পুরুষ।  আশা করি জানতে পারলেন জিহাদ নাম ছেলে নাকি মেয়ে।

জিহাদ নামের সাথে যুক্ত কিছু নাম 

জিহাদ নামের অর্থ কি? জিহাদ নামের ইসলামিক অর্থ কি তা আপনারা ভালোভাবেই জানতে পেরেছেন। এবার আপনাদের জিহাদ নামের সাথে যুক্ত কিছু নাম বলবো এই নাম গুলো অনেক সুন্দর তাই যেটা পছন্দ হয় সেটা আপনার সন্তানের রাখতে পারেন। জিহাদ নামের সাথে যুক্ত কিছু নাম হলোঃ 

জিহাদ হাসান

মাহাদি হাসান জিহাদ 

জিহাদ ইসলাম

জিহাদ হোসাইন

মোহাম্মদ জিহাদ

জিহাদ খান

জিহাদ চৌধুরী 

জিহাদ মোলা

জিসান আহমেদ জিহাদ

প্রিন্স জিহাদ

মুসতাছির জিহাদ

জিহাদ মাহবুব

আহনাফ জিহাদ

জিহাদ শাহরিয়ার

জিহাদ হাসান জিদান

জিহাদ নূর

ইফতেখার জিহাদ

আরো পড়ুনঃ খাদিজা নামের অর্থ কি - খাদিজা নামের ইসলামিক অর্থ কি 

জিহাদ উদ্দিন

কামরুল হাসান জিহাদ

আবদুল্লাহ ইবনে জিহাদ

মাহাদি হাসান জিহাদ

আবু নাইম জিহাদ

তৌফিক আহমেদ জিহাদ

আবদুল্লাহ আল জিহাদ

জিহাদ রহমান

জিহাদ আহমেদ রাজ

জিহাদ আহনাফ হোসেন

ইমতিয়াজ জিহাদ

জাকির হোসেন জিহাদ

তাহসিন জিহাদ

তাসনিম জিহাদ

জিহাদ উদ্দিন

জিহাদ আহমেদ জিসান

জিহাদ সরকার

জিহাদ হোসেন জয় 

জিহাদ নামের অর্থ কি - জিহাদ নামের ইসলামিক অর্থ কিঃ শেষ কথা 

জিহাদ নামের অর্থ কি জিহাদ নামের ইসলামিক অর্থ কি জিহাদ নামের রাশি কি জিহাদ নামের আরবি বানান জিহাদ নামের ইংরেজি বানান জিহাদ নামের ছেলেরা কেমন হয় জিহাদ নামটি কোথা থেকে এসেছে জিহাদ নাম ছেলে নাকি মেয়ে জিহাদ নামের সাথে যুক্ত কিছু নাম গুলো সম্পর্কে আলোচনা করা হয়েছে। 

আশা করছি আপনারা এই সকল বিষয়ে ভালোভাবে জানতে পেরেছেন। তার পরেও যদি আরও কোন নামের অর্থ জানতে চান তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন এবং এরকম আরো নামের অর্থ আমাদের ওয়েবসাইটে রয়েছে সেগুলো দেখতে পারেন। এতক্ষন আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন