JonopriyoblogPostAd

এস এস সি রেজাল্ট ২০২৪ - এস এস সি রেজাল্ট দেখার নিয়ম

এসএসসি পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করে থাকে। পুরো বাংলাদেশের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছিল ২০২৪ সালের ১৫ই ফেব্রুয়ারি। এবং পরীক্ষা শেষ হয়েছিল ২০২৪ সালের ১২ই মার্চ। সেই হিসেবে মে মাসের দ্বিতীয় সপ্তাহ ৯, ১০ অথবা ১১ তারিখের মধ্যে এসএসসি রেজাল্ট প্রকাশ করা হবে।  
এস এস সি রেজাল্ট ২০২৪-এস এস সি রেজাল্ট চেক

চলুন নিচের অংশ থেকে আপনাদের এবার জানিয়ে দিই কিভাবে আপনারা আপনাদের মোবাইল ফোন দিয়ে খুব সহজেই এসএসসি এর রেজাল্ট জানতে পারবেন। 

সূচিপত্রঃ এস এস সি রেজাল্ট ২০২৪ - এস এস সি রেজাল্ট দেখার নিয়ম 

এস এস সি রেজাল্ট ২০২৪ - এস এস সি পরীক্ষার রেজাল্ট

প্রতিবছরের ন্যায় ২০২৪ সালের ১৫ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছিল। ইতিমধ্যে ১২ই মার্চ পরীক্ষা শেষ হয়েছে। সেজন্য অনেকেই অধীর আগ্রহে আছেন ২০২৪ সালের এসএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে এবং কিভাবে অনলাইনের মাধ্যমে রেজাল্ট দেখতে পারবেন। 

তাই আজকের পোষ্টের নিচের অংশগুলোতে আপনাদের জানানোর চেষ্টা করব কত তারিখে এসএসসি রেজাল্ট দিবে এবং সেই রেজাল্ট কিভাবে আপনারা খুব সহজে মোবাইলের মাধ্যমে দেখতে পারবেন। তো এগুলো বিষয়ে জানতে নিচের অংশগুলো ভালোভাবে দেখুন এবং পড়ুন। 

এস এস সি রেজাল্ট দেখার নিয়ম - এস এস সি রেজাল্ট চেক

এসএসসি রেজাল্ট দেখার দুটি নিয়ম রয়েছে একটি হল অনলাইনের মাধ্যমে এবং আরেকটি হলো আপনার মোবাইলে থাকা সিম থেকে এসএমএস করার মাধ্যমে। প্রথমে আপনাদের জানাবো কিভাবে আপনারা অনলাইনের মাধ্যমে এসএসসি রেজাল্ট দেখতে পারবেন। অনলাইনের মাধ্যমে এসএসসি রেজাল্ট দেখার জন্য আপনাকে একটি ওয়েবসাইটে যেতে হবে তারপরে কিছু তথ্য প্রদান করতে হবে। নিচে আপনাদেরকে সেগুলো বিস্তারিতভাবে জানানো হলো। 

এস এস সি রেজাল্ট দেখার নিয়ম

১। প্রথমে আপনার মোবাইল থেকে গুগলে যাবেন তার পরে সার্চ করবেন Education board result bangladesh তাহলে আপনার সামনে রেজাল্ট দেখার নির্দিষ্ট একটি ওয়েবসাইট চলে আসবে সেই ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করবেন।

২। এবার পরীক্ষার নাম নির্বাচন করুন

৩। পরবর্তীতে পরীক্ষার সাল সিলেক্ট করুন যেহেতু ২০২৪ সালের রেজাল্ট দেখতে চাচ্ছেন সেজন্য ২০২৪ সিলেক্ট করুন।

৪। এবার পরীক্ষা বোর্ডের নাম সিলেক্ট করুন।

৫। এবার আপনার পরীক্ষার সঠিক রোল নাম্বার সেখানে লিখুন।

৬। পরবর্তী ধাপে রেজিস্ট্রেশন নাম্বার লিখুন।

৭। নিচের ঘরে দুইটি সংখ্যা যোগ করতে বলা হবে সেখানে যোগ করে যোগফল লিখুন।

৮। সবশেষে Submit বাটনে ক্লিক করুন তাহলে আপনার রেজাল্ট চলে আসবে। 

এই নিয়মে খুব সহজেই আপনি আপনার এসএসসি রেজাল্ট দেখতে পারবেন। যদি বুঝতে সমস্যা হয় তাহলে উপরে দেওয়া পিকচারটি ভালোভাবে খেয়াল করুন। এবং তার সাথে এখানে বলা নিয়ম গুলো মিলিয়ে কাজ করুন তাহলেই রেজাল্ট চলে আসবে। 

রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট

শুধুমাত্র রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট দেখতে চাইলে অনলাইনে দেখতে পারবেন না। শুধুমাত্র রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট দেখার জন্য আপনাকে আপনার মোবাইল থেকে এসএমএস দেওয়ার মাধ্যমে দেখতে পারবেন। রোল নাম্বার দিয়ে এসএমএস এর মাধ্যমে রেজাল্ট দেখার নিয়ম হলো। 

রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট দেখার জন্য আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করবেন  SSC <> Board Name <> Roll Number এবং মেসেজটি সেন্ড করতে হবে 16222 এই নাম্বারে। তাহলে ফিরতি একটি এসএমএস এর মাধ্যমে আপনাকে জানিয়ে দেওয়া হবে আপনার এসএসসি রেজাল্ট। 

আশা করছি বুঝতে পারলেন কিভাবে রোল নাম্বার দিয়ে এসএমএসের মাধ্যমে এসএসসি রেজাল্ট দেখতে পারবেন। তারপরও যদি বুঝতে সমস্যা হয় আমাদের সাথে যোগাযোগ করুন। সমস্যা সমাধানের চেষ্টা করব ইনশাআল্লাহ। 

এস এস সি রেজাল্ট ২০২৪ কবে দিবে

এসএসসি পরীক্ষা শেষ হওয়ার পরে যত দ্রুত খাতা দেখা শেষ হবে তত দ্রুত রেজাল্ট দিবে। ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফল কবে প্রকাশ হবে তা ইতোমধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির চেয়ারম্যানের মাধ্যমে প্রকাশ করা হয়েছে। এসএসসি পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ হওয়া বাধ্যতামূলক সেজন্য ২০২৪ সালের এসএসসি রেজাল্ট মে মাসের দ্বিতীয় সপ্তাহে প্রকাশ করা হবে। 

এসএসসি পরীক্ষার রেজাল্ট ১২ মে প্রকাশ করা হবে। আশা করছি যারা এসএসসি শিক্ষার্থী রয়েছে তারা এই তারিখের মধ্যে ইনশাআল্লাহ এসএসসি রেজাল্ট পেয়ে যাবে। সবার জন্য শুভকামনা জানিয়ে আজকের আর্টিকেলটি এখানেই শেষ করছি। 

আমাদের শেষ কথা

আশা করছি প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকের আর্টিকেল থেকে আপনারা এসএসসি রেজাল্ট ২০২৪ এবং এসএসসি রেজাল্ট কিভাবে দেখবেন এই সকল বিষয়ে ভালোভাবে জানতে পেরেছেন। তারপরেও যদি আপনাদের রেজাল্ট দেখতে সমস্যা হয় তাহলে আমাদের ফেসবুক পেজে যোগাযোগ করবেন তাহলে আপনাদেরকে সাহায্য করার চেষ্টা করব। আমাদের ফেসবুক পেজে যেতে এই লিংকে ক্লিক করুন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন