JonopriyoblogPostAd

ব্লক লেটার কিভাবে লেখে

ব্লক লেটার এর বাংলা অর্থ ব্লক লেটার কিভাবে লেখে এই বিষয়ে আজকে আপনাদের জানানোর চেষ্টা করব। অনেকেই রয়েছে যারা ব্লক লেটার কাকে বলে সেটা জানেনা। তবে আপনি যদি একজন স্টুডেন্ট হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার এই সকল বিষয়ে জেনে রাখা প্রয়োজন।
ব্লক লেটার কিভাবে লেখে

তাই চলুন আজকের আর্টিকেলের নিজের অংশ থেকে জেনে নিন ব্লক লেটার এর বাংলা অর্থ ব্লক লেটার কিভাবে লেখে এবং ইংরেজি ব্লক লেটার মানে কি এ সকল বিষয়ে বিস্তারিত তথ্য।

পোস্ট সূচিপত্রঃ ব্লক লেটার কিভাবে লেখে

ব্লক লেটার এর বাংলা অর্থ

অনেকেই রয়েছে ব্লক লেটার মানে কি জানে আবার অনেকেই ব্লক লেটার এর বাংলা অর্থ জানে না তাই আজকে আর্টিকেলের এই অংশ থেকে আপনারা জেনে নিতে পারবেন ব্লক লেটার এর বাংলা অর্থ। যদিও এটি একটি সাধারণ বিষয় তারপরও যাদের জানা নেই তারা জেনে নিন। 

ব্লক লেটার এর বাংলা অর্থ হল বড় হাতের অক্ষর। অর্থাৎ আমরা যখন ইংরেজি কোন কিছু লিখি তখন ছোট হাতের এবং বড় হাতের অক্ষর লেখার প্রয়োজন হয় আর সেখানে যেগুলো বড় হাতের অক্ষর লেখা হয় সেগুলোই হলো ব্লক লেটার। আশা করছি যারা ব্লক লেটার সম্পর্কে জানতেন না তারা জানতে পেরেছেন। 

ব্লক লেটার কিভাবে লেখে

ব্লক লেটার হল ইংরেজি বড় হাতের অক্ষর। অনেক সময় ব্লক লেটার কিভাবে লেখে এটা স্মরণ থাকে না। যদিও এটা আমরা ক্লাস ওয়ান টু তে শিখছি তারপরে অনেক সময় ভুল হয়ে যায়। তাই জেনে রাখুন ব্লক লেটার কিভাবে লেখে। 

ব্লক লেটার কিভাবে লেখে

ব্লক লেটারগুলো হলোঃ

A, B, C, D, E, F, G H, I, J, K, L, M, N, O, P, Q, R, S, T, U, V, W, X, Y, Z

ইংরেজি ব্লক লেটার মানে কি

ইংরেজি ব্লক লেটার মানে হল ইংরেজি বড় হাতের অক্ষর। ইংরেজি ২৬ টি অক্ষর রয়েছে এগুলো যখন বড় হাতের লেখা হয় তখন সেগুলোকে ইংরেজি ব্লক লেটার বলা হয়ে থাকে। আর যেগুলো ছোট হাতের লেখা হয়তো সেগুলোকে ইংরেজি স্মল লেটার বলা হয়ে থাকে। আমাদের মধ্যে অনেকেই জানে শুধুমাত্র ইংরেজি বড় হাতের অক্ষর কিন্তু সেটাকে বলা হয় ইংরেজি ব্লক লেটার। 

আমাদের শেষ কথা

আশা করছি আজকের আর্টিকেল থেকে আপনারা ব্লক লেটার এর বাংলা অর্থ ব্লক লেটার কিভাবে লেখে এবং ইংরেজি ব্লক লেটার মানে কি এগুলো বিষয়ে ভালোভাবে জানতে পেরেছেন। তারপরেও আপনাদের যদি এ বিষয়ে আরো কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এবং এরকম আরো নতুন নতুন শিক্ষামূলক তথ্য পেতে আমাদের JONOPRIYO BLOG ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন