JonopriyoblogPostAd

বাড়ির আশেপাশে থাকা wifi password - কিভাবে ফ্রি wifi চালানো যায় জানুন

অনেকের বাড়ির আশে পাশে থাকা ওয়াইফাই এর সাথে মোবাইল কানেক্ট হয়েছে কিন্তু আপনি পাসওয়ার্ড জানেন না। তাই আজকের এই পোষ্টের মাধ্যমে আপনাদের জানাবো কিভাবে আপনি বাড়ির আশেপাশে থাকা wifi password দেখতে পারবেন।
বাড়ির আশেপাশে থাকা wifi password

এবং সেই পাসওয়ার্ডটি দিয়ে আপনি অন্য কোন মোবাইল কানেক্ট করতে পারবেন বা আপনি যখন তখন ইচ্ছে মতো কানেক্ট করতে পারবেন আপনার মোবাইল। তো এই বিষয়ে জানতে নিচের অংশগুলো ভালোভাবে দেখুন। 

সূচিপত্রঃ বাড়ির আশেপাশে থাকা wifi password - কিভাবে ফ্রি wifi চালানো যায়

বাড়ির আশেপাশে থাকা wifi password

অনেকের বাড়ির আশেপাশে পাবলিক কোন ওয়াইফাই অথবা পারসোনাল কোন ওয়াইফাই রয়েছে কিন্তু আপনি সেটি চালাতে পারেন না এর কারণ হলো সেই ওয়াইফাই পাসওয়ার্ড আপনার কাছে নেই। তাই অনেকেই বাড়ির আশেপাশে থাকা wifi password কিভাবে পাওয়া যায় সেজন্য জানতে চেয়ে থাকেন। 

আসলে আপনি যদি বিভিন্ন জায়গায় ভিডিও দেখেন এবং আর্টিকেল করেন তাহলে আপনাকে তারা বিভিন্ন রকম উপায় দেখাবে তবে আপনি যদি আপনার বাড়ির আশেপাশে থাকা wifi password জানতে চান এবং ব্যবহার করতে চান তাহলে অবশ্যই আপনাকে এই ওয়াইফাই মালিকের সাথে কথা বলে পাসওয়ার্ড নিতে হবে। 

আরো পড়ুন: বিকাশ একাউন্ট খেলার নিয়ম ২০২৪ - বাটন মোবাইলে বিকাশ খোলার নিয়ম

যদি আপনি তাকে বলার পরে পাসওয়ার্ড দেয় তাহলে আপনি খুব সহজে চালাতে পারবেন কিন্তু অনেক সময় সেই পাসওয়ার্ড তারা না বলে কানেক্ট করে দেয় সেজন্য পাসওয়ার্ডটি জানা যায় না। তো এবার আপনার মোবাইলে যখন সেই ওয়াইফাই লাইন কানেক্ট থাকবে তখন আপনি একটি উপায় অবলম্বন করে সেই ওয়াইফাই পাসওয়ার্ড বের করতে পারবেন। তা কিভাবে করবেন জেনে রাখুন। 

১। প্রথমে আপনি যে ওয়াইফাই থেকে ইন্টারনেট ব্যবহার করছেন সেই ওয়াইফাই কানেক্ট করে নিবেন। এর পরে আপনার নির্দিষ্ট ওয়াইফাই এর উপর কিছুক্ষণ চেপে ধরে থাকবেন তাহলে সেটিং অপশন আসবে। 

২। এবার আপনার কাঙ্খিত কানেক্ট ওয়াইফাই এর নামের উপর ক্লিক করবেন। এছাড়া অনেক মোবাইলে ডান পাশে সেটিংস এর মত অপশন থাকে তার উপর ক্লিক করবেন। 

বাড়ির আশেপাশে থাকা wifi password

৩। এরপর দেখতে পাবেন আপনার সেই ওয়াইফাই এর কিউ আর কোড তো সেই কিউআর কোড এর একটি স্ক্রিনশট নিবেন। 

বাড়ির আশেপাশে থাকা wifi password

৪। এবার আপনাকে গুগল প্লে স্টোরে যেতে হবে তারপরে সার্চ করবেন QR Code Scanner তাহলে সামনে কাঙ্খিত অ্যাপসটি চলে আসবে সেখান থেকে অ্যাপসটি ডাউনলোড করে নিবেন।

বাড়ির আশেপাশে থাকা wifi password

৫। অ্যাপসটি ডাউনলোড করা হয়ে গেলে এবার ওপেন করবেন তারপরে উপরে দিকে সেই স্ক্রিনশট দিয়ে রাখা কিউআর কোড আপলোড করার জন্য একটি অপশন দেখতে পাবেন তার উপর ক্লিক করে সেই কিউআর কোড দিয়ে আপলোড দিয়ে দিবেন। 

বাড়ির আশেপাশে থাকা wifi password

৬। কিউআর কোডটি আপলোড দেওয়ার সাথে সাথে উপরে দিকে আপনার সেই ওয়াইফাই এর নাম এবং পাসওয়ার্ড দেখাবে। তো আমি চাইলে সেই পাসওয়ার্ড মনে রাখতে পারেন এবং যখন তখন নিজে নিজেই কানেক্ট করতে পারেন।

বাড়ির আশেপাশে থাকা wifi password

কিভাবে ফ্রি wifi চালানো যায়

অনেকে চুরি করে ফ্রি ওয়াইফাই চালাতে চান আসলে এটা তেমন একটা সম্ভব নয়। হয়তো আপনি যদি ইউটিউবে ভিডিও দেখেন তাহলে আপনাকে বিভিন্নজনের বিভিন্ন ভাবে বলবে যে কিভাবে ফ্রি wifi চালানো যায়। তবে এটা সত্য যে আপনি যদি কোন ভাবে পাসওয়ার্ড না জানেন তাহলে কখনোই ফ্রি ওয়াইফাই চালাতে পারবেন না।

তবে কিছু কিছু অ্যাপস রয়েছে যেগুলোর মাধ্যমে অনেকগুলো ওয়াইফাই এর মধ্যে দুই একটার পাসওয়ার্ড হয়তো বের করতে পারবেন। তবে আপনাকে আপনি যদি ফ্রি ওয়াইফাই চালাতে চান তাহলে যে ওয়াইফাই চালাতে চাচ্ছেনা সেই মালিকের সাথে ভালো সম্পর্ক রাখুন এবং একপর্যায়ে বিভিন্ন রকম কথা বলতে বলতে তার থেকে ওয়াইফাই পাসওয়ার্ড নেওয়ার চেষ্টা করুন তাহলে ফ্রি ওয়াইফাই চালাতে পারবেন। 

আরো পড়ুন: ১০ টি সাইবার অপরাধের নাম - সাইবার অপরাধ গুলো কি কি

যদি ওয়াইফাইয়ের মালিক ভালো মানসিকতার হয় তাহলে হয়তো আপনাকে ফ্রিতে চালাতে দিবে। কিন্তু আপনি যদি প্রতিনিয়ত সবসময় চালান তাহলে অবশ্যই ফ্রিতে চালাতে নাও দিতে পারে। তো আপনি যদি একটু ফ্রি ওয়াইফাই চালাতে চান তাহলে এগুলো উপায় ছাড়া আর কোন উপায় নেই।

পাসওয়ার্ড ছাড়া কিভাবে wifi কানেক্ট করবেন

পাসওয়ার্ড ছাড়া ওয়াইফাই কানেক্ট করতে পারবেন তবে এর জন্য যে ওয়াইফাই রাউটারে কানেক্ট করতে চাচ্ছেন সেই ওয়াইফাই রাউটারের WPS এনাবল করা থাকতে হবে। যদি এনাবল করা থাকে তাহলে পাসওয়ার্ড ছাড়া ইন্টারনেট করতে পারবেন আর যদি না করা থাকে তাহলে পারবেন না। জেনে নেওয়া যাক রাউটারের WPS এনাবল করা থাকলে কিভাবে পাসওয়ার্ড ছাড়াই ওয়াইফাই কানেক্ট করতে পারবেন। 

  • প্রথমে আপনার মোবাইলে থাকা সেটিংস অপশনে প্রবেশ করবেন।
  • এরপর নেটওয়ার্ক বিভাগে গিয়ে ওয়াইফাই অপশন দেখতে পাবেন সেটা অন করবেন।
  • Advance Setting অপশন দেখতে পাবেন সেটা সিলেক্ট করবেন। 
  • এবার পরবর্তী ধাপে লেখা দেখতে পাবেন Connect by WPS Button সেখানে ক্লিক করবেন।
  • এবার রাউটারে থাকা WPS বাটন ৩০ সেকেন্ড টিপে ধরে রাখুন। তাহলে ওয়াইফাই এর সাথে আপনার ডিভাইস কানেক্ট হয়ে যাবে। 
  • একবার কানেক্ট করলে পরবর্তী থেকে ওয়াই-ফাই নেটওয়ার্ক অন করার সাথে সাথে অটোমেটিক কানেক্ট হয়ে যাবে। 

ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার

আপনি যদি ওয়াইফাইয়ের মালিক হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনাকে যারা ওয়াইফাই লাইন দিয়ে থাকে তারা প্রথমে কানেক্ট করে দিবে। এর জন্য আপনাকে কোন সফটওয়্যার ব্যবহার করতে হবে না তবে। আপনি যদি চান ওয়াইফাই কানেক্ট করা সফটওয়্যার দিয়ে সবকিছু কন্ট্রোল করতে পারবেন। সে জন্য আপনাকে গুগল প্লে স্টোর থেকে All Router Admin নামক একটি অ্যাপস ডাউনলোড করতে হবে। 

ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার
অ্যাপসটি ডাউনলোড করা হয়ে গেলে সেই অ্যাপস এর ভিতর প্রবেশ করবেন তারপরে আপনি কি ওয়াইফাই রাউটার ব্যবহার করেন সেটা সিলেক্ট করবেন। এবার নিচে দেখানো পিকচারের নিয়ম অনুযায়ী ক্লিক করবেন। 
ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার

তারপর দেখতে পাবেন আপনার ওয়াইফাই রাউটার থেকে কয়টি ডিভাইস কানেক্ট রয়েছে। তো এখন আপনি চাইলে Attached Devices থেকে আপনার ইচ্ছামত ডিভাইস ব্লক করে দিতে পারেন এবং যখন তখন আনব্লক করতে পারেন। নিচের পিকচার ভালোভাবে ফলো করুন তাহলে বুঝতে পারবেন। 

ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার

কানেক্ট করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার উপায়

কানেক্ট করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার জন্য আপনার নির্দিষ্ট রাউটারের ওয়েবসাইটে যেতে হবে। যেমন আমি Tenda রাউটার ব্যবহার করে থাকি সেজন্য গুগলে গিয়ে সার্চ করতে হবে tendawifi.com তাহলে টেন্ডা রাউটারের নিজস্ব ওয়েবসাইট চলে আসবে। 

কানেক্ট করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার উপায়

ওয়েবসাইটের উপর ক্লিক করে প্রবেশ করবেন। যদি মোবাইল থেকে দেখেন তাহলে থ্রি লাইনে থেকে ক্লিক করে Wireless Settings অপশনে প্রবেশ করবেন। তাহলেই আপনার সামনে ওয়াইফাই এর নাম এবং পাসওয়ার্ড দেখাবে। তো এখন চাইলে আপনি সেটা স্ক্রিনশট দিয়ে রাখতে পারেন অথবা কোথাও লিখে রাখতে পারেন। 

কানেক্ট করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার উপায়

আমাদের শেষ কথা

তো প্রিয় বন্ধুরা আশা করছি আজকের আর্টিকেলটি পড়ার পরে আপনারা বিস্তারিতভাবে জানতে পেরেছেন বাড়ির আশেপাশে থাকা wifi password কিভাবে ফ্রি wifi চালানো যায় ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার এর নাম এবং কানেক্ট করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার উপায় গুলো সম্পর্কে। 

তারপরও যদি আপনাদের এই বিষয়ে কোন প্রশ্ন থাকে বা জানার থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন আমরা আপনাকে সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করব। আর এরকম আরো তথ্যপ্রযুক্তি বিষয়ক বিভিন্ন আর্টিকেল পড়তে আমাদের JONOPRIYO BLOG ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন