আজকের ডিমের দাম কত | পাইকারি ডিমের দাম কত বিস্তারিত জেনে নিন

শীতকালে ডিমের চাহিদা অনেক বেশি থাকে তাই আমরা অনেকেই শীতকালে বেশি বেশি ডিম কিনে থাকি কিন্তু অনেকেই ডিমের সঠিক দাম জানেনা তাই আজকে আমরা জানাবো আজকে ডিমের দাম কত এবং পাইকারি ডিমের দাম কত এই বিষয়ে। এছাড়াও আরো জানতে পারবেন দেশি মুরগির ডিমের দাম কত কাজী ফার্মস ডিমের দাম তাহলে চলুন নিচের অংশ থেকে বিস্তারিত ভাবে ডিমের দাম জেনে নেওয়া যাক।
আজকে ডিমের দাম কত
আজকে ডিমের দাম কত এবং পাইকারি ডিমের দাম কত এ বিষয়ে যদি সঠিক তথ্য জানতে চান তাহলে নিচের অংশগুলো ভালোভাবে মনোযোগ সহকারে পড়ে ফেলুন।

পোস্ট সূচিপত্রঃ যে অংশ থেকে পড়া শুরু করতে চান সেই অংশের উপর ক্লিক করুন

আজকে ডিমের দাম কত

মুরগির খাবারের দামের উপর এবং ঔষধের দামের উপর নির্ভর করে ডিমের দাম কম বেশি হয়ে থাকে। সেজন্য অনেক সময় ডিমের দাম বাড়ে আবার অনেক সময় কমে যায়। আমাদের মধ্যে অনেক মানুষ রয়েছে যারা নিয়মিত ডিম কিনে থাকে কিন্তু ডিমের সঠিক দাম না জানার কারণে ঠকে যেতে হয়। তাই আমরা এখন জানবো আজকে ডিমের দাম কত। আসলেই এই দ্রব্যমূলের উর্ধ্বগতির বাজারে সব কিছুরই দাম বেড়ে গেছে তেমনি ডিমের দাম অনেকটা বেড়ে গেছে। আজকে ২৫ ডিসেম্বর ২০২৩ সোমবার বিভিন্ন বাজার অনুযায়ী ডিমের দাম নিচে দেওয়া হলোঃ

  • ১ হালি ব্রয়লার মুরগির ডিমের দাম ৪০ টাকা থেকে ৪৫ টাকা
  • ১ হালি দেশি মুরগির ডিমের দাম ৬০ টাকা থেকে ৬৫ টাকা।
  • ১ হালি হাঁসের ডিমের দাম ৫৫ টাকা থেকে ৬০ টাকা।

অর্থাৎ আজকের বাজার অনুযায়ী প্রতি পিস ব্রয়লার মুরগির ডিমের দাম ১০ টাকা থেকে ১১ টাকা, দেশি মুরগির ডিমের দাম প্রতি পিস ১৫ থেকে ১৬ টাকা এবং হাঁসের ডিমের দাম প্রতি পিস ১৪ থেকে ১৫ টাকা। তবে বিভিন্ন জায়গা অনুযায়ী কম বেশি হতে পারে তাই আপনার এলাকায় কেমন দাম সেটা আগে ভালো করে যাচাই-বাছাই করে নিবেন তারপরে ক্রয় করবেন। 

পাইকারি ডিমের দাম কত 

যারা ডিমের ব্যবসা করেন তাদের প্রতিদিন পাইকারি ডিমের দাম জানার প্রয়োজন হয় তেমনি আজকে ২৫ ডিসেম্বর ২০২৩ সোমবার পাইকারি ডিমের দাম কত জেনে নিন। আমরা অনেক জায়গা থেকে তথ্য নিয়ে জানার চেষ্টা করেছি আজকে পাইকারি ডিমের দাম তবে সঠিক দাম সম্পর্কে জানতে পারিনি তবে একটা আইডিয়া থেকে বলতে পারি।

আরো পড়ুনঃ আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৩ - আজকের পল্টি মুরগির দাম কত 

পাইকারি ব্রয়লার মুরগির ডিমের দাম প্রতি পিস ৭ টাকা থেকে ৮ টাকা। এখানে আমাদের আইডিয়া থেকে দাম বললাম বিভিন্ন জায়গায় কম বেশি হতে পারে তাই কেনার আগে আপনার এলাকায় কেমন দাম ভালো করে জেনে যাচাই বাছাই করে নিবেন।  

আজকের বাজারে ডিমের হালি কত?

আজকের বাজারে ব্রয়লার মুরগির ডিমের হালি ৪০ থেকে ৪৫ টাকা, হাসের ডিমের হালি ৬০ টাকা এবং দেশি মুরগির ডিমের হালি ৬০ থেকে ৬৫ টাকা। স্থান বা এলাকা অনুযায়ী এই দাম একটু কম বেশি হতে পারে।

কাজী ফার্মস ডিমের দাম

যদি ভালো মানের ডিম নিতে চান তাহলে কাজী ফার্মস এর ডিম নিতে পারেন। অনেকেই কাজী ফার্মস এর ডিম নেওয়ার চিন্তাভাবনা করেন কিন্তু কাজী ফার্মস ডিমের দাম কতো তা কি জানেন? বর্তমান বাজার অনুযায়ী কাজী ফার্মস ডিমের দাম ৫৫ টাকা থেকে ৬০ টাকা হালি। 

ডিমের পাইকারি বাজার ঢাকা

ঢাকার অনেক বাজার রয়েছে যেগুলো বাজারে পাইকারি ডিম বিক্রি করা হয়ে থাকে। বর্তমান সব জায়গাতেই ডিমের দাম কিছুটা বেশি তাই ঢাকার পাইকারি বাজারে বর্তমানে পাইকারি ডিমের দাম ৭ থেকে ৮ টাকা। তবে এর কিছুটা কম বেশি হতে পারে। তাই কেনার আগে ভালো করে যাচাই বাচাই করে কিনবেন।

দেশি মুরগির ডিমের দাম কত

বর্তমানে দেশি মুরগির ডিমের দাম সবথেকে বেশি এর কারণ হলো দেশি মুরগির ডিমে পুষ্টিগুণ বেশি আর দেশি মুরগির ডিম তেমন একটা পাওয়া যায় না। 

বর্তমান বাজার অনুযায়ী প্রতি পিস দেশি মুরগির ডিমের দাম ১৬ টাকা থেকে ১৭ টাকা। আর দেশি মুরগির ১ হালি ডিমের দাম ৬০ টাকা থেকে ৬৫ টাকা।

লেয়ার মুরগির ডিমের দাম

অনেকের পছন্দ লেয়ার মুরগির ডিম। কিন্তু লেয়ার মুরগির ডিমের দাম কত তা জানা নাই। লেয়ার মুরগির ডিমের দাম সাদা ব্রয়লার মুরগির ডিমের থেকে কিছুটা বেশি হয়ে থাকে। আজকের বাজার হিসেবে লেয়ার মুরগির ডিমের দাম প্রতি পিস ১১ টাকা থেকে ১২ টাকা। 

আরো পড়ুনঃ মানুষের কিডনির দাম কত - কিডনি বিক্রি হাসপাতাল বাংলাদেশ 

এবং ১ হালি লেয়ার মুরগির ডিমের দাম ৪৫ টাকা থেকে ৪৮ টাকা। ১ ডজন লেয়ার মুরগির ডিমের দাম ১৩২ টাকা থেকে ১৪৪ টাকা। ডিম কেনার আগে আপনার এলাকায় কেমন দাম সেটা ভালো করে যাচাই বাছাই করে নিবেন।

হাঁসের ডিমের দাম ২০২৩

অন্য অন্য ডিমের থেকে হাসের ডিমের পুষ্টিগুণ অনেক বেশি সেজন্য হাঁসের ডিমের চাহিদা অনেক বেশি থাকে। আর বাজারে সচরাচর হাসের ডিম কম পাওয়া যায় তাই হাসের ডিমের দাম তুলনামূলক একটু বেশিই হয়ে থাকে। 

বর্তমান বাজার অনুযায়ী ১ পিস হাসের ডিমের দাম ১৪ টাকা থেকে ১৬ টাকা। এবং এক হালি হাসের ডিমের দাম ৬০ টাকা। ১ ডজন হাসের ডিমের দাম ১৯০ টাকা। তবে স্থান বা এলাকা অনুযায়ী দাম কিছুটা কমবেশি হতে পারে। 

পাইকারি ডিম কোথায় পাওয়া যায়?

অনেকে জানতে চেয়ে থাকেন পাইকারি ডিম কোথায় পাওয়া যায়? অথবা যারা ঢাকার আশেপাশে থাকে তারা জানতে চেয়ে থাকে ডিমের পাইকারি বাজার ঢাকা কোথায়। আসলে এখন ডিমের পাইকারি বাজার শুধুমাত্র বড় বড় শহরের নেই বিভিন্ন জেলা উপজেলায় এই ডিমের পাইকারি বাজার ছড়িয়ে গেছে তেমনি আপনার এলাকাতেও ডিমের পাইকারি বাজার রয়েছে।

আরো পড়ুনঃ মিল্ক শেক এর দাম কত উপকারিতা ও উপকারিতা

তাই আপনি যদি জানতে চান পাইকারি ডিম কোথায় পাওয়া যায়? তাহলে আপনার এলাকায় যারা ডিমের ব্যবসা করে তাদের সাথে যোগাযোগ করে জেনে নিতে পারেন আপনার এলাকার কোথায় ডিমের পাইকারি বাজার রয়েছে। 

আমাদের শেষ কথা

তো প্রিয় বন্ধুরা আশা করছি আজকের পোস্ট থেকে জানতে পারলেন আজকে ডিমের দাম কত এবং পাইকারি ডিমের দাম কত এবং বিভিন্ন রকম ডিমের দাম। বর্তমানে সব কিছুর দাম বেশি সেজন্য ডিমের দামও কিছুটা বেশি। 

আমরা বিভিন্ন জায়গা থেকে তথ্য নিয়ে ডিমের দাম আপনাদের জানিয়েছে তবে এলাকা অনুযায়ী ডিমের দাম কিছুটা কম বেশি হতে পারে তাই ডিম কেনার আগে ভালোভাবে জেনে নিবেন। আর এরকম আরো বিভিন্ন রকম পণ্যের দাম জানতে এবং জানাতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন