জিসান নামের অর্থ কি - জিসান নামের ইসলামিক অর্থ কি

আসসালামু আলাইকুম জিসান নামের অর্থ কি এবং জিসান নামের ইসলামিক অর্থ কি যদি জানতে চেয়ে থাকেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আজকের আর্টিকেলে আপনাদের জানাবো জিসান নামের অর্থ কি? এবং জিসান নাম সম্পর্কে আরো অনেক কিছু বিষয়ে। তাহলে চলুন জেনে নেয়া যাক জিসান নামের অর্থ কি সহ জিসান নাম সম্পর্কিত আরো কিছু বিষয়ে।
জিসান নামের অর্থ কি

জিসান নামের অর্থ কি জিসান নামের ইসলামিক অর্থ কি জিসান নামের ইংরেজি বানান জিসান নামের সাথে যুক্ত কিছু নাম সহ আরো অনেক কিছু বিষয়ে আলোচনা করা হবে তাই এই সকল বিষয়ে জানতে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন।

পোষ্ট সূচিপত্রঃ যে অংশ পড়তে চান তার উপর ক্লিক করুন

জিসান নামের অর্থ কি

একটি সন্তান জন্মের পরে সেই সন্তানের সুন্দর একটি নাম রাখা সকল পিতা-মাতা দায়িত্ব এবং কর্তব্য। তাই অনেকেই তাদের সন্তানের নাম জিসান রাখতে চাই কিন্তু জিসান নামের অর্থ কি এবং জিসান নামের ইসলামিক অর্থ কি তা হয়তো অনেকে জানে না। 

আরো পড়ুনঃ মামুন নামের অর্থ কি - মামুন নামের ইসলামিক অর্থ কি

কিন্তু সন্তানের নাম রাখার আগে সেই নামের অর্থ জেনে রাখা ভালো। জিসান নামের অর্থ হলো রাজপুত্র, চমৎকার, জমকাল ইত্যাদি। জিসান নাম একটি সুন্দর নাম এবং জিসান নামের অর্থ অনেক সুন্দর তাই আপনি যদি চান আপনার পুত্র সন্তানের নাম জিসান রাখতে পারেন। আশা করি জিসান নামের অর্থ কি জানতে পারলেন এখন চলুন জানা যাক জিসান নামের ইসলামিক অর্থ কি?

জিসান নামের ইসলামিক অর্থ কি

মুসলিম ছেলে সন্তানের জন্য জিসান নাম রাখা হয় কারণ জিসান একটি ইসলামিক নাম আর প্রত্যেকটা মা-বাবার দায়িত্ব তার সন্তানের একটি ইসলামিক সুন্দর নাম রাখা। আর ইসলামিক সুন্দর নাম রাখার আগে সেই নামের অর্থ জেনে নেয়া। আপনি যদি আপনার সন্তানের নাম জিসান রাখতে চান তাহলে জিসান নামের ইসলামিক অর্থ কি জেনে নিন।

জিসান নামের ইসলামিক অর্থ হলো রাজপুত্র, চমৎকার, জমকাল ইত্যাদি। এটি একটি ইসলামিক এবং সুন্দর নাম তাই আপনি যদি চান আপনার ছেলে সন্তানের নাম রাখবেন তাহলে জিসান নামটি রাখতে পারেন আর জিসান নামটি সবাই পছন্দ করে থাকেন। আশা করছি জানতে পারলেন জিসান নামের অর্থ কি এবং জিসান নামের ইসলামিক অর্থ কি? 

জিসান নামের ইংরেজি বানান

অনেকে রয়েছেন যারা জিসান নামের ইংরেজি বানান সঠিকভাবে জানেন না তাই ইন্টারনেটে সার্চ করে থাকেন জিসান নামের ইংরেজি বানান জানার জন্য তাই এখন আপনাদের এই অংশে জিসান নামের ইংরেজি বানান দেখিয়ে দিচ্ছি এখান থেকে আপনারা জিসান নামের ইংরেজি বানান শিখে নিতে পারেন। জিসান নামের ইংরেজি বানান হলোঃ Jisan. Zisan এটাই হলো জিসান নামের ইংরেজি বানান আশা করছি আপনারা এখন থেকে জিসান নাম ইংরেজি দিয়ে লিখতে পারবেন।

জিসান নামের আরবি বানান

জিসান নামের অর্থ কি এবং জিসান নামের ইসলামিক অর্থ কি তা আপনারা ইতিমধ্যে জানতে পেরেছেন কিন্তু জিসান নামের আরবি বানান কিভাবে লিখতে হয় হয়তো আপনি এখনো জানেন না তাই এখন আপনাদের এই অংশ বলব জিসান নামের আরবি বানান কিভাবে লিখতে হবে। জিসান নামের আরবি বানান হলোঃ جيسان এটা হল জিসান নামের আরবি বানান। 

আরো পড়ুনঃ শারমিন নামের অর্থ কি - শারমিন নামের ইসলামিক অর্থ কি

আবার জিসান নাম যদি উর্দু দিয়ে লিখতে চান তাহলে এভাবে লিখতে পারেন جسان । জিসান নামের হিন্দি বানান যদি লিখতে চান তাহলে এভাবে লিখতে পারেন जीसान. আশা করছি জানতে পারলেন জিসান নামের আরবি বানান উর্দু বানান এবং হিন্দি বানান। 

জিসান নামের রাশি

জিসান নামের রাশি কি এটা অনেকে জানতে চেয়ে থাকেন আসলে রাশি দুই ভাবে জানা যায় এক জন্ম তারিখ অনুযায়ী রাশি এবং নামের প্রথম অক্ষর দিয়ে রাশি। তবে অনেকেই মনে করে থাকেন নামের প্রথম অক্ষর দিয়ে রাশি সঠিক নয়। তারপরেও বলি জিসান নামের রাশি হল মকর রাশি। তবে আপনি যদি জন্ম তারিখ দিয়ে রাশি দেখেন তাহলে জিসান নামের বিভিন্ন জনের বিভিন্ন রকম রাশি হবে। 

জিসান নামের ছেলেরা কেমন হয় 

জিসান নামের ইসলামিক অর্থ কি জানতে পেরে নিশ্চয়ই বুঝতে পেরেছেন যে জিসান একটি ইসলামিক নাম তাই এই নামটি একটি ছেলে সন্তানের জন্য অনেক ভালো হবে। কিন্তু অনেকে আবার প্রশ্ন করে থাকেন জিসান নামের ছেলেরা কেমন হয় আসলে নাম দেখে কখনো বোঝা যায় না যে কে ভালো কে খারাপ কারণ অনেক সময় ভালো নামের ছেলে মেয়ে খারাপ হয় আবার খারাপ নামে ছেলে মেয়ে ভালো হয়।

তারপরেও বলি জিসান নামের ছেলেরা অনেক পরিশ্রমী হয়ে থাকে এবং মেধাবী হয়ে থাকে এবং তারা যেকোনো কাজে অনেক পারদর্শী হয়ে থাকে। তারপরেও আপনি যদি কারো সম্পর্কে ভালোভাবে জানতে চান তাহলে তার সাথে ওঠাবসা এবং চলাফেরা করুন তাহলে আরো ভালোভাবে জানতে পারবেন কার চরিত্র কেমন। 

জিসান নামের বিখ্যাত ব্যক্তি

জিসান নামের বিখ্যাত ব্যক্তি সম্পর্কে যদি জানতে চান তাহলে বলব জিসান নামের অনেক মানুষই রয়েছে তবে জনপ্রিয় বলতে সেই রকম কোন মানুষ এখনো দেখা যায়নি। তবে আপনি যদি আপনার সন্তানের নাম জিসান রাখেন তাহলে আপনার এই সন্তান পরবর্তীতে হতে পারে বিখ্যাত একজন ব্যক্তি। তাই চাইলে আপনার সন্তানের নাম জিসান রাখতে পারেন। 

জিসান নামের সাথে যুক্ত কিছু নাম 

জিসান নামের অর্থ কি জিসান নামের ইসলামিক অর্থ কি তা আপনারা জানতে পেরেছেন। কিন্তু অনেকেই এই নামটি রাখতে চান না কিন্তু এই নামের মতোই আরো অনেক নাম রয়েছে যেগুলো আপনি রাখতে পারেন। সেজন্য এখন আপনাদের এই অংশে জিসান নামের সাথে যুক্ত কিছু নাম বলবো এই নাম গুলোর মধ্যে যেটা আপনার ভালো লাগে সেটা আপনার সন্তানের জন্য রাখতে পারেন। 

জিসান মাহমুদ

জিসান চৌধুরী 

জিসান আহমেদ 

নাজমুল হাসান জিসান

জিসান খান

জিসান হোসেন

জিসান মাহমুদ 

আহমেদ জিসান

রাকিবুল ইসলাম জিসান

জিসান সরকার

আরো পড়ুনঃ জিহাদ নামের অর্থ কি - জিহাদ নামের ইসলামিক অর্থ কি

ফারহান আহমেদ জিসান

জিসান রহমান

রায়হান আহমেদ জিসান

আবরার হোসেন জিসান

তানজিল জিসান

জিসান আহমেদ শুভ

জিসান আলম

আরিয়ান জিসান

মুনতাসীর চৌধুরী জিসান

ওমর ফারুক জিসান

জিসান পাটোয়ারী 

জিসান গাজী 

মোহাম্মদ জিসান চৌধুরী 

পিন্স জিসান

জিসান আহমেদ তন্ময় 

জিসান নামের অর্থ কি - জিসান নামের ইসলামিক অর্থ কিঃ শেষ কথা 

জিসান নামের অর্থ কি জিসান নামের ইসলামিক অর্থ কি জিসান নামের ইংরেজি বানান জিসান নামের আরবি বানান জিসান নামের রাশি জিসান নামের ছেলেরা কেমন হয় জিসান নামের বিখ্যাত ব্যক্তি জিসান নামের সাথে যুক্ত কিছু নাম এই সকল বিষয়ে আজকের আর্টিকেলে আলোচনা করা হয়েছে। 

আশা করছি আপনারা এই সকল বিষয়ে ভালোভাবে জানতে পেরেছেন। তারপরেও যদি এই বিষয়ে আরো কিছু জানার থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন এবং আমাদের ওয়েবসাইটে আরো বিভিন্ন রকম নামের অর্থ পোস্ট রয়েছে সেগুলো দেখতে পারেন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন